ঢাবির ছাত্রলীগ নেতার মৃত্যু ঘিরে ধোঁয়াশা

ঢাবি প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৭ এপ্রিল ২০২৩, ১৯:১৪
নাবিল হায়দার

ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ছাত্রলীগের সাবেক গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক নাবিল হায়দার মারা গেছেন। শুক্রবার ভোর ৬টা নাগাদ ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে নাবিলের মৃত্যু হয়েছে বলে পরিবারের পক্ষ থেকে দাবি করা হলেও মৃত্যুর আগে ফেসবুকে ‘বিদায়’ লিখে স্ট্যাটাস দেওয়ায় তার মৃত্যু নিয়ে ধোঁয়াশা সৃষ্টি হয়েছে।

নাবিল বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন। তার নিজ জেলা ভোলা। তিনি বিশ্ববিদ্যালয়ের সলিমুল্লাহ মুসলিম হলের আবাসিক শিক্ষার্থী ছিলেন।

ছাত্রলীগ সভাপতি সাদ্দাম হোসেনের অনুসারী ছিলেন নাবিল। মৃত্যুর আগে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার পরে ভাঙ্গা ফ্রেমের চশমার ছবি যুক্ত করে ক্যাপশনে ’বিদায়’ লেখে ফেসবুকে একটি স্ট্যাটাস দেন তিনি।

নাবিলের বড় ভাই তওসিফ উদ্দিন তনয় বলেন, গতকাল নাবিল খিলগাঁওয়ে তার এক বন্ধুর বাসায় ছিলো। নাবিলের এমন স্ট্যাটাসে সন্দেহ হলে তাকে আমাদের বাসায় নিয়ে আসতে বললে সে আসতে অস্বীকৃতি জানায়। তার বন্ধুরাও আমাকে আশ্বস্ত করেন যে, তারা আছেন সমস্যা নেই। তারপর ভোর রাতের দিকে তার বন্ধু আমাকে ফোন করে জানায়, নাবিল অচেতন হয়ে পড়ে আছেন। পরে সেখান থেকে উদ্ধার করে ঢামেক হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসীন অবস্থায় তার মৃত্যু হয়। হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছেন নাবিল।

বিদায় স্ট্যাটাস ও আত্মহত্যার বিষয়ে তনয় বলেন, আব্বুর সঙ্গে রাগ করে সে ‘বিদায়’ স্ট্যাটাস দিয়েছিল। এছাড়া, ছাত্রলীগের কমিটি নিয়েও সে একটু চিন্তিত ছিল। তবে সে আত্মহত্যা করতে পারে না। কারণ আত্মহত্যা হলে মেডিক্যাল থেকে এত দ্রুত ছেড়ে দিতো না। তার পোস্টমর্টেম বা কোনো কিছুই করেনি মেডিক্যাল কর্তৃপক্ষ। ডাক্তাররা বলছেন সে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা গেছে।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মাকসুদুর রহমান জানান, নাবিল কী কারণে মারা গেছে সেটা নিশ্চিতভাবে বলা যাচ্ছে না। তার পরিবারও তদন্ত হোক এটা চাচ্ছে না। সে ফেসবুকে ‘বিদায়’ স্ট্যাটাস দেওয়ায় সবাই ধারণা করছে সে আত্মহত্যা করেছে। আমরাও তার বন্ধুদের থেকে কথা বলে সেটা জানতে পেরেছি।

শুক্রবার সকালে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় জামে মসজিদে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এতে ছাত্রলীগের সাধারণ সম্পাদক শেখ ওয়ালী আসিফ ইনান, বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি মাজহারুল কবির শয়ন, সাধারণ সম্পাদক তানভীর হাসান সৈকত ও কেন্দ্রীয় ছাত্রলীগের নেতাকর্মীরা অংশ নেন।

পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছে, শনিবার ভোলার বোরহানউদ্দিনের নিজ বাসায় সকাল সাড়ে ১০টায় তার দ্বিতীয় নামাজে জানাজা অনুষ্ঠিত হবে। এরপর পারিবারিক করস্থানে তার লাশ দাফন করা হবে।

(ঢাকাটাইমস/০৭এপ্রিল/এসকে)

সংবাদটি শেয়ার করুন

শিক্ষা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিক্ষা এর সর্বশেষ

ঢাবি বিএনসিসির প্রাক্তনদের হাতপাখা বিতরণ কর্মসূচি

কুবি শিক্ষকের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন 

শনিবার খুলবে স্কুল-কলেজ: শিক্ষা মন্ত্রণালয়

যে কারণে আন্তঃবিশ্ববিদ্যালয় ভলিবল টুর্নামেন্টে অংশ নিচ্ছে না নোবিপ্রবি

ব্যতিক্রমী উদ্যোগ: শিক্ষার্থীদের জন্য শরবতের আয়োজন ঢাবি অধ্যাপকের

জাতীয় বিশ্ববিদ্যালয়ের নতুন পরীক্ষা নিয়ন্ত্রক মেজবাহ্ উদ্দিন

বিশ্ববিদ্যালয় প্রশাসনের সিদ্ধান্ত প্রত্যাখ্যান কুবি শিক্ষার্থীদের

পরবর্তী নির্দেশনা না আসা পর্যন্ত বন্ধ কুমিল্লা বিশ্ববিদ্যালয়

প্রতি বছর ফিলিস্তিনের ২০ শিক্ষার্থীকে বৃত্তি দেবে ঢাকা বিশ্ববিদ্যালয়

পরীক্ষায় বসতে রাজি বুয়েট শিক্ষার্থীরা

এই বিভাগের সব খবর

শিরোনাম :