দিনেও সব বাতি জ্বলল বাসাবো ফ্লাইওভারে, কত অপচয় বিদ্যুতের?

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ২২ এপ্রিল ২০২৩, ১৮:১৫ | প্রকাশিত : ২২ এপ্রিল ২০২৩, ১৮:১০
ফাইল ছবি

প্রয়োজনের সময় অর্থাৎ রাতে রাজধানীর বিভিন্ন ফ্লাইওভারে বাতি না জ্বলার অভিযোগ শোনা গেলেও বাসাবো ফ্লাইওভারে দেখা গেল চিত্র ভিন্ন। দিনমান জ্বলল সব কটা বাতি। অপচয় হলো বিদ্যুতের।

সোমবার ঈদের দিন বাসাবো ফ্লাইওভারের সব কটা বাতি জ্বলতে দেখল ওই পথ দিয়ে আসা ঢাকা টাইমস প্রতিবেদক। ফ্লাইওভারটির রক্ষণাবেক্ষণের দায়িত্বে রয়েছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন।

বাসাবো ফ্লাইওভারে বাতি জ্বলার বিষয়ে দৃষ্টি আকর্ষণ করলে ঢাকা দক্ষিণ সিটির নির্বাহী কর্মকর্তা (অতিরিক্ত সচিব) মো. মিজানুর রহমান ঢাকা টাইমস প্রতিবেদককে বলেন, এ বিষয়ে তিনি জানেন না। খোঁজ না নিয়ে কোনো মন্তব্য করতে পারবেন না।

দিনের বেলা ফ্লাইওভারে বাতি জ্বলাকে জনগণের অর্থের অপচয় হিসেবে দেখছেন হিউম্যান রাইটস অ্যান্ড পিস ফর বাংলাদেশের (এইচআরপিবি) প্রেসিডেন্ট মনজিল মুরশিদ।

সুপ্রিম কোর্টের এ জ্যেষ্ঠ আইনজীবী ঢাকা টাইমসকে বলেন, ‘ফ্লাইওভারগুলো দেখে সিটি করপোরেশন ও রাজউক। দিনে ফ্লাইওভারের বাতি জ্বালিয়ে রাখায় বিদ্যুৎ পুড়ছে, জনগণের অর্থের অপচয় হচ্ছে।’

‘এটি একটি দায়িত্বে অবহেলা। যারা ফ্লাইওভার দেখভালের দায়িত্বে আছে তারা এই অবহেলার জন্য দায়ী। রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা সংস্থার এসব অবহেলায় দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত।’

(ঢাকাটাইমস/২২এপ্রিল/এএ/ডিএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :