কুশিয়ারা নদীতে নৌকা বাইচ দেখতে দুই পাড়ে হাজার হাজার মানুষ

আব্দুল বাছিত বাচ্চু, মৌলভীবাজার
 | প্রকাশিত : ২৬ জুলাই ২০২৩, ২৩:৩৫

মৌলভীবাজারের কুশিয়ারা নদীতে বুধবার গ্রামবাংলার ঐতিহ্য এক নৌকা বাইচ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। হামরকুনা যুব সমাজ নামক একটি সামাজিক সংগঠন এই প্রতিযোগিতার আয়োজক। সিলেট হবিগঞ্জ ও মৌলভীবাজার মিলনস্থল শেরপুর থেকে শুরু হওয়া উক্ত নৌকা বাইচ প্রতিযোগিতায় সিলেট বিভাগের ৪টি জেলা থেকে বেশ কয়েকটি নৌকা অংশ নেয়। আর প্রতিযোগিতার উপভোগ করতে শেরপুরে নদীর দুই পাড়ে জড়ো হন অর্ধ লক্ষাধিক মানুষ।

বুধবার বিকালে দর্শকদের করতালি আর বাদ্যযন্ত্রের ধ্বনি ও বৈঠার তালে তালে অনন্য ঢেউ খেলে কুশিয়ারা নদী তীরের মানুষের মধ্যে। ঢোল ও তবলার তাল, আর বৈঠার স্পন্দনের মুহুর্মুহু তরঙ্গ দর্শকের মনে আনন্দের ঢেউ তোলে।

নৌকা বাইচ প্রতিযোগিতা দূপুর ২টা থেকে শুরু হয় এবং সন্ধ্যার পূর্ব পর্যন্ত চলে। পরে প্রধান অতিথি হিসেবে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান মিজবাহুর রহমান।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আকবর আলী, সাধারণ সম্পাদক আব্দুল মালিক তরফদার (ভিপি সুয়েব) সদর উপজেলা আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক অলিউর রহমান, কোষাধ্যক্ষ উৎপল ভৌমিক।

এ সময় উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের উপ দপ্তর সম্পাদক জুয়েল আহমদ,জেলা স্বেচ্ছাসেবক লীগের সিনিয়র যুগ্ম সম্পাদক সোয়েব খাঁ, সাবেক, সাবেক ছাত্রলীগের যুগ্ম সম্পাদক জুবায়ের আহমদ তপু প্রমুখ। খালেদ আহমদের সঞ্চালনায় সভাপতিত্ব করেন কর্নেল আহমদ।

(ঢাকাটাইমস/২৬জুলাই/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :