বঙ্গবন্ধুকে নিয়ে লেখা গান-কবিতা প্রধানমন্ত্রীর কাছে পাঠাতে না পেরে বোমা বিস্ফোরণ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ জুলাই ২০২৩, ২২:৫৯

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে নিয়ে নিজের লেখা গান ও কবিতার সিডি ও পেন্ড্রাইভ প্রধানমন্ত্রীর কাছে পাঠাতে চেয়েছিলেন হালিম রাজ। এসব গান-কবিতা পাঠাতে ধানমণ্ডি-৩২ নম্বর জাদুঘরের আবুল কাশেম ওরফে কিশোর নামে একজন কর্মকর্তার সঙ্গে ৩৫ হাজার টাকায় চুক্তি করেন।

এক বছর পার হলেও হালিমের লেখা গান ও কবিতা প্রধানমন্ত্রীর কাছে পাঠাতে পারেন না জাদুঘর কর্মকর্তা। এরই ধারাবাহিকতায় রবিবার (২৩ জুলাই) হালিম রাজ ও আব্দুল হালিম নিজেদের গায়ে আগুন দেওয়া ও ধানমন্ডি-৩২ নম্বরে ককটেল বোমা সাদৃশ্য বস্তু বিস্ফোরণের চেষ্টা করেন। একটি ককটেল বোমাসদৃশ বস্তু বিস্ফোরণ হলে পুলিশ ঘটনাস্থল থেকে হালিম রাজ ও আব্দুল হালিমকে আটক করে।

রবিবার (২৩ জুলাই) রাতে ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পারভেজ ইসলাম ঢাকাটাইমসকে বলেন, আটক হালিম রাজের বাড়ি ময়মনসিংহে। তৃতীয় শ্রেণিতে পাঠ চুকিয়ে রাজ ঢাকায় আসেন। ছোটবেলা থেকেই তিনি বঙ্গবন্ধুকে নিয়ে কবিতা ও গান লিখতেন। তার অনেক দিনের ইচ্ছা ছিল নিজের লেখা গান-কবিতা প্রধানমন্ত্রীকে পাঠাবেন। এজন্য তিনি বিভিন্ন লোকের শরণাপন্ন হন।

ধানমণ্ডি-৩২ নম্বর জাদুঘরের আবুল কাশেম ওরফে কিশোর নামের একজন কর্মকর্তার সঙ্গে পরিচয় হয় রাজের। কিশোর ৫০ হাজার টাকা দাবি করেন গান-কবিতা পাঠানোর জন্য। কিন্তু ৩৫ হাজার টাকা দেন রাজ। এক বছর পার হলেও রাজের লেখা গান-কবিতা প্রধানমন্ত্রীর কাছে না পৌঁছানোয় রাগে-ক্ষোভে নিজের গায়ে আগুন ও বোমা সাদৃশ্য বস্তু বিস্ফোরণের চেষ্টা করেন।

ওসি পারভেজ ইসলাম বলেন, বোমাসদৃশ বস্তু বানাতে তারা অনেকগুলো দিয়াশলাইয়ের বারুদ একসঙ্গে করেন। ৮/১০ টা বানিয়ে রাজ ধানমন্ডি-৩২ এ যায়। একটি বিস্ফোরণ হলে ঘটনাস্থলে গিয়ে পুলিশ হালিম রাজসহ দুজনকে আটক করে।

আটক দুজনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে জানিয়ে ধানমণ্ডি থানার ওসি পারভেজ ইসলাম বলেন, ‘থানায় এনে তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। এছাড়া বোমা শনাক্তের জন্য পুলিশের বোম ডিজপোজাল ইউনিটকে খবর দেওয়া হয়েছে।’

(ঢাকাটাইমস/২৩জুলাই/এসএস/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :