বিজয় দিবসের ছুটিতে কুয়াকাটা সৈকতে পর্যটকের ঢল

কুয়াকাটা (পটুয়াখালী) প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০২৩, ১৮:৫১

মহান বিজয় দিবস উপলক্ষে পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকতে হাজারো পর্যটকের ঢল নেমেছে। দীর্ঘদিন হরতাল ও অবরোধে শূন্য কুয়াকাটা এখন পর্যটকদের পদভারে মুখরিত। এর ফলে হাসি ফুটেছে পর্যটন সংশ্লিষ্ট ব্যবসায়ীদের মুখে। আগত পর্যটকরা সৈকতের বালিয়াড়িতে আনন্দ উন্মাদনায় মেতেছেন। অনেকেই প্রিয়জনের সঙ্গে সমুদ্রের নোনা জলে সাঁতার কাটছেন। কেউবা আবার বেঞ্চিতে বসে সৈকতের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করছেন। পর্যটকদের এমন ভিড়ে বুকিং রয়েছে অধিকাংশ হোটেল মোটেলের কক্ষ।

এদিকে আগত পর্যটকদের নিরাপত্তা ও সেবা নিশ্চিত করতে ট্যুরিস্ট পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনী তৎপর রয়েছে বলে জানা গেছে।

শুক্র ও শনিবার টানা সাপ্তাহিক ছুটি এবং বিজয় দিবসকে ঘিরে সাগরকন্যা কুয়াকাটায় পর্যটকদের মিলন মেলা বসেছে। বৃহস্পতিবার রাত থেকেই কুয়াকাটায় নানা বয়সের হাজারো পর্যটক দর্শনার্থীদের ভিড় জমতে শুরু করেছে। বিভিন্ন দর্শনীয় স্পটগুলো ঘুরে বেড়ানোসহ কেনাকাটায় ব্যস্ত সময় পার করছেন আগতরা। উন্নত যোগাযোগ ব্যবস্থা এবং অবকাঠামোগত সুযোগ সুবিধা বাড়ায় কুয়াকাটা সৈকতে প্রতিনিয়ত বাড়ছে পর্যটকের সংখ্যা।

খুলনা থেকে পরিবার নিয়ে বেড়াতে আসা সায়মা আক্তার ঢাকা টাইমসকে বলেন, ডিসেম্বর মাসে স্কুল কলেজের পরীক্ষা শেষে আমরা পরিবারের সবাই মিলে সমুদ্র দর্শনের জন্য কুয়াকাটা এসেছি। আসার পথে আমাদের কোনো অসুবিধা হয়নি, কারণ রাস্তাঘাট আগের তুলনায় অনেকটা ভালো হয়েছে।

বরিশাল থেকে আসা পর্যটক আঞ্জুমান আরা ঢাকা টাইমসকে বলেন, আমাদের বরিশালের প্রাণকেন্দ্র কুয়াকাটা সমুদ্র সৈকত। সৈকতের বিশেষ আকর্ষণ হলো একই স্থানে দাঁড়িয়ে সূর্যোদয় ও সূর্যাস্ত দেখা যায় যা বিরল। তবে বর্ষা মৌসুমে এখানকার মেঘলা আকাশের সঙ্গে সমুদ্রের ঢেউ আমাকে আরও বিমোহিত করে তোলে।

ঢাকা থেকে আসা মো. সুজন ঢাকা টাইমসকে বলেন, কুয়াকাটায় পর্যটকদের ভ্রমণের জন্য ব্যবস্থাপনা আমার কাছে অনেক ভালো লেগেছে। পর্যটকদের নিরাপত্তায় প্রশাসনের ভূমিকা প্রশংসনীয়। কুয়াকাটা সৈকতে প্রথমবার এসে অনেক আনন্দ উপভোগ করেছি।

কুয়াকাটার আচার-ঝিনুক ব্যবসায়ী বেল্লাল খলিফা বলেন, দীর্ঘদিন ধরে দেশে রাজনৈতিক অস্থিরতার কারণে কুয়াকাটা সমুদ্র সৈকতে পর্যটক প্রায় শূন্যের কোঠায়। তবে বর্তমান দেশের পরিস্থিতি কিছুটা স্বাভাবিক থাকায় বিজয় দিবস উপলক্ষে কুয়াকাটায় মৌসুমের শুরু থেকে এই প্রথম সবচেয়ে বেশি পর্যটকের আগমন ঘটেছে। এতে করে গত দুইদিন আমাদের বিক্রি ভালো হচ্ছে।

কুয়াকাটা ট্যুরিস্ট পুলিশের ইনচার্জ হাসনাইন পারভেজ বলেন, বিজয় দিবস উপলক্ষে কুয়াকাটা সমুদ্র সৈকতে আগত অসংখ্য পর্যটকদের জন্য সর্বোচ্চ নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করেছি। ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা রিজিয়ন সমুদ্র সৈকতের বিভিন্ন পর্যটকস্পটে পোশাকধারী নিরাপত্তার পাশাপাশি সাদা পোশাকের নজরদারি বিদ্যমান রয়েছে।

(ঢাকাটাইমস/১৬ডিসেম্বর/ইএইচ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :