৪৯ বসন্তে শিল্পা শেঠি, বলিউড সুন্দরী সম্পর্কে এই তথ্যগুলো জানতেন?

বিনোদন ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ জুন ২০২৩, ০৯:৫৯

বলিউডের অন্যতম সেরা সুন্দরী নায়িকা শিল্পা শেঠি। ফ্যাশন আইকন হিসেবেও তার খ্যাতি রয়েছে। দুইবার এসেছেন বাংলাদেশে। ছড়িয়ে গেছেন মুগ্ধতা। বৃহস্পতিবার সেই সুন্দরী অভিনেত্রীর জন্মদিন। ৪৮ পেরিয়ে ৪৯ বছরে পা দিলেন নায়িকা।

১৯৭৫ সালের ৮ জুন শিল্পা শেঠির জন্ম হয়েছিল ভারতের কর্ণাটক রাজ্যে মাঙ্গালোরে। ৫ ফুট ১০ ইঞ্চি উচ্চতার দীর্ঘদেহী এই নায়িকার বাবার নাম সুরেন্দ্র শেঠি এবং মা সুনন্দা শেঠি। দুই বোনের মধ্যে তিনি বড়। তার ছোটবোন শমিতা শেঠিও বলিউড নায়িকা।

জন্মদিনের রাত থেকেই ভক্ত ও সহকর্মীদের শুভেচ্ছা বার্তায় ভাসছেন শিল্পা শেঠি। সামাজিক মাধ্যমে অভিনেত্রীকে শুভেচ্ছা জানিয়েছেন বহু তারকা। এখনো তার টুইটারে আসছে শয়ে শয়ে শুভেচ্ছাবার্তা। এরইমধ্যে সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন শিল্পাও।

এই নায়িকার ফিল্মি ক্যারিয়ার সম্পর্কে তার ভক্তদের অজানা কিছু নেই। কিন্তু ক্যারিয়ারের বাইরে তারকাদের ব্যক্তিগত জীবনে এমন কিছু ঘটনা বা তথ্য থাকে, যা হয়তো অনেকেই জানেন না। চলুন তবে নায়িকার জন্মদিনে জেনে আসি তেমনই কিছু অজানা তথ্য।

১। একবার ভারতের এক নামকরা পত্রিকায় শিল্পা শেঠির সঙ্গে ‘বলিউড খিলাড়ি’ খ্যাত অভিনেতা অক্ষয় কুমারের সম্পর্ক রয়েছে বলে খবর প্রকাশিত হয়। অভিনেত্রী সেই পত্রিকার বিরুদ্ধে মামলা দায়ের করেন।

২। অভিনয়েই শুধুমাত্র দক্ষ নন শিল্পা শেঠি। খেলাধুলাতেও তিনি সমান পারদর্শী। জানা যায়, স্কুলের বেসবল দলের ক্যাপ্টেন ছিলেন অভিনেত্রী।

৩। শিল্পা শেঠি এবং তার ছোটবোন শমিতা শেঠি দুজনেই বলিউড অভিনেত্রী। বিভিন্ন তথ্য অনুযায়ী বলা হয়, শেঠি সিস্টার্সই প্রথম সিবলিং, যারা একসঙ্গে বলিউডে ছবি করেছেন।

৪। আমেরিকার জনপ্রিয় টিভি শো ‘বিগ ব্রাদার’-এ অংশগ্রহণ করেন শিল্পা শেঠি। সেখানে বর্ণবৈষম্যের শিকারও হন তিনি। সেই ঘটনা নিয়ে বেশ চর্চাও হয়েছিল। পরে অনুষ্ঠান কর্তৃপক্ষ ক্ষমা চেয়েছিল শিল্পার কাছে।

৫। একাধিক ভাষার ছবিতে অভিনয় করেছেন শিল্পা শেঠি। তবে শুধু অভিনয়ই নয়, একাধিক ভাষা দুর্দান্তভাবে বলতেও পারেন এই অভিনেত্রী। হিন্দি, ইংরেজি ছাড়াও তামিল, তেলুগু, মারাঠি, গুজরাটি, কন্নড় ভাষায় তুখোড় তিনি।

৬। শিল্পা শেঠির আসল নাম মোটেই এটি নয়, যেটি ফিল্ম দুনিয়ার মানুষ এবং ভক্তরা জানেন। নায়িকার আসল নাম অশ্বিনী শেঠি। গ্ল্যামার জগতে প্রবেশের পর তিনি শিল্পা নাম নেন এবং এই নামেই ভারতসহ উপমহাদেশে জনপ্রিয় হয়ে ওঠেন।

৭। বিভিন্ন তথ্য অনুযায়ী জানা যায়, বর্তমান স্বামী রাজ কুন্দ্রার সঙ্গে বিয়ের আগে একাধিক সম্পর্কে ছিলেন শিল্পা শেঠি। সংগীত পরিচালক সন্দীপ চৌটার সঙ্গেও তার নাম জড়িয়েছিল। কিন্তু সবাইকে অবাক করে হঠাৎই তিনি রাজ কুন্দ্রার গলায় মালা দেন।

৮। অভিনয়ের সঙ্গে নাচেও পারদর্শী শিল্পা শেঠি। মাধুরী দীক্ষিত, রানি মুখার্জী, হেমা মালিনীর মতো ক্লাসিক্যাল ডান্সে প্রশিক্ষণ নিয়েছেন তিনি। মডেলিংকে ক্যারিয়ার হিসেবে বেছে নেয়ার কারণে পড়াশোনা বেশিদূর করা হয়নি শিল্পার। জানা যায়, ক্লাস টেন পর্যন্ত পড়ার পর তিনি মডেলিং শুরু করেন।

৯। শিল্পা শেঠির ফিটনেস সম্পর্কে কারও অজানা নয়। ফিট থাকার জন্য নিয়ম মেনে তিনি নিজে যেমন শরীরচর্চা করেন, তেমন অনুরাগীদেরও শরীরচর্চা করার প্রেরণা যোগান। নায়িকার যোগা ও বিভিন্ন শরীরচর্চার ভিডিও এবং ছবি প্রায় সামাজিক মাধ্যমে দেখা যায়।

(ঢাকাটাইমস/৮জুন/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :