এক বছর পর ফিরেই ম্যাচসেরা বুমরাহ

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৯ আগস্ট ২০২৩, ১৬:৪৭

ইনজুরির কারণে দীর্ঘ এক বছর পর মাঠে ফিরলেন ভারতীয় তারকা পেসার জাস্প্রিত বুমরাহ। আর ফিরেই করলেন বাজিমাত। শুক্রবার রাতে আয়ারল্যান্ডের বিপক্ষে তিন ম্যাচ সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ২৪ রানে ২ উইকেট নিয়ে ম্যাচ সেরা হয়েছেন এই ডানহাতি পেসার। এই ম্যাচে বৃষ্টি আইনে ২ রানে জিতেছে ভারত।

ডাবলিনে টস জিতে প্রথমে বোলিং করার সিদ্বান্ত নেন ভারত অধিনায়ক বুমরাহ। ম্যাচের প্রথম ওভারে বল হাতে আক্রমণে এসে ২ উইকেট শিকার করেন তিনি। ওভারের দ্বিতীয় বলে অ্যান্ডি বালবির্নিকে ৪ রানে বোল্ড করেন বুমরাহ। পঞ্চম ডেলিভারিতে লরকান টাকারকে শূন্যতে ফেরান বুমরাহ।

বুমরাহর জোড়া আঘাতের পর আয়ারল্যান্ডকে চেপে ধরেন ইনজুরি থেকে সুস্থ হয়ে ফেরা আরেক পেসার প্রসিধ কৃষ্ণ ও স্পিনার রবি বিষ্ণোই। এতে ৫৯ রানে ষষ্ঠ উইকেট হারায় আইরিশরা। সপ্তম উইকেটে ৪৪ বলে ৫৭ রান যোগ করে দলের রান তিন অংকে নিয়ে যান তারা। ক্যাম্ফার ৩৯ রানে থামলেও, টি-টোয়েন্টি ক্যারিয়ারে প্রথম হাফ-সেঞ্চুরি তুলে নেন পেসার ম্যাকার্থি। ৩৩ বলে ৫১ রানে অপরাজিত থাকেন তিনি।

১৪০ রানের টার্গেটে ভারতের হয়ে ইনিংস শুরু করেন যশস্বী জয়সওয়াল ও ঋুতুরাজ গায়কোয়াড। প্রথম ৬ ওভারে বিনা উইকেটে ৪৫ রান তুলেন জয়সওয়াল ও ঋুতুরাজ।

সপ্তম ওভারে জয়সওয়ালকে ২৪ রানে শিকার করে ভারতের উদ্বোধনী জুটি ভাঙ্গেন পেসার ক্রেইগ ইয়ং। পরের ডেলিভারিতে তিন নম্বরে নামা তিলক ভার্মাকেও খালি হাতে বিদায় দেন ইয়ং। একই ওভারের পঞ্চম বল পর বৃষ্টিতে বন্ধ হয়ে যায় খেলা। এসময় ৬ দশমিক ৫ ওভারে ২ উইকেটে ৪৭ রান তুলেছিলো ভারত। ঋুতুরাজ ১৯ ও সঞ্জু স্যামসন ১ রানে অপরাজিত ছিলেন।

(ঢাকাটাইমস/১৯আগস্ট/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :