তফসিল ঘোষণার পর ঢাকাসহ সারাদেশে যা যা ঘটল

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ১৬ নভেম্বর ২০২৩, ১৪:০০ | প্রকাশিত : ১৬ নভেম্বর ২০২৩, ১৩:৪২

তফসিল ঘোষণার পর থেকে ঢাকাসহ দেশের বিভিন্ন স্থানে গাড়িতে আগুন, ভাঙচুর ও রেললাইনে হামলার খবর পাওয়া গেছে। পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সূত্র বলছে, বুধবার সন্ধা ৭টায় তফসিল ঘোষণার পর থেকে রাত পৌনে ১০টা পর্যন্ত সাত জেলায় যানবাহনে অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটেছে।

ঢাকা

রাজধানীর বংশাল থানাধীন বাবু বাজারে একটি মালবাহী ট্রাকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় ট্রাকটি আংশিক পুড়ে গেছে। তফসিল ঘোষণার পর বুধবার রাত সোয়া ৯টার দিকে এ ঘটনা ঘটে।

গাজীপুর

গাজীপুরে রেললাইনে অগ্নিসংযোগ করে বিক্ষোভ করেছে দুর্বৃত্তরা। জয়দেবপুর রেলওয়ে স্টেশনে খানিকটা দূরে চিলাই খালে রেলওয়ে ব্রিজের উত্তর প্রান্তে কিছু দুর্বৃত্ত টায়ার জ্বালিয়ে অগ্নিসংযোগের চেষ্টা করে।

বুধবার রাত ৮টায় এ ঘটনা ঘটে। এসময় স্থানীয় লোকজন দেখতে পেয়ে আগুন নিভিয়ে ফেলে। তার আগে রেলওয়ে ব্রিজের তিনটি কাঠের স্লিপার আংশিক ক্ষতিগ্রস্ত হয়। তবে ট্রেন চলাচল স্বাভাবিক রয়েছে।

এছাড়া টঙ্গী রেলস্টেশনের দক্ষিণে বৌ-বাজার এলাকায় রেললাইনের ওপর বিএনপি নেতাকর্মীদের ২০ থেকে ৩০ জনের একটি দল মশাল জ্বালিয়ে ঝটিকা মিছিল করে।

সিলেট

বুধবার রাতে সিলেটে তফসিল ঘোষণার প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে জামায়াতে ইসলামী। নগরীর কোতোয়ালি মডেল থানাধীন লোহারপাড়া রাস্তার মুখ থেকে জামায়াতে ইসলামীর নেতাকর্মীরা ঝটিকা মিছিল বের করেন। মিছিলটি বড়বাজার রাস্তা পর্যন্ত গেলে পুলিশ এসে মিছিলকারীদের ছত্রভঙ্গ করে দেয়।

খুলনা

বুধবার রাত সাড়ে সাতটায় খুলনা মহানগরীর সোনাডাঙ্গা মডেল থানাধীন কেডিএ জামে মসজিদে গেটে মিছিল করে যুবদলের নেতাকর্মীরা। এসময় পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হলে তারা ছত্রভঙ্গ হয়ে যান।

হবিগঞ্জ

তফসিল ঘোষণার পর প্রতিবাদ মিছিল করেছেন হবিগঞ্জ জেলা বিএনপির নেতাকর্মীরা। রাত সাড়ে নয়টার দিকে শহরে বিক্ষোভ করে বিএনপি নেতাকর্মীরা। এসময় মিছিলকারীরা দুটি প্রাইভেটকার ও একটি কাভার্ডভ্যান ভাঙচুর করে।

রাজশাহী

তফসিলের প্রতিবাদে রাজশাহীতে মশাল মিছিল করেন বিএনপি নেতাকর্মীরা। বুধবার রাত ৯টায় গোদাগাড়ী থানাধীন রাজশাহী-চাঁপাইনবাবগঞ্জ মহাসড়কের জামদানি মোড় এলাকায় দলটির ১০ থেকে ১২ জন নেতাকর্মী মশাল জ্বালিয়ে মিছিল বের করের। এসময় তারা একটি যাত্রীবাহী বাসে আগুন দেওয়ার চেষ্টা এবং ভাঙচুর করেন।

বগুড়া

বগুড়ার শাজাহানপুর থানাধীন ফুলতলা এলাকায় একটি ট্রাকে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। বুধবার রাত সাড়ে ৯টায় এ ঘটনা ঘটে।

শঙ্কা ও সংকটের রাজনৈতিক পরিস্থিতে জনমনে উৎকণ্ঠা লক্ষ্য করা গেছে কয়েকদিন ধরেই। টানা অবরোধে স্থবির হয়ে পড়ছে জনজীবন।

এই পরিস্থিতিতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণায় সহিংসতা ও আতঙ্ক ছড়িয়ে পড়ছে সারাদেশে। বিএনপি ও সমমনা বিভিন্ন রাজনৈতিক দল ঘোষিত তফসিল প্রত্যাখ্যান করে হরতাল, বিক্ষোভ ও গণমিছিলসহ নানা কর্মসূচি হাতে নিয়েছে।

প্রধান নির্বাচন কমিশনার কাজী হাবিবুল আউয়াল বুধবার সন্ধ্যায় তফসিল ঘোষণা দেওয়ার পর থেকেই বিক্ষোভ শুরু করে বিরোধী দলগুলো। তবে ঘোষিত তফসিলকে স্বাগত জানিয়েছে আওয়ামী লীগ ও তার বিভিন্ন অঙ্গসহযোগী সংগঠন।

তফসিলকে স্বাগত জানিয়ে আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আনন্দ মিছিল করেছে ঢাকাসহ সারাদেশে। ঢাকা, রাজশাহী, নীলফামারী, সাতক্ষীরা, মানিকগঞ্জ, শরীয়তপুর ও বাগেরহাটসহ বিভিন্ন স্থানে দলটির আনন্দ মিছিলের খবর পাওয়া গেছে।

(ঢাকা টাইমস/১৬নভেম্বর/এসএস/এজে)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

উপজেলা নির্বাচন পর্যবেক্ষণে ইসির মনিটরিং টিম

বাংলাদেশে বিনিয়োগ বৃদ্ধির সম্ভাবনা রয়েছে: এডিবির আবাসিক প্রধান

থাইল্যান্ড সফর শেষে দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধে হাইকোর্টের রায়ের বিরুদ্ধে আপিল করবেন শিক্ষামন্ত্রী

উপজেলা নির্বাচনে প্রতি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনীর ৬ সশস্ত্র সদস্য থাকবে: স্বরাষ্ট্রসচিব

সড়ক দুর্ঘটনা প্রতিরোধে প্রয়োজন মানসম্মত তথ্য ও সমন্বিত উদ্যোগ

তীব্র গরমে ট্রেনযাত্রীদের শরবত দিলো রেলওয়ে

​​​​​​​দলীয় ও সরকারপ্রধানের নির্দেশনা অমান্য করায় বিস্মিত ইসি আহসান হাবিব

ফের কমলো সোনার দাম

বৃহস্পতিবার পর্যন্ত স্কুল-মাদরাসা বন্ধ রাখতে হাইকোর্টের নির্দেশ

এই বিভাগের সব খবর

শিরোনাম :