মাতুয়াইলে পুলিশ-বিএনপি সংঘর্ষ, বাসে আগুন

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ জুলাই ২০২৩, ১৩:১১

সরকারের পতনের একদফা দাবিতে রাজধানীর প্রবেশমুখে বিএনপির অবস্থান কর্মসূচি পালনকালে রায়েরবাগের মাতুয়াইল এলাকায় একটি বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। কে বা কারা আগুন দিয়েছেন তা নিশ্চিত হওয়া যায়নি।

শনিবার দুপুর ১২টার দিকে মাতুয়াইলের মা ও শিশু হাসপাতালের কাছে এ ঘটনা ঘটে।

বিষয়টি নিশ্চিত করে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ডিউটি অফিসার লিমা খানম ঢাকা টাইমসকে বলেন, মাতুয়াইল এলাকায় একটি বাসে আগুন দেওয়ার খবর শুনেছি। ঘটনাস্থলে আমাদের গাড়ি গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, বিএনপির নেতাকর্মীরা মাতুয়াইল এলাকায় সড়ক অবরোধ করে অবস্থান নিতে গেলে পুলিশের সঙ্গে ধাওয়া পাল্টা ধাওয়া হয়। এ সময়ে তারা একটি যাত্রীবাহী বাসে আগুন দেন।

এদিকে বিএনপির কর্মসূচি ঘিরে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের ওই এলাকায় ব্যাপক পুলিশ সদস্য অবস্থান নিয়েছেন। সড়কের একপাশে পুলিশের এপিসি গাড়ি, জলকামান ও প্রিজনভ্যান রাখা হয়েছে।

বিএনপির কর্মসূচি ঘিরে পূর্ব ঘোষণা অনুযায়ী 'সতর্ক পাহারায়' মাঠে রয়েছেন আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা।

এ ব্যপারে যাত্রাবাড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ঢাকাটাইমসকে বলেন, ভাই ঘটনাস্থলে আছি। গোলাগুলি হচ্ছে। পরে কথা বলি।

এদিকে রাজধানীর ধোলাইখাল মোড়ে বিএনপির নেতাকর্মীরা অবস্থান নিলে তাদের সরাতে যায় পুলিশ। এসময় নেতাকর্মীরা পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়ান। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ টিয়ারশেল নিক্ষেপ করেছে। বেলা ১২টায় এই প্রতিবেদন লেখার সময় সংঘর্ষ চলছিল। সংঘর্ষে বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় আহত হন। পরে পুলিশ তাকে আহত অবস্থায় আটক করে। এছাড়া ঘটনাস্থল থেকে দলের সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদসহ সাত আটজনকে আটক করা হয়েছে। গাবতলীতে আটক হয়েছেন বিএনপি নেতা আমানুল্লাহ আমান।

(ঢাকাটাইমস/২৯জুলাই/এএ/ইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজধানী বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজধানী এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :