শ্রীপুরে কৃষকের ধান কেটে ঘরে পৌঁছে দিল যুবলীগ

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৯ এপ্রিল ২০২৩, ১৬:০৭

গাজীপুরের শ্রীপুরে কৃষকের ধান কেটে বাড়ি পৌঁছে দিয়ে মাড়াই করে দিচ্ছেন যুবলীগের কর্মীরা। বোরো ধান পেকে গেলেও শ্রমিক সংকটের কারণে তা কাটতে পারছিলেন না শ্রীপুর পৌর ১ নং ওয়ার্ডের কৃষক মোবারক হোসেন। এমন পরিস্থিতিতে তাদের পাশে দাঁড়িয়েছে যুবলীগ।

শনিবার সকালে উপজেলা যুবলীগের উদ্যোগে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী ব্যারিস্টার আশরাফুল ইসলাম সজীব ও উপজেলা যুবলীগের সভাপতি মো. কমর উদ্দিনের নেতৃত্বে কৃষকের দুই বিঘা জমির ধান কেটে দেন যুবলীগের নেতাকর্মীরা। বিনা পারিশ্রমিকে ধান কেটে দেয়ায় খুশি কৃষক মোবারক হোসেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে অসহায় কৃষকের ধান কেটে মাড়াই করে ঘরে তুলে দেয়ার জন্য নেতাকর্মীদের প্রতি আহ্বান জানায় কেন্দ্রীয় যুবলীগ। সেই আহ্বানে সাড়া দিয়ে উপজেলা যুবলীগ কৃষকের ধান কেটে ঘরে পৌঁছে দেয়। এসময় ধান কাটায় অংশ নেন যুবলীগ নেতা ওয়াহিদুজ্জামান, ইদ্রিস আলী, কবির হোসেন, হুমায়ূন কবির হিমু, শামীম ভূঁইয়া, তুষার আহমেদ, মাসুম, খোকন আহমেদ সহ উপজেলা পৌরসভা ইউনিয়নের প্রায় শতাধিক যুবলীগ নেতাকর্মী।

জেলা যুবলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী ব্যারিস্টার আশরাফুল ইসলাম সজীব বলেন, এ বছর দেশে বোরো ধানের বাম্পার ফলন হয়েছে। ফলন ভালো হলেও তীব্র গরম, শ্রমিক ও আর্থিক সংকট এবং কালবৈশাখী ঝড়ে জমির পাকা ধান ঘরে তোলা নিয়ে দুশ্চিন্তায় পড়েন কৃষকরা। কৃষকদের কথা চিন্তা করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কৃষকদের পাশে দাঁড়ানোর জন্য বলেছেন। সেই আহ্বানে সাড়া দিয়ে জেলা ও উপজেলা যুবলীগ কৃষকদের পাশে দাঁড়িয়েছে।

উপজেলা যুবলীগের সভাপতি মো. কমর উদ্দিন বলেন, আজ তীব্র গরমের মধ্যে কৃষক মোবারক হোসেনের ক্ষেতের পাকা ধান কেটে তার ঘরে পৌঁছে দিয়েছি। পর্যায়ক্রমে উপজেলা মধ্যে অসহায় কৃষকের ধান কেটে দেয়া হবে। কৃষকের মুখে হাসি ফোটাতে যুবলীগ ধান কাটার কার্যক্রম শুরু করেছে। কৃষক মোবারক হোসেন বলেন, আমার দুই বিঘা জমিতে বোরো ধানের আবাদ করেছিলাম। শ্রমিক সংকটের কারণে ধান কাটতে পারছিলাম না। বিনা পারিশ্রমিকে যুবলীগের নেতাকর্মীরা আজ আমার জমির ধান কেটে দিয়েছে। মাননীয় প্রধানমন্ত্রী ও যুবলীগের নেতাকর্মীদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

(ঢাকাটাইমস/২৯এপ্রিল/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

বরিশালে তুচ্ছ ঘটনায় পরিবহন শ্রমিকদের সংঘর্ষ, যান চলাচল বন্ধ

সৈয়দপুরে যৌতুকের দাবিতে স্ত্রীকে তালাকের অভিযোগ কোস্টগার্ড সদস্যের বিরুদ্ধে

খাবারে নেশাদ্রব্য মিশিয়ে শিক্ষকের বাসায় চুরি, ৩ জন অসুস্থ

তাপদাহ: দিনাজপুরে নাবি টমেটোর বাম্পার ফলনেও কৃষকের মাথায় হাত

এক পাগলা কুকুরের কামড়ে শিশুসহ ২২ জন আহত, হাসপাতালে নেই ভ্যাকসিন

বাউফলে জেলেদের ভিজিএফের ৬ মেট্রিক টন চাল আত্মসাতের অভিযোগ

দেশের আলোচিত কিশোরী ইয়াসমিনের মা শরিফা বেগমের অস্বাভাবিক মৃত্যু!

তরুণীর প্রেমের জাল, ডিবি ও সাংবাদিক পরিচয়ে সর্বস্ব লুট: গ্রেপ্তার ৭

কৃষি ব্যাংকের সঙ্গে রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক একীভূতকরণের সিদ্ধান্ত বাতিল দাবি

সুন্দরবনের গহিন অরণ্যে আগুন

এই বিভাগের সব খবর

শিরোনাম :