১৪ উপসচিবের বদলি, আরও আট জেলায় নতুন ডিসি

নিজস্ব প্রতিবেদক, ঢাকাটাইমস
| আপডেট : ১০ জুলাই ২০২৩, ২১:২৬ | প্রকাশিত : ১০ জুলাই ২০২৩, ২১:১৯

প্রশাসনে উপসচিব পদমর্যাদার ১৪ কর্মকর্তাকে বদলি করা হয়েছে। এদের মধ্যে আটজনকে নতুন জেলা প্রশাসক (ডিসি) হিসেবে পদায়ন করা হয়েছে। এ নিয়ে গত পাঁচ দিনে ২৮ জেলায় নতুন জেলা প্রশাসক নিয়োগ দিলো সরকার।

সোমবার জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাঠ প্রশাসন-২ শাখার উপসচিব ভাস্কর দেবনাথ বাপ্পি স্বাক্ষরিত আলাদা দুইটি প্রজ্ঞাপনে আরও আট জেলায় নতুন ডিসি নিয়োগের তথ্য জানানো হয়।

প্রজ্ঞাপনে বলা হয়, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের উপসচিব মো. শামীম হাসানকে মেহেরপুর জেলার জেলা প্রশাসক (ডিসি) হিসেবে বদলি করা হয়েছে। আর প্রধানমন্ত্রীর কার্যালয়ের পরিচালক আব্দুল্লাহ আল খায়রুমকে শেরপুরের ডিসি, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের উপসচিব মো. ইমরান আহমেদকে জামালপুরের, মন্ত্রিপরিষদ বিভাগের মো. আবু জাফর রিপনকে মুন্সীগঞ্জের, জনপ্রশাসন মন্ত্রণালয়ের মোহাম্মদ মোবাশ্বের হাসানকে রংপুরের, রেহেনা আক্তারকে মানিকগঞ্জের, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ন প্রকল্প-২ এর উপপ্রকল্প পরিচালক মো. মাহমুদুল হককে নারায়ণগঞ্জের এবং দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রাণলয়ের উপসচিব কিসিঞ্জার চাকমাকে চুয়াডাঙ্গার ডিসি হিসেবে বদলি করা হয়েছে।

প্রজ্ঞাপনে আরও বলা হয়, চুয়াডাঙ্গার ডিসি মোহাম্মদ আমিনুল ইসলাম খানকে বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে বদলি করা হয়েছে। আর মানিকগঞ্জের ডিসি মুহাম্মদ আব্দুল লতিফকে অর্থনৈতিক সম্পর্ক বিভাগের উপসচিব, শেরপুরের ডিসি সাহেলা আক্তারকে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়ে, রংপুরের ডিসি চিত্র লেখা নাজনীনকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে, জামালপুরের ডিসি শ্রাবন্তী রায়কে খাদ্য মন্ত্রণালয়ে এবং মেহেরপুরের ডিসি মোহাম্মদ আজিজুল ইসলামকে তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের উপসচিব হিসেবে বদলি করা হয়েছে।

এর আগে গত ৬ জুলাই ঢাকাসহ ১০ জেলার ডিসি রদবদল করা হয়। তিন দিনের ব্যবধানে ৯ জুলাই আরও ১০ জেলার ডিসি রদবদল করা হয়।

আরও পড়ুন>আরও ১০ জেলায় নতুন জেলা প্রশাসক

ঢাকাটাইমস/১০জুলাই/এএ/ইএস

সংবাদটি শেয়ার করুন

প্রশাসন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :