মাদারীপুরে ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর অভিযোগ

মাদারীপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ১১ জুলাই ২০২৩, ১২:২৭ | প্রকাশিত : ১১ জুলাই ২০২৩, ০৯:৪৭

মাদারীপুরে সদর হাসপাতালে ডাক্তারের ভুল চিকিৎসায় মান্নান মোল্লা (৬৫) নামে এক ব্যক্তির মৃত্যুর অভিযোগ করেছেন স্বজনরা। মঙ্গলবার সকাল সাড়ে ৬টার দিকে জেলা সদর হাসপাতালে এ ঘটনা ঘটে।

নিহত মান্নান মোল্লা সদর উপজেলার পেয়ারপুর ইউনিয়নের পশ্চিম পেয়ারপুর এলাকার মৃত শহিদুল ইসলামের ছেলে।

পুলিশ ও ভুক্তভোগীর স্বজনরা জানায়, সোমবার রাতে প্রচণ্ড পেটে ব্যথা নিয়ে মাদারীপুর জেলা সদর হাসপাতালে চিকিৎসা নিতে আসেন পশ্চিম পেয়ারপুর এলাকার মান্নান মোল্লা। হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসা কর্মকর্তা শিহাব চৌধুরী ওই রোগীর চিকিৎসা দেন। দিবাগত রাত সাড়ে ৩টার দিকে ওই রোগীর ব্যথা কমানোর জন্য তার শরীরে ঘুমের ইনজেকশন পুশ করেন সদর হাসপাতালের সেবিকা কেয়া আক্তার। ইনজেকশন পুশ করার কিছুক্ষণ পরেই রোগীর খারাপ লাগা শুরু করলে ঘুমিয়ে পড়েন তিনি এবং সেই অবস্থায় ওই রোগীর মৃত্যু হয় বলে অভিযোগ উঠে।

নিহতের ছেলে মোহাম্মদ আলী মোল্লা বলেন, আমার আব্বার পেটে ব্যথা ছিল। ডাক্তার তাকে দেখে স্যালাইন দিয়েছিল। ব্যথা না কমায় নার্সকে ডেকে আনলে নার্স একটা ইনজেকশন পুশ করে। এরপরেই আব্বার বুকের মধ্যে জ্বালাপোড়া শুরু হয়। পরে দেখি আব্বায় আর কথা কয় না। ডাক্তারের ভুল চিকিৎসায় আমার আব্বায় মারা গেছে। আমি এ ঘটনার বিচার চাই।

বাবাকে হারিয়ে হাসপাতালের মেঝেতে বসে কান্নায় ভেঙে পড়ছিলেন মান্নান মোল্লার দুই মেয়ে লিমা বেগম ও রহিমা বেগম। আহাজারি করছিল তারা।

ছোট মেয়ে লিমা বেগম বলেন, আমার আব্বার ঠিকঠাক চিকিৎসা দেয় নাই ডাক্তার। আব্বার বেশি ব্যথা উঠলে একটা ইনজেকশন দিয়া গেছে ডাক্তার। এরপরেই আমার আব্বায় মারা যায়। আমার আব্বারে ওরা মাইরা ফালাইছে। আমরা এর বিচার চাই।

আরেক মেয়ে রহিমা বেগম বলেন, সামান্য পেটের ব্যথায় কি কেউ মরে? সুই দেয়ার পরেই আমার আব্বায় মারা গেছে। যে সুই দিছে হের কারণেই আমার বাপের মৃত্যু হইছে। আমরা ৪ ভাই বইন এতিম হইয়া গেলাম।

এদিকে হাসপাতালের চিকিৎসা কর্মকর্তা শাহীন চৌধুরী বলেন, ওই রোগী এর আগে আরেকটি বেসরকারি হাসপাতালে চিকিৎসা নিয়েছিল। সেখানে উন্নতি না হওয়ায় সদর হাসপাতালে চিকিৎসা নিতে এসেছিল। তার ব্যথা কমানোর জন্য ইনজেকশন দেয়া হয়েছিল। পরে চিকিৎসাধীন অবস্থায় তার হৃদযন্ত্রের ক্রীড়া বন্ধ হয়ে মৃত্যু হয়।

ভুল চিকিৎসার কারণে তার মৃত্যু হয়েছে এমন অভিযোগের ভিত্তিতে তিনি বলেন, তাকে শুধুমাত্র এন্টোবায়োটিক, পেইন কিলার ও গ্যাসের ইনজেকশন দেয়া হয়েছিলো, এর বাহিরে কিছুই নয়। সেক্ষেত্রে ভুল চিকিৎসায় মৃত্যুর অভিযোগ সঠিক নয়।

এ বিষয়ে মাদারীপুর জেলা সিভিল সার্জন মুনীর আহমদ খান বলেন, ডাক্তারের ভুল চিকিৎসায় রোগীর মৃত্যুর বিষয়ে লিখিত অভিযোগ দিলে বিষয়টি তদন্ত করে দেখা হবে। তদন্তে ডাক্তারের গাফলতির সত্যতা পাওয়া গেলে ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে মাদারীপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনোয়ার হোসেন চৌধুরী বলেন, আমরা এ ব্যাপার জানতে পেরেছি। ভুক্তভোগী পরিবারের লিখিত অভিযোগ পেলে পরবর্তী ব্যবস্থা নেয়া হবে।

(ঢাকাটাইমস/১১জুলাই/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

দিনাজপুরে ইউপি নির্বাচনে সহিংসতায় নিহত ১, আহত ৬

নগরকান্দায় হিট স্ট্রোকে প্রাণ গেল হোটেল ব্যবসায়ীর

দিনাজপুরে ভোট গণনার পর সংঘর্ষ, পুলিশের গুলিতে ইউপি সদস্য প্রার্থীর সমর্থক নিহত

বহিষ্কৃত প্রার্থীর পক্ষে প্রচারে অংশ নিলে কঠোর ব্যবস্থা নেয়া হবে: সেলিম ভূইয়া

নোয়াখালীতে গরমে অসুস্থ এক শিক্ষক ও ১৪ শিক্ষার্থী

জয়পুরহাটে জামায়াত-শিবিরের ৬১ নেতাকর্মী কারাগারে

হিট স্ট্রোকে মাদারীপুরে ব্যবসায়ী ও কৃষকের মৃত্যু

সালথায় তীব্র গরমে অসুস্থ স্কুলের ১৩ শিক্ষক-শিক্ষার্থী 

আদালত চত্বর থেকে পালিয়ে যাওয়া আসামি ঢাকায় গ্রেপ্তার

শতকোটি ব্যয়ে রংপুরে হচ্ছে ৪৬০ বেডের ক্যানসার, কিডনি ও হৃদরোগ হাসপাতাল

এই বিভাগের সব খবর

শিরোনাম :