পাহাড়ি ঢলের স্রোতে স্ত্রী ও দুই সন্তান হারিয়ে বাকরুদ্ধ শাল্লার রথীন্দ্র

নিজস্ব প্রতিবেদক, সুনামগঞ্জ
 | প্রকাশিত : ২১ জুন ২০২৩, ২৩:০৪

মা বাবা মারা গেছেন বহু আগেই। গত বছরের চৈত্র মাসে গভীর রাতে ঘুমের মধ্যে তার দুই বছরের শিশু সন্তান মারা যায়। এরপর দুই সন্তান ও স্ত্রীকে নিয়ে কোনো রকমে দিনমজুরি করেই চলছিল তার জীবন। সেই সুখটাও কপালে সইলো না তার। একের পর এক দুর্ঘটনায় তার জীবন থেকে চলে গেল সব প্রিয়জন। এবারও সেই রাতেই ঢলের পানি কেড়ে নিল দুই সন্তান ও স্ত্রীকে। সব হারিয়ে দিনমজুর রথীন্দ্র চন্দ্র দাশ এখন নিঃস্ব ও বাকরুদ্ধ।

তিনি সুনামগঞ্জের শাল্লা উপজেলার হবিবপুর ইউনিয়নের বিলপুর গ্রামের বাসিন্দা।

গত সোমবার (১৯ জুন) অন্ধকার নেমে আসে রথীন্দ্রের জীবনে। ঢলের পানির স্রোতের মধ্যেই রাত সাড়ে ৭টায় দিকে উপজেলা সদরে ডুবন্ত সড়ক দিয়ে হেঁটে পার হওয়ার সময় দুই সন্তান জবা রানী দাস (৭) ও বিজয় চন্দ্র দাস (৫)সহ স্রোতের ধাক্কায় দাড়াইন নদীতে ভেসে যায় স্ত্রী দুর্লভ রানী।

ঘটনার পরদিন মঙ্গলবার (২০ জুন) ছায়ার হাওরের মাউথি বিলের পাশ থেকে স্ত্রী দুর্লভ রানী দাসের মরদেহ উদ্ধার করেছে সুনামগঞ্জ ফায়ার সার্ভিসের দল। এর ফলে একের পর এক দূর্ঘটনায় তার জীবন থেকে চলে গেলে তিন সন্তান আর স্ত্রী,বেঁচে রইলো না আর কেউ রথীন্দ্রের। এর পর স্ত্রীর শেষকৃত্য শেষ করে এখন হাওরেই দুই সন্তানের মরদেহের অপেক্ষায় অসহায় রথীন্দ্র। অপেক্ষার সময় পার করছেন।

ইউপি সদস্য সুধীর দাস বলেন,স্ত্রী ও ছেলে-মেয়ে নিয়ে দিনমজুরি করে চলছিল তার পরিবার। তার স্ত্রীর মরদেহ উদ্ধার করা হলেও এখনো নিখোঁজ তার দুই সন্তান। যে কোনো অবস্থায় তাদের খোঁজ পাওয়ার অপেক্ষায় রথীন্দ্র। সবকিছু হারিয়ে সে এখন নিশ্চুপ হয়ে গেছে।

স্থানীয় বাসিন্দা পাবেল আহমেদ জানান,এমন একটি মর্মান্তিক ঘটনার পর উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসনসহ সবাই ছুটে যায়। জেলা থেকে আসে ফায়ার সার্ভিসের ডুবুরি উদ্ধার অভিযান চালিয়ে নিখোঁজ নারীকে ঘটনাস্থল থেকে আধ কিলোমিটার দুরে উদ্ধার করা। কিন্তু এখনো তার দুই সন্তান নিখোঁজ রয়েছে। তাদের উদ্ধারে স্থানীয়রা কাজ করছে।

শাল্লা উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু তালেব বলেন,সব হারিয়ে নিঃস্ব রথীন্দ্রকে আমরা আপাতত ২০ হাজার টাকা অর্থ সহায়তা ছাড়াও সরকারের অন্যান্য যে সব সহযোগিতা আছে সেগুলো দেওয়ার সর্বোচ্চ চেষ্টা করা হবে। নিখোঁজদের উদ্ধারে আশপাশের সব জায়গায় সবাইকে কোন কিছু পাওয়ার সঙ্গে সঙ্গে প্রশাসনকে জানানোর জন্য বলা হয়েছে।

(ঢাকাটাইমস২১জুন/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :