টেকনাফে দুই লাখ ইয়াবা জব্দ

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৮ জুলাই ২০২৩, ১৭:১৫

কক্সবাজারের টেকনাফে অভিযান চালিয়ে ২ লাখ ২০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। এসময় কাউকে আটক করা সম্ভব হয়নি। মঙ্গলবার গভীর রাতে ইয়াবাগুলো উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেন টেকনাফ ২ বিজিবির অধিনায়ক লে কর্ণেল মো. মহিউদ্দিন আহমেদ।

বিজিবির অধিনায়ক জানান, গোপন খবরে জানা যায় টেকনাফ ব্যাটালিয়ন (২ বিজিবি) এর অধীনস্থ নাজিরপাড়া বিওপির দায়িত্বপূর্ণ বিআরএম-৬ হতে আনুমানিক ৬০০ মিটার দক্ষিণ দিকে গফুরের প্রজেক্ট নামক এলাকায় মাদকের একটি বড় চালান মিয়ানমার থেকে বাংলাদেশে পাচার হবে। উক্ত তথ্যের ভিত্তিতে ব্যাটালিয়ন সদর এবং নাজিরপাড়া বিওপি হতে দুইটি চোরাচালান প্রতিরোধ টহলদল এলাকায় কৌশলে অবস্থান নেয়।

আনুমানিক সোয়া ৩টার দিকে টহলদল পাঁচজন ব্যক্তিকে চারটি কালো পলিথিনের ব্যাগ হাতে নিয়ে বেড়িবাঁধ অতিক্রম করে সীমান্তের শূন্য লাইন থেকে বাংলাদেশের অভ্যন্তরে আসতে দেখে। তাদের গতিবিধি সন্দেহজনক হওয়ায় বিজিবি টহলদল তাদেরকে চ্যালেঞ্জ করে। এসময় উক্ত ব্যক্তিরা দূর থেকে টহলদলের উপস্থিতি বুঝতে পেরে তাদের হাতে থাকা পলিথিনের ব্যাগ ফেলে পালিয়ে যায়।

পরে টহলদল উল্লেখিত স্থানে পৌঁছে তল্লাশি করে চোরা কারবারিদের ফেলে যাওয়া চারটি পলিথিনের ব্যাগ উদ্ধার করে। উদ্ধারকৃত ব্যাগের ভেতর থেকে ২ লাখ ২০ হাজার পিস ইয়াবা বড়ি জব্দ করে। পরে টহলদল উক্ত এলাকায় ঘণ্টা ব্যাপী অভিযান চালায় কিন্তু কাউকে আটক করতে পারেনি। তবে চোরা কারবারিদেরকে শনাক্ত করার জন্য বিজিবির গোয়েন্দা কার্যক্রম চলমান রয়েছে।

উদ্ধারকৃত মালিকবিহীন ইয়াবাগুলো বর্তমানে ব্যাটালিয়ন সদরের ষ্টোরে জমা রাখা হয়েছে।

(ঢাকাটাইমস/১৮জুলাই/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :