একবার নৌকা চেয়ে পাননি, ‘নাছোড়বান্দা’ সেই মাহির চোখ এবার দুই আসনে

বিনোদন প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০৩ অক্টোবর ২০২৩, ১৫:০৭

রুপালি দুনিয়ার মানুষ মাহিয়া মাহি। এই চিত্রনায়িকার রাজনীতিতে পদার্পণ খুব বেশি দিনের নয়। গত বছরের অক্টোবরে যোগ দেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগে। দুই মাস পার না হতেই চেয়ে বসেন চাঁপাইনবাবগঞ্জ-২ উপনির্বাচনে নৌকার টিকিট। কিন্তু পাননি। দল মনোনয়ন দেয় পরীক্ষিত প্রার্থী জিয়াউর রহমানকে। তিনি পাসও করেন।

তবে হাল ছাড়ার পাত্রী নন মাহিয়া মাহি। তাইতো এবার তিনি আরও এক ধাপ এগিয়ে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকার টিকিট চাইবেন দুটি আসন থেকে। চাঁপাইনবাবগঞ্জ-২ তো হাতে রেখেছেনই, এবার মাহির নজর রাজশাহী-১ আসনের দিকেও। সম্প্রতি সংবাদমাধ্যমের সঙ্গে আলাপকালে এমনটাই জানিয়েছেন নায়িকা।

অভিনেত্রী বলেন, ‘এবার চাঁপাইনবাবগঞ্জ-২ এবং রাজশাহী-১ আসন দুটি থেকে আওয়ামী লীগের মনোনয়ন চাইব।’ মাহির দাবি, ‘আমার জন্মস্থান চাঁপাই, বেড়ে উঠেছি রাজশাহীতে। দুই এলাকার জনগণই আমাকে সংসদ সদস্য হিসেবে দেখতে চান। মাননীয় প্রধানমন্ত্রী আমাকে যে আসনের জন্য যোগ্য মনে করবেন, সেখান থেকেই নির্বাচন করতে চাই।’

মাহি এও জানান, আসন্ন জাতীয় নির্বাচনকে সামনে রেখে দুই সংসদীয় আসনেই কিছুদিন ধরে গণসংযোগ চালাচ্ছেন তিনি। ‘পোড়ামন’ নায়িকা বলেন, ‘প্রতি সপ্তাহে চাঁপাইনবাবগঞ্জ ও রাজশাহী যেতে হচ্ছে। কোনো না কোনো মিছিল, মিটিং তো আছেই।’

গত বছরের ২৬ অক্টোবর আওয়ামী লীগের অঙ্গ সংগঠন বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট থেকে চিত্রনায়িকা মাহিকে দুটি পদ দিয়ে পৃথক দুটি চিঠি প্রকাশ করা হয়। এর মধ্যে সংগঠনের কেন্দ্রীয় কমিটিতে মাহি পান যুগ্ম সাধারণ সম্পাদকের পদ এবং রাজশাহী বিভাগীয় কমিটিতে পান আহ্বায়কের দায়িত্ব। শুরু হয় রাজনীতিতে মাহির আনুষ্ঠানিক পথচলা।

মূলত ২০২১ সালের সেপ্টেম্বরে গাজীপুরের রাজনীতিক পরিবারের সন্তান রাকিব সরকারকে বিয়ে করার পর থেকেই রাজনীতির প্রতি মাহির আগ্রহ তৈরি হয়। নায়িকার শ্বশুর এবং স্বামী রাকিব বহুদিন ধরেই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত। ঘুরে ঘুরে স্বামীর পোস্টারও টাঙাতে দেখা গেছে তাকে।

যদিও মাহির স্বামী রাজনীতির মাঠে পুরোনো খেলোয়াড় হলেও এখন পর্যন্ত দল থেকে জাতীয় নির্বাচনের জন্য মনোনয়ন চাননি। তারকা-খ্যাতি থাকায় সেই সাহসটা খুব অল্প দিনেই দেখান মাহি। কিন্তু মনোনয়ন পাননি। এবার তো তার নজর দুই আসনে। মাহি কি একটি থেকেও নৌকার টিকিট পাবেন? উত্তরটা সময়ই বলে দেবে।

(ঢাকাটাইমস/০৩অক্টোবর/এলএম/এজে)

সংবাদটি শেয়ার করুন

বিনোদন বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বিনোদন এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :