বুক কিপিং অ্যান্ড একাউন্টিংয়ের প্রশিক্ষণ দেবে বিসিক

ঢাকাটাইমস ডেস্ক
| আপডেট : ১১ ডিসেম্বর ২০২৩, ১৮:১৮ | প্রকাশিত : ১১ ডিসেম্বর ২০২৩, ১৮:১৫

দেশের বিভিন্ন প্রতিষ্ঠানে কর্মরত ব্যবস্থাপক, কর্মকর্তা বা আগ্রহী উদ্যোক্তাদের জন্য এক সপ্তাহব্যাপী ‘বুক কিপিং অ্যান্ড একাউন্টিং’ শীর্ষক প্রশিক্ষণ কোর্সের আয়োজন করেছে বাংলাদেশ ক্ষুদ্র ও কুটির শিল্প করপোরেশন (বিসিক) এর প্রতিষ্ঠান বিসিক ট্রেনিং ইনস্টিটিউট (বিটিআই)।

বিসিক থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়। এতে বলা হয়, অফিস নির্বাহী, শিল্প মালিক ও এ বিষয়ে ক্যারিয়ার গঠনে আগ্রহীদের হিসাবরক্ষণ বিষয়ে জ্ঞান বৃদ্ধি ও দক্ষতা উন্নয়ন এবং হিসাবের ভুল ক্রটি রোধসহ শুদ্ধভাবে নিট মুনাফা নির্ণয় ও ব্যবসায়ের আর্থিক অবস্থা বিশ্লেষণ পূর্বক সিদ্ধান্ত গ্রহণে সক্ষম করে তোলার উদ্দেশ্যে এ প্রশিক্ষণ কোর্সটি প্রণয়ন করা হয়েছে।

প্রশিক্ষণ কোর্সটি আগামী ১৭ ডিসেম্বর থেকে ২১ ডিসেম্বর পর্যন্ত চলবে। স্কিটি ১৯৮৫ সাল থেকে এ পর্যন্ত ৫০ হাজারের অধিক প্রশিক্ষণার্থী তথা সম্ভাবনাময় উদ্যোক্তাকে প্রশিক্ষণ দিয়েছে।

প্রশিক্ষণ কোর্সটিতে সশরীরে উপস্থিত থেকে এবং ভার্চ্যুয়ালি (অনলাইনে) অংশগ্রহণ করা যাবে। সশরীরে উপস্থিত থেকে অংশ নিতে ইচ্ছুক অংশগ্রহণকারীদের জন্য কোর্স ফি নির্ধারণ করা হয়েছে ২ হাজার টাকা এবং অনলাইনে অংশগ্রহণকারীদের জন্য এক হাজার টাকা।

আগ্রহী প্রশিক্ষণার্থীদের আগামী ১৭ ডিসেম্বর সকাল ৯টার মধ্যে রেজিস্ট্রেশন করতে হবে। কোর্স সমন্বয়কারী মো. আশিকুর রহমান জয়, সহকারী অনুষদ সদস্য, মোবাইল: ০১৬৮২-৩৪০৯৪২ (বিকাশ) এর মাধ্যমে কোর্স ফি জমা দিয়ে রেজিস্ট্রেশন সম্পন্ন করা যাবে। প্রশিক্ষণ কোর্সটি সম্পর্কে বিস্তারিত জানতে উপযুক্ত নম্বরে যোগাযোগ করা যেতে পারে।

আরও বিস্তারিত জানতে মো. কামরুল আহসান, কোর্স পরিচালক, মোবাইল : ০১৮৪৭-৩০৬৫৬০ বা প্রকৌশলী মো. শফিকুল আলম, অধ্যক্ষ, স্কিটি, ফোন: ৮৯৩৩৬৬১ (অফিস) বরাবর যোগাযোগ করা যেতে পারে।

সফলভাবে কোর্স সমাপ্তির পর সম্ভাবনাময় যোগ্য প্রশিক্ষণার্থীদের বিসিকের নিজস্ব তহবিল এবং কর্মসংস্থান ব্যাংক থেকে ঋণ প্রদানে সহায়তা করা হবে।

(ঢাকাটাইমস/১১ডিসেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

অর্থনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অর্থনীতি এর সর্বশেষ

এক হাজার টাকা কৃষিঋণে কেউ জেলে, ১০ হাজার কোটি টাকার ঋণখেলাপি সরকারের পাশে: ফরাসউদ্দিন

টানা অষ্টমবার কমলো স্বর্ণের দাম

বিএইচবিএফসিতে নতুন ডিএমডি এবং জিএমের যোগদান

বাংলাদেশ কমার্স ব্যাংকের BAMLCO সম্মেলন অনুষ্ঠিত 

  ইসলামী ব্যাংকের মাধ্যমে রেমিট্যান্স গ্রহণ করে গাড়ি জিতলেন কাপাসিয়ার মুঞ্জিল 

ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের অফিসারদের নিয়ে ‘রিফ্রেশার্স ট্রেইনিং কোর্স’ অনুষ্ঠিত

শ্রমজীবী মানুষের মাঝে ‘ব্যাংকার্স ওয়েলফেয়ার ক্লাব’ এর পানি ও খাবার স্যালাইন বিতরণ 

এপ্রিলে প্রবাসী আয় ১৯০ কোটি ডলার

ব্যাংক এশিয়ার বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

এনআরবিসি ব্যাংকের ১১ শতাংশ নগদ লভ্যাংশের সুপারিশ 

এই বিভাগের সব খবর

শিরোনাম :