বরিশাল সিটি নির্বাচন ঘিরে কোরাম রাজনীতি

বরিশাল ব্যুরো, ঢাকাটাইমস
| আপডেট : ০২ জুন ২০২৩, ১৩:০৯ | প্রকাশিত : ০২ জুন ২০২৩, ১৩:০৪

আসন্ন বরিশাল সিটি করপোরশন নির্বাচন ঘিরে স্থানীয় আওয়ামী লীগের মধ্যে শুরু হয়েছে কোরাম রাজনীতি। এর মধ্যে একটি গ্রুপ নগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর অনুসারী। অপরটি নৌকা প্রতীকের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত ও পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীমের অনুসারী। উভয় গ্রুপ নিজেদের কোরাম ভারী ও অস্তিত্বের লড়াই জানান দিতে বিভিন্ন দফায় বৈঠকে মিলিত হচ্ছেন।

জানা গেছে, সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহর সঙ্গে বিদ্রোহ করে ১০ জন কাউন্সিলর যোগ দেন পানি সম্পদ প্রতিমন্ত্রী জাহিদ ফারুক শামীমের কোরামে। তারাই এখন নৌকা প্রতীকের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাতের অনুসারী।

এ দশজন ছাড়াও নিজেদের কোরাম ভারী করতে আবুল খায়ের আব্দুল্লাহ খোকন দলে বেড়াচ্ছেন সাদিক বিরোধীদের।

অপরদিকে পিছিয়ে নেই সাদিক অনুসারীরাও। সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহ মনোনয়ন না পেলেও কাউন্সিলর পদে রয়েছেন সাদিক অনুসারীদের ২০ জন শক্ত প্রার্থী।

আরও জানা গেছে, বর্তমান নৌকা প্রতীকের প্রার্থী আবুল খায়ের আব্দুল্লাহ খোকন সেরনিয়াবাত বরিশালের রাজনীতিতে নতুন হলেও ইতোমধ্যে মন কেড়েছেন নগরবাসীর। নতুন এই রাজনৈতিক ব্যক্তি নিজের অবস্থানকে শক্ত করার জন্যই তৈরি করছেন কাউন্সিলর কোরাম।

এদিকে কাউন্সিলর প্রার্থীদের এই গ্রুপিং রাজনীতি নৌকা প্রতীকের জন্য নেতিবাচক প্রভাব ফেলতে পারে বলে মনে করছেন অনেক রাজনীতিকরা।

আরও পড়ুন: ব্রিজটি যেন মরণফাঁদ

আগামী ১২ জুন বরিশাল সিটি কর্পোরেশন নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। এবারের সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র পদে সাত জন, দশটি সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে প্রতিযোগিতা করছেন ৪২জন নারী এছাড়াও ৩০টি ওয়ার্ডে কাউন্সিলর পদে নির্বাচন করছেন ১১৬ জন প্রার্থী। দুই লাখ ৭৬ হাজার ভোটার ১২৬টি কেন্দ্রের ভোট প্রদান করবেন।

(ঢাকাটাইমস/০২জুন/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :