মসিউর রহমান রাঙ্গার নগদ অর্থ বেড়েছে কয়েক গুণ

রংপুর ব্যুরো:
| আপডেট : ০৬ ডিসেম্বর ২০২৩, ১৮:৫৪ | প্রকাশিত : ০৬ ডিসেম্বর ২০২৩, ১৮:৪৮

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুর-১ আসনে জাতীয় পার্টির সাবেক মহাসচিব ও জাতীয় সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গার গত পাঁচ বছরে নগদ অর্থ বেড়েছে কয়েক গুণ। সেই সঙ্গে বেড়েছে জমিসহ স্থাবর সম্পত্তি। ৫ বছর আগে ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে কোনো অর্থ জমা নেই উল্লেখ করলেও এবার এক কোটি ৬৯ লাখ ৫৯ হাজার ৬৯৩ টাকা দেখিয়েছেন তিনি।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দাখিল করা হলফনামায় রাঙ্গা উল্লেখ করেছিলেন, তার নগদ অর্থ ছিল ২৭ লাখ ৮ হাজার ৫৪৬ টাকা। গত পাঁচ বছরে তা বেড়ে দাঁড়িয়েছে চার কোটি ২৪ লাখ ৬ হাজার ৬২৮ টাকায়। পাঁচ বছর আগে সঞ্চয়পত্রে বিনিয়োগ ছিল ৮৯ লাখ ৫৬ হাজার ৯৩৪ টাকা। এবারের হলফনামায় তা দেখানো হয়েছে দুই কোটি এক লাখ চার হাজার ২১৫ টাকা। বেড়েছে জমিসহ স্থাবর সম্পত্তিও।

২০১৮ সালে দাখিল করা হলফনামায় জমির পরিমাণ দেখানো হয়েছিল ১২ একর ৩৩ শতক। এবার তা বেড়ে দাঁড়িয়েছে ১৬ একর ৫৪ শতকে।

পাঁচ বছর আগে কৃষি, অকৃষি জমি, আবাসিক এবং বাণিজ্যিক ভবন, বাগান ও খামার থেকে আয় দেখানো হয়েছিল তিন কোটি ৬৪ লাখ ২০ হাজার ২৭৫ টাকা। এবার দেখানো হয়েছে চার কোটি ৪৭ লাখ ৪৯ হাজার ৬৩৬ টাকা।

রিটার্নিং কর্মকর্তার কাছে দাখিল করা হলফনামা থেকে এসব তথ্য পাওয়া গেছে।

নিজেকে পেশায় পরিবহন মালিক ও সাধারণ ব্যবসায়ী দাবি করা এ রাজনীতিকের নামে একাদশ সংসদ নির্বাচনের সময় কোনো মামলা ছিলনা। তবে, এবার তার হলফনামায় মামলার তথ্য পাওয়া গেছে।

(ঢাকা টাইমস/০৬ডিসেম্বর/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :