রাজবাড়ীতে অর্থ আত্মসাতের মামলায় প্রকৌশলীসহ ৬ জন কারাগারে

রাজবাড়ী প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ১৩ জুলাই ২০২৩, ১২:৩৩ | প্রকাশিত : ১৩ জুলাই ২০২৩, ১১:২৪

প্রকল্পের কাজ না করে অর্থ আত্মসাতের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় এলজিইডির প্রকৌশলীসহ ৬ জনকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন রাজবাড়ী জেলা ও দায়রা জজ আদালত।

বুধবার আদালতে হাজির হয়ে অভিযুক্তরা জামিন আবেদন করলে জেলা ও দায়রা জজ আদালতের সিনিয়র বিচারক মোছা. জাকিয়া পারভীন তাদের জামিন নামঞ্জুর করে ৬ জনকেই কারাগারে পাঠানোর আদেশ দেন।

মামলার আসামিরা হলেন- কালুখালী উপজেলা এলজিইডির সার্ভেয়ার শেখ মো. শফিকুল ইসলাম (৫০) ও কালুখালী উপজেলা এলজিইডির সাবেক উপ-সহকারী প্রকৌশলী ও বর্তমানে ভোলার চরফ্যাশন উপজেলা এলজিইডিতে কর্মরত উপ-সহকারী প্রকৌশলী মো. আবুল হোসেন (৫৪), কালুখালী উপজেলার মেসার্স রুমী এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. আশরাফ উদ্দিন (৪৯), পাংশা উপজেলার মেসার্স নাসিম এন্ড ব্রাদার্স এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মুকুল হোসেন (৩৮), পাংশা উপজেলার একেএম মেসার্স তাসরিফ এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী তৌফিক এলাহী (৩৪) ও পাংশা উপজেলার মেসার্স জাকির এন্টারপ্রাইজের স্বত্বাধিকারী মো. জাকির হোসেন মোল্যা (৪৯)।

মামলা সূত্রে জানা যায়, ২০১৬-২০১৭ অর্থবছরে রাজবাড়ী জেলার কালুখালী উপজেলা পরিষদের অধিক্ষেত্রের মধ্যে অবস্থিত বিভিন্ন জায়গায় বাস্তবায়িত পাঁচটি প্রকল্পের কাজ যথাযথভাবে না করে ঠিকাদারসহ এলজিইডির সার্ভেয়ার ও উপসহকারী প্রকৌশলী সর্বমোট ৯ লাখ ৫১ হাজার ৭৩৬ টাকা আত্মসাৎ করেন।

পরবর্তীতে দুদকের ফরিদপুর সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক কমলেশ মণ্ডল বাদী হয়ে ২০২১ সালের ১৬ জুন আদালতে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

দুদক ফরিদপুর জেলা সমন্বিত কার্যালয়ের সহকারী পরিচালক রেজাউল করিম বলেন, ২০১৬-২০১৭ অর্থ বছরে রাজবাড়ী কালুখালী উপজেলা পরিষদে কয়েকটি প্রকল্পে আসামিরা কাজ না করে টাকা আত্মসাৎ করেন। পরবর্তীতে দুদকের ফরিদপুর জেলা সমন্বিত কার্যালয়ের তৎকালীন সহকারী পরিচালক কমলেশ মণ্ডল বাদী হয়ে আসামিদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

আরও পড়ুন: গোপালগঞ্জে দুপক্ষের সংঘর্ষে আহত ৩০

দুদকের আইনজীবী (পিপি) অ্যাডভোকেট বিজন কুমার বলেন, বুধবার অভিযুক্ত ৬ জন আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে শুনানি শেষে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে তাদের জেলা কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

(ঢাকাটাইমস/১৩জুলাই/এসএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :