ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা

অনলাইন ডেস্ক
| আপডেট : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৪:৩৭ | প্রকাশিত : ০৭ ডিসেম্বর ২০২৩, ১৪:১৩

ঢাকা টেস্টের দ্বিতীয় দিনের খেলা বৃষ্টির কারণে পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। সকাল থেকেই ঢাকার আকাশ ছিল মেঘলা, সঙ্গে ছিল গুঁড়িগুঁড়ি বৃষ্টি। আর সে কারণে দ্বিতীয় দিনের খেলা শুরু হতে বিলম্ব হয়। আলোকস্বল্পতায় প্রথমদিন ৮.২ ওভার খেলা কম হওয়ায় দ্বিতীয় দিনের ১৫ মিনিট আগে শুরু হওয়ার কথা থাকলেও বৃষ্টির কারণে এক বলও মাঠে গড়াতে পারেনি। এর মধ্যেই দ্বিতীয় দিনের খেলা পরিত্যক্ত ঘোষণা করা হয়।

দ্বিতীয় দিন দুপুর ২টার কাছাকাছি সময়ে দ্বিতীয় দিনের খেলা পরিত্যাক্ত ঘোষণা করেন ম্যাচ অফিসিয়ালসরা।ফলে তৃতীয় দিন সকাল ৯টা ১৫মিনিটে শুরু হবে খেলা। সর্বমোট খেলা হবে ৯৮ ওভার।

ঘূর্ণিঝড় মিগজাউমের প্রভাবে বুধবার রাত থেকেই ঢাকাসহ সারাদেশে বৃষ্টি হচ্ছে। বাংলাদেশ আবহাওয়া অধিদপ্তর বলছে, ঢাকাসহ দেশের ১৭টি অঞ্চলের ওপর দিয়ে পূর্ব/দক্ষিণ-পূর্ব দিক থেকে ঘণ্টায় ৪৫-৬০ কি.মি. বেগে অস্থায়ীভাবে ঝোড়ো হাওয়াসহ বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এমনকি এই বৃষ্টির রেশ আগামীকাল শুক্রবার পর্যন্তও থাকতে পারে বলে জানা গিয়েছে।

এর আগে ঢাকা টেস্টের প্রথম দিনে মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে টস জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন বাংলাদেশ দলের অধিনায়ক নাজমুল হোসেন শান্ত। কিন্তু ব্যাটিংয়ে কিউইদের স্পিন বিষে নীল হয়েছে শান্ত-মুমিনুলরা। তিন কিউই স্পিনার এজাজ প্যাটেল, মিচেল স্যান্টনার ও গ্লেন ফিলিপস ধসিয়ে দিয়েছেন বাংলাদেশের ব্যাটিং লাইন আপ। এর তিন স্পিনার তুলে নিয়েছেন বাংলাদেশর ৮ উইকেট। শেষ পর্যন্ত ৬৬ ওভার ২ বলে সব উইকেট হারিয়ে ১৭২ রান তোলে বাংলাদেশ।

এরপর ব্যাটিংয়ে নেমে টাইগারদের ঘূর্ণিতে বাংলাদেশের চেয়েও খারাপ দশা হয় কিউইদের। ৪৬ রান তুলতেই ৫ উইকেট হারায় তারা। আলো স্বল্পতার কারণে প্রথম দিন নির্ধারিত সময়ের আগেই শেষ হয় খেলা। যার ফলে ৫৫ রানে ৫ উইকেট হারিয়ে প্রথম দিন শেষ করে কিউইরা। এখনও বাংলাদেশের চেয়ে ১১৭ রানে পিছিয়ে রয়েছে নিউজিল্যান্ড।

কিউই শিবিরে প্রথম আঘাত হানেন মেহেদী হাসান মিরাজ। তার দেখানো পথে আঘাত হানেন তাইজুল ইসলাম। তিনি পকেটে পুরে নেন ২ উইকেট। এরপর কিউই শিবিরে জোড়া আঘাত হানেন মিরাজ। এই দুই স্পিনারের স্পিন ঘূর্ণিতে ৪৬ রানে ৫ উইকেট হারিয়ে বিপর্যয়ে পড়ে কিউইরা।

(ঢাকাটাইমস/০৭ডিসেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

সাকিবের রংপুরকে কাঁদিয়ে ফাইনালে তামিমের বরিশাল

শামীমের ঝোড়ো ফিফটিতে বরিশালকে চ্যালেঞ্জ ছুড়ে দিল সাকিবের রংপুর

বিপিএল: সাকিবদের বিপক্ষে টস জিতে বোলিংয়ে তামিমের বরিশাল

বাঁচা-মরার ম্যাচে আজ যেমন হতে পারে সাকিব-তামিমদের একাদশ

যুক্তরাষ্ট্রে ব্রাজিলের দুটি প্রতিপক্ষ চূড়ান্ত, সূচি ঘোষণা

সাকিব-তামিমের ‘ব্যক্তিগত ইস্যু’ নিয়ে যা বললেন রংপুরের কোচ

বিপিএল: ফাইনালে কুমিল্লার সঙ্গী কে, তামিমের বরিশাল নাকি সাকিবের রংপুর

টাইগারদের বোলিং কোচ অ্যাডামস, ব্যাটিং কোচ হ্যাম্প

দ্রুততম সেঞ্চুরির বিশ্বরেকর্ড গড়লেন নামিবিয়ান ব্যাটার

এক সেঞ্চুরিতে প্রায় কোটি রুপির গাড়ি উপহার পেলেন বাবর আজম

এই বিভাগের সব খবর

শিরোনাম :