ফরিদপুরে জমে উঠেছে শীতবস্ত্র বেচাকেনা

ফরিদপুর প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ০৮ ডিসেম্বর ২০২৩, ১৬:৫৩

গত দুদিনের গুঁড়ি গুঁড়ি বৃষ্টির পর ফরিদপুরে জেঁকে বসতে শুরু করেছে শীত। শীতকে কেন্দ্র করে জেলায় বাড়তে শুরু করেছে ফুটপাতে শীতবস্ত্রের বেচাকেনা।

ফরিদপুর শহরের জনতা ব্যাংকের মোড়, ইমাম উদ্দিন স্কায়ার, থানা রোড়, মহাখালী পাঠশালা মোড় এলাকায় ফুটপাতগুলোতে সারিবদ্ধভাবে বসেছে শীতবস্ত্র বা মোটা কাপড়ের অস্থায়ী হাট। দুপুরের পর থেকে এশার নামাজের সময় পর্যন্ত চলে এখানে কেনাবেচা।

শহর ও শহরতলী ছাড়াও গ্রাম থেকে নিম্ন আয়ের মানুষের পাশাপাশি এখানে ভিড় করেন মধ্যম আয়ের মানুষগুলো। এখান থেকে পছন্দের শীতবস্ত্রটি কিনে নিচ্ছেন তারা। বাজারের বড় বড় শপিং মল থেকে একটু স্বল্প দাম পাওয়ায় ভালো বিক্রি হচ্ছে এখানে।

সরেজমিনে ঘুরে দেখা যায়, ফুটপাতের দোকানগুলোতে শিশু-কিশোর থেকে শুরু করে বয়স্কদেরও রয়েছে নানা ধরনের শীতের পোষাক। আর বেশিরভাগ শীতের পোশাক বিক্রি হচ্ছে সর্বনিম্ন ৫০ টাকা থেকে ৫০০ টাকার মধ্যে। এর মধ্যে রয়েছে বাচ্চা ও মহিলাদের পোশাক, মোজা, কানটুপি, বড়দের সোয়েটার এবং জ্যাকেট।

এ বিষয়ে কথা হয় বেশ কয়েকজন দোকান মালিকের সঙ্গে। তারা জানান, শীতের পোষাকের মৌসুমি ব্যবসায়ী তারা। নিম্ন ও মধ্যম আয়ের মানুষের ক্রয়ক্ষমতার মধ্যে থাকে তেমন পণ্য এখানে তোলা হয়। যাতে সহজেই ক্রেতারা কিনতে পারেন।

থানা রোডের হায়দার হোসেন নামের এক ব্যবসায়ী জানান, এই পণ্য বিক্রি করে সামান্য লাভ করেন তারা। লোকজন অল্প পয়সায় এবং ভালো একটা পণ্য কিনবে সেটাই তারা আশা করেন।

এদিকে সপ্তাহের ছুটির দিনে শুক্রবারে ফরিদপুর শহরের নিউমার্কেট নকশি কাঁথা ও বেইলী ব্রিজের আশেপাশের ফুটপাতে এ ধরনের পণ্য বিক্রি হতে দেখা যায়।

ফুটপাতের দোকানে শীতবস্ত্র কিনতে আসা ক্রেতারা জানান, দাম কম থাকার কারণে তারা এখান থেকে পণ্য সংগ্রহ করেন। এ পণ্যগুলো মানসম্মত। আর দাম কম হওয়ার কারণে অল্প টাকাতেই একাধিক পণ্য সংগ্রহ করতে পারেন তারা।

(ঢাকাটাইমস/০৮ডিসেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :