দেবিদ্বারে পূজামণ্ডপ ঘুরে আর্থিক সহায়তা দিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান

দেবিদ্বার (কুমিল্লা) প্রতিনিধি, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ অক্টোবর ২০২৩, ১৪:৫৯

সনাতন ধর্মাবলম্বীদের বৃহত্তম ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা উপলক্ষে কুমিল্লার দেবিদ্বার উপজেলার বিভিন্ন পুজামণ্ডপ পরিদর্শন ও আর্থিক সহযোগিতা প্রদান করেছেন কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কালাম আজাদ।

তিনি পুজামণ্ডপ পরিদর্শনে গিয়ে আইন-শৃংখলাসহ দুর্গা উৎসবের নানান বিষয়ে খোঁজখবর নেন।

তিনি উৎসবের শুরু থেকেই উপজেলার ১৫টি ইউনিয়ন এবং একটি পৌরসভার সকল পূজামণ্ডপে ধারাবাহিকভাবে পরিদর্শন করে যাচ্ছেন। এসময় স্থানীয় ইউপি চেয়ারম্যান, আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগসহ দলের বিপুল সংখ্যক নেতাকর্মী তার সঙ্গে যুক্ত হন।

এসব পুজামণ্ডপ পরিদর্শনে এসে তিনি বলেন, বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনায় সকল ধর্মের মানুষের জন্য ধর্ম পালনে সমান আধিকার প্রদান করে। পারস্পরিক ভাতৃত্বের প্রতি শ্রদ্ধা রেখে অতীতের মতো আওয়ামী লীগ সরকার সব সময় দেশের হিন্দু সম্প্রদায়ের পাশে ছিল এবং থাকবে। শান্তিপূর্ণভাবে পূজা উদযাপনে দলের প্রতিটা কর্মী সবসময় সনাতন ধর্মের ভাইদের পাশে থাকবে। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর পাশাপাশি আমাদের সংগঠনের নেতাকর্মীরাও মণ্ডপ ও তার আশেপাশে শান্তি-শৃংখলা বজায় রাখতে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

তিনি আরও বলেন, ‘জাতির পিতার ডাকে সাড়া দিয়ে হাতে অস্ত্র তুলে নিয়ে জাতি, ধর্ম-বর্ণ-নির্বিশেষে সব শ্রেণির মানুষ একসঙ্গে যুদ্ধ করেই বাংলাদেশ স্বাধীন করেছে। কিন্তু যে অসাম্প্রদায়িক চেতনা নিয়ে বাংলাদেশ স্বাধীন হয়েছিল, ’৭৫-এ জাতির পিতাকে সপরিবারে হত্যার পর দেশকে আবারও পাকিস্তানি চেতনায় ফিরিয়ে নেওয়ার ষড়যন্ত্র শুরু হয়। আমরা হিন্দু-মুসলিমসহ সকল ধর্মের সবাই মিলে জাতির পিতা যে অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে স্বপ্ন দেখেছিলন তা বাস্তবায়ন করব।

পূজামণ্ডপসমূহ পরিদর্শনে আরও উপস্থিত ছিলেন, কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সদস্য কালিপদ মজুমদার, দেবিদ্বার উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি লুৎফুর রহমান বাবুল, যুগ্ম সাধারণ সম্পাদক অধ্যক্ষ মো. হুমায়ুন কবির চেয়ারম্যান, ঢাকা গ্রুপের চেয়ারম্যান সাদিয়া সাবা, শ্রম বিষয়ক সম্পাদক সুজিত পোদ্দার, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক এড. শাহাদাত হোসেন শিমুল, সুবিল ইউনিয়ন পরিষদের চেয়াম্যান গোলাম সারওয়ার মুকুল, ফতেহাবাদ ইউনিয়র পরিষদের চেয়ারম্যান কেএম কামরুজ্জামান মাসুদ, রসুলপুর ইউপি চেয়ারম্যান শাহজাহান সরকার, জাফরগঞ্জ ইউনিয়র পরিষদের চেয়ারম্যান জাহিদুল আলম, কুমিল্লা উত্তর জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম রুবেল, উপজেলা কৃষকলীগ সভাপতি আব্দুল আলীম, উপজেলা মৎসজীবী লীগ সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন টিটু, উপজেলা ছাত্রলীগের আহবায়ক মো. আসাদুজ্জামান রনিসহ আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

(ঢাকাটাইমস/২৩অক্টোবর/এআর)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :