নেত্রকোণা-৪ আসনে উপনির্বাচন ২ সেপ্টেম্বর

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৬ জুলাই ২০২৩, ১৫:০৭ | প্রকাশিত : ১৬ জুলাই ২০২৩, ১৪:১৭

বেগম রেবেকা মমিনের মৃত্যুতে শূন্য হওয়া নেত্রকোণা-৪ আসনে উপনির্বাচন আগামী ২ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। রবিবার (১৬ জুলাই) কমিশন বৈঠক শেষে নির্বাচনের এ তফসিল ঘোষণা করেন নির্বাচন কমিশন (ইসি) সচিব মো. জাহাংগীর আলম। প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়ালের সভাপতিত্বে নির্বাচন কমিশনের সভায় এ তারিখ চূড়ান্ত করা হয়।

বৈঠক শেষে ইসি সচিব মো. জাহাংগীর আলম জানান, তফসিল অনুযায়ী রিটার্নিং কর্মকর্তারা কাছে ২৪ জুলাই পর্যন্ত মনোনয়নপত্র দাখিল করতে পারবেন আগ্রহীরা। মনোনয়নপত্র বাছাই হবে ২৫ জুলাই; আর মনোননয়ন প্রত্যাহার করা যাবে ৩১ জুলাই পর্যন্ত। এরপর ২ সেপ্টেম্বর সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যালট পেপারে ভোটগ্রহণ হবে।

জাতীয় নির্বাচনের বাকি আছে আর পাঁচ মাস। সে হিসাবে এ উপনির্বাচনে বিজয়ী প্রার্থী দায়িত্ব পালনের জন্য খুব বেশি সময় পাবেন না।

ইসি সচিব মো. জাহাংগীর আলম বলেন, এই নির্বাচনে সিসি ক্যামেরা ব্যবহার করা হবে না। রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন মংমনসিংহের আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা।

৭৬ বছর বয়সী রেবেকা মমিন দীর্ঘদিন ধরে কিডনি ও শ্বাসকষ্টজনিত জটিলতায় ভুগছিলেন। গত ১১ জুলাই ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। টানা তিন মেয়াদে সংসদে মদন-মোহনগঞ্জ-খালিয়াজুরী আসনের ভোটারদের প্রতিনিধিত্ব করা রেবেকা মমিন প্রথমবার এমপি হন ২০০৮ সালের নির্বাচনে। মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি হিসেবেও তিনি দায়িত্ব পালন করছেন তিনি।

(ঢাকাটাইমস/১৬জুলাই/কেএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :