বিশ্বকাপে অস্ট্রেলিয়ার মূল ভরসা ওয়ার্নার

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৯ সেপ্টেম্বর ২০২৩, ১৯:৪৫

বিভিন্ন কেলেঙ্কারি ও বাজে সময়ের কারণে আপনি পছন্দ কিংবা ঘৃণা যাই করুন না কেন, আত্মবিশ্বাস এবং সুদৃঢ় মানসিকতার কারণে ডেভিড ওয়ার্নার এখনও বিশ্বকাপ জয়ে অস্ট্রেলিয়ার মূল ভরসা।

২০০৯ সালে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হওয়ার পর থেকেই গুরুত্বপূর্ণ খেলোয়াড় হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন বাঁহাতি ওই ওপেনার। ক্যারিয়ারের শেষ সময়ে এসেও অস্ট্রেলিয়ার ব্যাটিং অর্ডারের কেন্দ্রবিন্দুতে আছেন ওয়ার্নার। আসন্ন ভারত বিশ্বকাপে তারকা এ ব্যাটারের বয়স হবে ৩৭ বছর।

সাম্প্রতিক বছরগুলোতে টেস্টে ধারাবাহিকতার ঘাটতি থাকলেও ওয়ানডে ক্রিকেটে শক্তিশালী ফর্ম ধরে রেখেছেন ওয়ার্নার। ওয়ানডে ক্রিকেটে অস্ট্রেলিয়ার দ্বিতীয় সর্বোচ্চ সেঞ্চুরির মালিক ওয়ার্নার কম-বেশি ৪৫ গড়ে এ পর্যন্ত রান করেছেন ৬ হাজার তিনশ।

দীর্ঘ দিনের ওপেনিং পার্টনার অ্যারন ফিঞ্চ ইতোমধ্যেই অবসর নিয়েছেন। উত্তরসূরি হিসেবে আসা ট্রেভিস হেডও ইনজুরিতে আক্রান্ত। তবে দারুণ ফর্ম নিয়ে ওয়ানডে ক্রিকেটে নিজের জায়গা অব্যাহত রেখেছেন ওয়ার্নার। সমালোচনা সত্ত্বেও নিজের মতো করে চলা ওয়ার্নার প্রকাশ্যে অবসরের ঘোষণা দিয়েছেন আপন মর্জিতে। আগামী জানুয়ারিতে নিজের সিডনি হোম গ্রাউন্ডে বিদায়ী ম্যাচ দিয়ে টেস্ট থেকে অবসর নিতে চান ওয়ার্নার।

নিজের ভবিষ্যত পরিকল্পনা প্রসঙ্গে গত জুনে তিনি বলেছিলেন,‘আমি সম্ভবত আমার পরিবার ও নিজের কাছে ঋণী। আমি প্রতিটি ম্যাচ খেলেছি নিজের শেষ ম্যাচ মনে করে। আমি সবার কাছাকাছি থাকতে এবং দলের অংশ হিসেবে গ্রুপের শক্তি হয়ে থাকতে পছন্দ করি। লক্ষ্যে পৌঁছাতে আমি কঠোর পরিশ্রম করে যাব।’

যদি সবকিছু পরিকল্পনা মাফিক হয়, তাহলে রপকথার মতো একটি সফল সমাপ্তি ঘটবে ওয়ার্নারের। অথচ ২০১৮ সালে দক্ষিন আফ্রিকার নিউল্যান্ডসে বল টেম্পারিং কেলেঙ্কারিতে জড়িয়ে তার ক্যারিয়ারই শেষ হতে যাচ্ছিল। ওই ঘটনায় ক্রিকেটে ১২ মাসের জন্য নিষিদ্ধ হন তিনি। একই সঙ্গে আজীবনের জন্য অধিনায়ক হিসেবে নিষিদ্ধ হয়েছেন ওয়ার্নার।

আক্রমণাত্মক ব্যাটিংয়ের মতো প্রতিকূলতাকেও মোকাবিলা করেছেন ওয়ার্নার। সেই সঙ্গে তিন ফর্মেটের ক্রিকেটেই নিজের উপস্থিতি বজায় রেখেছেন তিনি। ক্রিকেট ইতিহাসের সবচেয়ে আক্রমনাত্মক ব্যাটারদের একজন হিসেবে প্রতিষ্ঠিত হয়েছেন ওয়ার্নার।

(ঢাকাটাইমস/২৯সেপ্টেম্বর/এমএম)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

২৫ কোটি নিয়ে সতীর্থরাই মজা করে: মিচেল স্টার্ক

অবশেষে উন্মোচন করা হলো বাংলাদেশের বিশ্বকাপ জার্সি 

চ্যাম্পিয়ন হয়ে কত টাকা পেল কলকাতা? জানুন অন্যদের প্রাপ্তিও

কলকাতার কাছে নাস্তানাবুদ হওয়ার সোজাসাপ্টা স্বীকারোক্তি হায়দ্রাবাদ অধিনায়কের

নিষ্প্রভ আইপিএল ফাইনাল: হায়দ্রাবাদকে হেলায় হারিয়ে তৃতীয় শিরোপা কলকাতার

ঢাকায় বঙ্গবন্ধু কাপ কাবাডি টুর্নামেন্ট, অংশ নিচ্ছে তিন মহাদেশের ১২ দল

বাইরের দেশে বাংলাদেশের ক'জন খেলোয়াড় খেলে, প্রশ্ন নান্নুর

মিতব্যয়ী বোলিংয়ে ইতিহাস গড়লেন রিশাদ হোসেন

বাংলাদেশের বিপক্ষে ম্যাচের আগে বিপাকে ভারত, দলে থাকছেন না দুই তারকা

এই প্রথম সাকিব-মুস্তাফিজকে ছাড়া ফাইনাল খেলছে কলকাতা-হায়দরাবাদ

এই বিভাগের সব খবর

শিরোনাম :