নৌকার প্রার্থিতার ফরম তুলে যে অঙ্গীকার করলেন নায়ক ফেরদৌস

v
 | প্রকাশিত : ২৮ নভেম্বর ২০২৩, ১৩:০৬

দীর্ঘ অপেক্ষার পর জাতীয় সংসদ নির্বাচনে প্রার্থী হয়েছেন জনপ্রিয় চিত্রনায়ক ফেরদৌস আহমেদ। তাকে এবার ঢাকা-১০ আসনে নৌকার প্রার্থী করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ। মঙ্গলবার তিনি প্রার্থিতার ফরমও ‍তুলেছেন।

এদিন বেলা ১১টা দিকে রাজধানীর সেগুনবাগিচায় অবস্থিত ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে গিয়ে রিটার্নিং কর্মকর্তার কাছ থেকে প্রার্থিতার ফরম সংগ্রহ করেন ফেরদৌস। ফরম জমা দেবেন আগামীকাল বুধবার।

মঙ্গলবার প্রার্থিতা ফরম সংগ্রহের পর এই নায়ক অঙ্গীকার করলেন, ঢাকা-১০ আসনের ধানমণ্ডি, কলাবাগান, নিউমার্কেট ও হাজারিবাগ এলাকাগুলো থেকে তিনি মাদক এবং সন্ত্রাস নির্মূল করবেন। কাজ করবেন চলচ্চিত্র শিল্পের জন্যও।

ফেরদৌস বলেন, ‘এত দিন পর্দার নায়ক ছিলাম, এখন মাঠের নায়ক। তিনি জানান, নির্বাচনি কাজ এবং প্রচার-প্রচারণার জন্য ঢাকা-১০ আসনের সাবেক সংসদ সদস্য এবং বর্তমান দক্ষিণ সিটির মেয়র শেখ ফজলে নূর তাপস তাকে লোকবল দিয়েছেন।

তিনি হঠাৎ রাজনীতিতে আসেননি দাবি করে এ সময় ফেরদৌস জানান, তার পরিবার এবং শ্বশুরবাড়ির সবাই আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত। এছাড়া তিনি দলের বিভিন্ন কমিটির সঙ্গে যুক্ত। ফেরদৌস আশা করেন, নায়ক হিসেবে তিনি সবার ভালোবাসা পেয়েছেন, রাজনীতির মাঠেও তা অব্যাহত থাকবে।

এর আগে সোমবার ধানমন্ডির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা জানানোর মাধ্যমে নিজের নির্বাচনি যাত্রা শুরু করেন নায়ক ফেরদৌস।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে দুটি আসন থেকে মনোনয়ন ফরম কিনেছিলেন এই নায়ক। যাচাই-বাছাই শেষে গত রবিবার ঢাকা-১০ আসনের নৌকার প্রার্থী হিসেবে ফেরদৌসের নাম ঘোষণা করেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

এর আগে চলতি বছরের ১৭ জুলাই অনুষ্ঠিত ঢাকা-১৭ আসনের উপনির্বাচনের জন্যও আওয়ামী লীগের মনোনয়ন ফরম ‍তুলেছিলেন ফেরদৌস। সে সময় দল থেকে মনোনয়ন দেওয়া হয় মোহাম্মদ আলী আরাফাতকে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্যও ঢাকা-১৭ থেকে আরাফাতকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ।

অভিনয়ের পাশাপাশি বহুদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে জড়িত ফেরদৌস। দলটির নির্বাচনি প্রচার-প্রচারণায় সবসময়ই তাকে দেখা গেছে। দলে তার গুরুত্বপূর্ণ একটি পদও রয়েছে। তিনি আওয়ামী লীগের সাংস্কৃতিক বিষয়ক উপকমিটির একজন সদস্য। সামনে সুযোগ সংসদ সদস্য হওয়ার।

(ঢাকাটাইমস/২৮নভেম্বর/এজে)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ফ্যাসিস্ট ও স্বৈরাচারের দোসরদের স্থান এ দেশে হবে না: রিজভী

জার্মানির নাৎসিদের সঙ্গে তুলনা হয় আ.লীগের: দুদু

এই মুহূর্তে প্রয়োজন মহা ঐক্যের: লিংকন

সাবেক ছাত্রদল নেতার বিরুদ্ধে মামলার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল

কোনো দুর্বৃত্ত-চাঁদাবাজকে মিছিলে জায়গা দেওয়া হবে না: নয়ন

আ.লীগের শাসনামলে হিন্দুরা বেশি অত্যাচারিত হয়েছে: অ্যাডভোকেট সালাম

বিএনপি সম্প্রীতি ও অসাম্প্রদায়িক রাজনীতি করে: আমিনুল হক

আপনারা দুর্বল নন, অপরাধীদের শক্তভাবে ধরুন: উপদেষ্টা পরিষদকে চরমোনাই পীর

পিআর পদ্ধতি ও খুনিদের অযোগ্য ঘোষণার দাবিসহ ৭ দফা সংস্কার প্রস্তাব ইসলামী আন্দোলনের

ঠাকুরগাঁও জেলা যুবদলের কমিটি বিলুপ্ত

এই বিভাগের সব খবর

শিরোনাম :