যশোরে হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

যশোর প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ০৬ আগস্ট ২০২৩, ২৩:০৩ | প্রকাশিত : ০৬ আগস্ট ২০২৩, ২৩:০০

যশোরের শার্শা উপজেলার শিকারপুর গ্রামের ব্যবসায়ী আলমগীর হোসেন হত্যা মামলায় যাবজ্জীবন সাজাপ্রাপ্ত পলাতক আসামি নূরু খাঁকে গ্রেপ্তার করেছে র‌্যাব-৬। রবিবার দুপুরে খুলনার খানজাহান আলী থানার গিলাতলা ২নং কলোনী এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত নূরু খাঁ যশোরের মণিরামপুর উপাজেলার টুনিয়াগড়া বেগারীতলা) গ্রামের গফুর খাঁর ছেলে।

র‌্যাব-৬ যশোর ক্যাম্প সূত্রে জানা গেছে, যশোরের শার্শা থানাধীন শিকারপুর গ্রামের আলমগীর হোসেন ছিলেন একজন ব্যবসায়ী। আলমগীর হোসেন ও নূরু খাঁ একত্রে ব্যবসা করতেন। এরই ধারাবাহিকতায় বিগত ২০০৩ সালের ১১ ডিসেম্বর আলমগীর হোসেনের বাসায় নূরু খাঁ এসে ব্যবসার কাজে ঝিকরগাছা যেতে হবে বলে জানায়। আলমগীর হোসেন তখন বাড়িতে গচ্ছিত রাখা ৭৫ হাজার টাকা নিয়ে আলমগীর হোসেন নূরু খাঁয়ের বাড়ি থেকে ঝিকরগাছা এলাকায় রওয়ানা করেন।

পরে আলমগীর হোসেন বাড়িতে না ফেরায় আলমগীর হোসেনের স্ত্রী নূরু খাঁর সাথে যোগাযোগের চেষ্টা করে ব্যর্থ হয়। পরে নূরু খাঁ ও তার সহযোগী ব্যবসায়ীদের নাম উল্লেখ করে শার্শা থানায় ১৭ ডিসেম্বর খুন ও গুম করার উদ্দেশ্যে অপহরণ মামলা করেন। নূরু খাঁ ঘটনার পরপর আত্মগোপন শুরু করেন।

উক্ত মামলায় সে সময় মামলার তদন্তকারী কর্মকর্তা নূরু খাঁসহ তার সহযোগীদের বিরুদ্ধে আদালতে রিপোর্ট দাখিল করেন। আসামি পলাতক থাকায় নূরু খাঁর বিরুদ্ধে গত ২৫ জুলাই বিজ্ঞ আদালতের বিচারক যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ২০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরো ৬ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করেন। নূরু খাঁ বিভিন্ন স্থানে পালিয়ে জীবন যাপন শুরু করেন।

র‌্যাব-৬ যশোর ক্যাম্পের একটি চৌকসদল গোপন সূত্রে খবর পেয়ে যাবজ্জীবন সাজা প্রাপ্ত পলাতক আসামি নূরু খাঁকে গ্রেপ্তার করে। পরে তাকে সংশ্লিষ্ট থানার মাধ্যমে আদালতে সোপর্দ করেন।

(ঢাকাটাইমস/০৬আগস্ট/এসএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :