কিংস-মোহামেডানের সামনে মৌসুমের প্রথম ট্রফির হাতছানি

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৮ ডিসেম্বর ২০২৩, ১২:৫৪

বাংলাদেশের ঘরোয়া ফুটবলে নতুন মৌসুমের প্রথম টুর্নামেন্ট স্বাধীনতা কাপের শিরোপা লড়াই অনুষ্ঠিত হবে আজ। যেখানে মুখোমুখি হবে বসুন্ধরা কিংস ও মোহামেডান। একদিকে বর্তমান চ্যাম্পিয়ন হিসেবে খেলবে বসুন্ধরা, অন্যদিকে আসরটির অন্যতম সফল দল হিসেবে থাকছে মোহামেডান। সবমিলিয়ে ফাইনালে জমজমাট লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে।

সোমবার (১৮ ডিসেম্বর) দুপুর ১টা ৪৫ মিনিটে গোপালগঞ্জের শেখ ফজলুল হক মনি স্টেডিয়ামে স্বাধীনতা কাপের ফাইনালে মাঠে নামবে বসুন্ধরা কিংস ও মোহামেডান।

বাংলাদেশের ঘরোয়া ফুটবলে বর্তমানে রাজত্ব চলছে বসুন্ধরা কিংসের। ক্লাবটি শীর্ষ লিগে ওঠার পর মোহামেডানের সঙ্গে দেখা হয়েছে ১৩ বার। স্বাধীনতা কাপ, ফেডারেশন কাপ ও বাংলাদেশ প্রিমিয়ার লিগ মিলিয়ে ১৩ বারের সাক্ষাতে জয়ের পাল্লা কিংসেরই ভারী। ঘরোয়া ফুটবলের নতুন এই পরাশক্তি জিতেছে আটবার। মোহামেডান জিতেছে তিনবার। দুটি ম্যাচ ড্র হয়েছে।

পরিসংখ্যান বলছে, এই দুই দলের লড়াইয়ে বাংলাদেশ প্রিমিয়ার লিগের চারবারের চ্যাম্পিয়নরাই ফেবারিট। ফেবারিটের তকমা নিয়েই আজ মোহামেডানের বিপক্ষে খেলতে নামবে বসুন্ধরা কিংস।

শক্তি-সামর্থ্যে কিংস এগিয়ে থাকলেও টুর্নামেন্টের ফাইনাল বলেই আশবাদী মোহামেডান। গত মৌসুমে মোহামেডান ফেডারেশন কাপের শিরোপা জিতেছিল ফাইনালে চির প্রতিদ্বন্দ্বী আবাহনীকে হারিয়ে। তার আগে এই গোপালগঞ্জে হওয়া সেমিফাইনালে মোহামেডান ২-১ গোলে হারিয়েছিল কিংসকে। মাঠে কিংসকে হারানোর স্মৃতিতে এখনো ধুলো জমেনি সাদাকালোদের। তাই সাদা-কালো সমর্থকরা আশা করতেই পারে এবার তাদের প্রিয় দল নিয়ে।

এই স্বাধীনতা কাপে মোহামেডান ধুঁকতে ধুঁকতে ফাইনালে উঠেছে। গ্রুপ পর্বে কোনো ম্যাচ না জিতেই উঠেছিল কোয়ার্টার ফাইনালে। কোয়ার্টারে চট্টগ্রাম আবাহনীকে হারিয়ে উঠেছিল সেমিফাইনালে। গোপালগঞ্জেই তারা সেমিফাইনালে ১-০ গোলে রহমতগঞ্জকে হারিয়ে উঠেছে ফাইনালে।

অন্যদিকে বসুন্ধরা কিংস সেমিফাইনালে আবাহনীকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে ফাইনালে উঠেছে। তার আগে কোয়ার্টার ফাইনালে হারিয়েছে বাংলাদেশ সেনাবাহিনীকে। গ্রুপ পর্বে কিংস বাংলাদেশ নৌবাহিনীকে হারিয়ে এবং চট্টগ্রাম আবাহনীর বিপক্ষে ড্র করে নকাউট পর্বে উঠেছিল।

(ঢাকাটাইমস/১৭ডিসেম্বর/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

ভারতকে নিয়েই চ্যাম্পিয়নস ট্রফির খসড়া সূচি চূড়ান্ত, তিন ভেন্যুতে হবে ম্যাচ

সিরি আতে ইতিহাস: এই প্রথম এক ম্যাচের ৩ রেফারিই নারী

মোনাকোর হারে ফরাসি লিগ ওয়ানের শিরোপা জিতল পিএসজি

১৯৯৯ বিশ্বকাপের মতো জার্সিতে এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলবে নিউজিল্যান্ড

যে কারণে পার্পল ক্যাপ পাচ্ছেন না মুস্তাফিজ

জিম্বাবুয়ের বিপক্ষে মুস্তাফিজ-সাকিবের দলে না থাকা নিয়ে যা বললেন নির্বাচক

সবার আগে টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা নিউজিল্যান্ডের

চমক রেখে জিম্বাবুয়ের বিপক্ষে শক্তিশালী দল ঘোষণা বাংলাদেশের

ইরানের ১৩তমবারের মতো ফুটসাল এশিয়ান কাপের শিরোপা জয়

জয়ের জন্য বাংলাদেশের দরকার ১৪৬ রান

এই বিভাগের সব খবর

শিরোনাম :