হ্যারি কেনের হ্যাটট্রিকে বায়ার্নের গোলোৎসব

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৮:০৪ | প্রকাশিত : ২৪ সেপ্টেম্বর ২০২৩, ১৫:২৩

জার্মান বুন্দেস লিগায় শনিবার রাতে বোচুমের বিপক্ষে হ্যাটট্রিকের দেখা পেয়েছেন ইংলিশ অধিনায়ক হ্যারি কেন। এর মাধ্যমে বোচুমের বিপক্ষে গোলোৎসবে মেতে উঠে বতর্মান চ্যাম্পিয়নরা। ম্যাচটিতে ৭-০ গোল ব্যবধানে জিতেছে জার্মান জায়ান্টরা। কেন ছাড়াও গোলের দেখা পেয়েছে এরিক ম্যাক্সিম চুপো-মোটিং, মাথিস ডি লিট, লেরয় সান ও মাথিস টেল।

ঘরের মাঠ আলিয়াঁজ অ্যারেনাতে দ্বাদশ মিনিটে বায়ার্নের ব্যবধান দ্বিগুণ করেন কেন। এরপর দ্বিতীয়ার্ধে পেনাল্টি থেকে নিজের দ্বিতীয় গোল করেন। ম্যাচ শেষের দুই মিনিট আগে লেরয় সানের লো ক্রস থেকে বায়ার্নের ক্যারিয়ারে প্রথম হ্যাট্রিক পূরণ করেন কেন।

এ নিয়ে বুন্দেসলিগা মৌসুমের প্রথম পাঁচ ম্যাচে ছয় গোল করে অনন্য এক রেকর্ড গড়েছেন ইংলিশ এই ফরোয়ার্ড। বায়ার্নের ইতিহাসে জার্মান লিগে প্রথম পাঁচ ম্যাচে এখন সর্বাধিক গোলের মালিক কেন। এর মাধ্যমে তিনি কিংবদন্তি গার্ড মুলার (১৯৬৫), মিরোস্লাভ ক্লোজা (২০০৭) ও মারিও মানজুকিচের (২০১২) রেকর্ড ভঙ্গ করেছেন। এই তিনজনই প্রথম পাঁচ ম্যাচে পাঁচ গোল করেছিলেন।

ম্যাচ শেষে কেন বলেছেন, ‘আমি আমার দায়িত্ব পালন করতে পেরে দারুণ খুশি। আশা করছি ক্লাবকে ভবিষ্যতে আরও কিছু দিতে পারবো। এখন পর্যন্ত যা হয়েছে তাতে আমি সন্তুষ্ট।’

এর আগে বুধবার চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ম্যাচের শেষ ভাগে দুই গোল হজম করেও ৪-৩ ব্যবধানের জয়ের মাধ্যমে ইউরোপীয়ান মিশন শুরু করেছে বায়ার্ন। এবারের মৌসুমে সব মিলিয়ে সাত ম্যাচে দ্বিতীয়বার বেভারিয়ান্সরা কোন গোল হজম না করে মাঠ ছেড়েছে। টেবিলের ১৪তম স্থানে থাকা বোচুম পাঁচ ম্যাচে এখনো জয়বিহীন রয়েছে।

(ঢাকাটাইমস/২৪সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :