বড়সড় দুর্ঘটনা থেকে বাঁচলেন ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী

ঢাকা টাইমস ডেস্ক
 | প্রকাশিত : ০৮ নভেম্বর ২০২৩, ১০:০৬

বড়সড় দুর্ঘটনার হাত থেকে অল্পের জন্য রক্ষা পেলেন ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। মঙ্গলবার রাজস্থানে ভোটের প্রচারে গিয়েছিলেন তিনি। রাজ্যটির নাগৌরে দীড়ওয়ানা-কুচামান এলাকায় তিনি রথ যাত্রায় বেরিয়েছিলেন।

সেই সময়ই অমিত শাহকে বহসকারী রথ আটকে যায় ক্যাবল টিভির বৈদ্যুতিক তারের জটলার সঙ্গে। জানা যায়, অমিত শাহের রথের ওপরের অংশে তারের আঘাতও লাগে। এই ঘটনায় অল্পের জন্য রক্ষা পান ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী।

রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট জানিয়েছেন, ঘটনার তদন্ত করা হবে। জানা গেছে, অমিত শাহের কনভয় বিদিয়াড় গ্রাম থেকে পর্বতসারের দিকে যাচ্ছিল। ঘন বসতিপূর্ণ এলাকার মাঝখান দিয়ে যাচ্ছিল তাকে বহনকারী রথ। রাস্তার দুই পাশে দোকানপাট এবং বাড়ি ছিল।

অমিত শাহের রথ যাত্রায় অংশ নেওয়া এক সংবাদমাধ্যমকে জানায়, রথের উপরের অংশ বৈদ্যুতিক তারের সংস্পর্শে আসে। সেই সময় স্পার্কিং হয়। রথটি সেই রাস্তা দিয়ে যাওয়ার পর তারটি ছিঁড়ে রাস্তায় পড়ে যায়। এর ফলে রথের পেছনের যানবাহনগুলো সঙ্গে সঙ্গে থেমে যায়।

এ ঘটনার পর সঙ্গে সঙ্গে ওই এলাকার বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে যায়। বিদ্যুৎ বিভাগের কর্মকর্তারা সেখানে এসে পৌঁছান। ঘটনার একটি ভিডিও ভাইরাল হয়ে যায়।

এদিকে দুর্ঘটনার কারণে কনভয়ে থাকা লোকজনের মধ্যেও আতঙ্ক ছড়ায়। এই ঘটনার পর কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে অন্য গাড়িতে করে পর্বতসারে নিয়ে যাওয়া হয়। সেখানে গিয়ে তিনি একটি সমাবেশে বক্তব্য দেন।

আগামী ২৫ নভেম্বর বিধানসভা নির্বাচন অনুষ্ঠিত হবে রাজস্থানে। এই আবহে মঙ্গলবার দলীয় প্রার্থীদের সমর্থনে নাগৌরের কুচামান, মাকরানা এবং পর্বতসারে তিনটি সমাবেশে বক্তব্য দেন অমিত শাহ। তারই মাঝে পড়েন দুর্ঘটনার কবলে।

(ঢাকা টাইমস/০৮নভেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :