অস্ট্রেলিয়াকে হারাল ভারত

ক্রীড়া ডেস্ক, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৬ নভেম্বর ২০২৩, ২৩:২৮

ওয়ানডে বিশ্বকাপে অস্ট্রেলিয়ার কাছে ফাইনালের হার যেন আরও ভয়াবহ করে তুলেছে ভারতকে। ব্যাট হাতে অজি বোলারদের আরেকবার তুলোধুনো করলেন তাদের ব্যাটাররা। দুই দলের টি-টোয়েন্টিতে প্রথম ইনিংসে রেকর্ড ২৩৫ রান হয়। তিন ফিফটিতে ভারত এই রানপাহাড় গড়ে, চার উইকেটের বিনিময়ে। তারপর দুর্দান্ত বোলিংয়ে অজিদের ১৮১ রানে থামায় স্বাগতিকরা। ৪৪ রানে জিতে পাঁচ ম্যাচের সিরিজে ২-০ তে এগিয়ে গেলো তারা।

যশস্বী জয়সওয়াল, ইশান কিষাণ ও রিংকু সিং অস্ট্রেলিয়ান বোলারদের যেন ঘুম কেড়ে নেয়েছিল। ম্যাচ শুরুর আগে পিচকে মন্থর বলা হয়েছিল, কিন্তু পিচ রিপোর্টকে মিথ্যা করে দেন জয়সওয়াল। বাজে বলগুলো সপাটে পেটান, তাতে পাওয়ার প্লেতেই হাফ সেঞ্চুরি করে ফেলেন তিনি। প্রথম ৬ ওভারে ৭৭ রানে এক উইকেট হারায় ভারত। এই সময়ে প্যাভিলিয়নে ফেরা ব্যাটার ছিলেন জয়সওয়াল। ২৫ বলে ৯ চার ও ২ ছয়ে ৫৩ রান করে ষষ্ঠ ওভারে নাথান এলিসের শিকার তিনি।

রুতুরাজ গায়কোয়াড়কে নিয়ে কিষাণ শুরুতে একটু সতর্ক ছিলেন। ৭ থেকে ১১ ওভারে মাত্র ২৯ রান তোলেন তারা। ১২তম ওভার থেকে হাত খুলে খেলেন তারা। ১৪তম ওভারে গ্লেন ম্যাক্সওয়েলের কাছ থেকে ২৩ রান আদায় করেন তারা।

কিষাণকে ৫২ রানে ফিরিয়ে ৮৭ রানের জুটি ভেঙে দেন মার্কাস স্টয়নিস। অধিনায়ক সূর্যকুমার যাদবকে ১৯ রানের বেশি করতে পারেননি। রুতুরাজ ও রিংকু সিং শেষ দিকে আরও আগ্রাসী। ইনিংসের চার বল বাকি থাকতে রুতুরাজ ৪৩ বলে ৫৮ রানে থামেন। রিংকু ৯ বলে ৪টি চার ও ২ ছয়ে ৩১ রানের ক্যামিও ইনিংস খেলেন। শেষ দুই ওভারে ভারত তোলে ৪৫ রান।

এলিস ৪ ওভারে ৪৫ রানে ৩ উইকেট নিয়ে অস্ট্রেলিয়ার সেরা বোলার। শন অ্যাবট ও ম্যাক্সওয়েল দিনটা ভুলে যেতে চাইবেন, দুজনে যথাক্রমে ২ ও ৩ ওভার বল করে ৩৮ ও ৫৬ রান দেন।

লক্ষ্যে নেমে স্টিভ স্মিথ ও ম্যাথু শর্ট প্রথম দুই ওভারে ৩১ রান তুলে দারুণ শুরু এনে দেন। তৃতীয় ওভারে রবি বিষ্ণয় ৩৫ রানে এই জুটি ভেঙে ব্রেকথ্রু আনেন। অষ্টম ওভারে ৫৮ রানের মধ্যে চার উইকেট হারায় অস্ট্রেলিয়া।

এই ধাক্কা সামলে নিয়ে আবার পথ দেখান টিম ডেভিড ও স্টয়নিস। ১৪তম ওভারে ৮১ রানের জুটি ভেঙে দেন বিষ্ণয়। ডেভিড ২২ বলে ৩৭ রানে আউট হন। পরের তিন ওভারে চার ব্যাটারকে হারায় অজিরা। স্টয়নিস ইনিংস সর্বোচ্চ ৪৫ রানে উইকেট হারানোর পর প্রসিদ্ধ কৃষ্ণা এক ওভারে জোড়া আঘাত করেন। অ্যাবট (১) ও এলিস (১) তার শিকার হন।

২৬ রানের ব্যবধানে ৫ উইকেট হারানোর পর অধিনায়ক ম্যাথু ওয়েড শেষ জুটিতে ছোট্ট ঝড় তুলে হারের ব্যবধান কমান। ২৩ বলে ১ চার ও ৪ ছয়ে ৪২ রানে অপরাজিত ছিলেন তিনি। ৯ উইকেটে ১৮১ রান করে সফরকারীরা।

(ঢাকাটাইমস/২৬নভেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

ভারতকে নিয়েই চ্যাম্পিয়নস ট্রফির খসড়া সূচি চূড়ান্ত, তিন ভেন্যুতে হবে ম্যাচ

সিরি আতে ইতিহাস: এই প্রথম এক ম্যাচের ৩ রেফারিই নারী

মোনাকোর হারে ফরাসি লিগ ওয়ানের শিরোপা জিতল পিএসজি

১৯৯৯ বিশ্বকাপের মতো জার্সিতে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে নিউজিল্যান্ড

যে কারণে পার্পল ক্যাপ পাচ্ছেন না মুস্তাফিজ

জিম্বাবুয়ের বিপক্ষে মুস্তাফিজ-সাকিবের দলে না থাকা নিয়ে যা বললেন নির্বাচক

সবার আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিউজিল্যান্ডের

চমক রেখে জিম্বাবুয়ের বিপক্ষে শক্তিশালী দল ঘোষণা বাংলাদেশের

ইরানের ১৩তমবারের মতো ফুটসাল এশিয়ান কাপের শিরোপা জয়

জয়ের জন্য বাংলাদেশের দরকার ১৪৬ রান

এই বিভাগের সব খবর

শিরোনাম :