অবরোধের সমর্থনে রাজধানীতে জামায়াতের বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৪ ডিসেম্বর ২০২৩, ১০:৪২

ঘোষিত অবরোধ কর্মসূচির অংশ হিসাবে রাজধানীর বিভিন্ন এলাকায় সড়কে অবস্থান নিয়ে বিক্ষোভ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী।

ঘোষিত অবরোধ কর্মসূচির সমর্থনে রবিবার সকালে রাজধানীর কল্যাণপুরে বিক্ষোভ মিছিল বেড় করা হয়। মিছিল শেষে আয়োজিত এক পথ সভায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় মজলিসে শূরা সদস্য ও ঢাকা মহানগরী উত্তরের সহকারী সেক্রেটারি মাহফুজুর রহমান বলেছেন, সরকারের সাজানো, পাতানো ও প্রহসনের নির্বাচন প্রতিহত করতে বীর জনতা স্বতঃস্ফূর্তভাবে রাজপথে নেমে এসেছে। তারা সর্বাত্মক অবরোধের মাধ্যমে সারাদেশ অচল করে দিয়ে পাতানো নির্বাচনের প্রতি গণ অনাস্থা জানিয়েছে। তারা কথিত নির্বাচন বাতিল না হওয়া পর্যন্ত কোন ভাবেই রাজপথ ছাড়বে না। তিনি আগামী ৭ জানুয়ারি কথিত নির্বাচন প্রতিহত করতে সকল রাজপথে নেমে আসার আহ্বান জানিয়েছেন তিনি। পথ সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য অ্যাডভোকেট আ. হামিদ, জামায়াত নেতা অ্যাডভোকেট আ. রাকিব, জামায়াত নেতা ইমরান হোসেম, ছাত্রনেতা হিশাম আব্দুলাহ প্রমুখ।

মাহফুজুর রহমান বলেন, সরকার ক্ষমতায় টিকে রাখার জন্য নানাবিধ ষড়যন্ত্রের আশ্রয় নিয়েছে। তারা কৃত্রিমভাবে রাজনৈতিক সংকট তৈরি করেছে। তিনি সরকারকে শুভবুদ্ধির পরিচয় দিয়ে ঘোষিত তফসিল বাতিল, অবিলম্বে পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর ও আমীরে জামায়াত সহ জাতীয় নেতাদের নিঃশর্ত মুক্তি দেওয়ার আহ্বান জানান।

এদিকে রাজধানীর ফার্মগেটে শান্তিপূর্ণ মিছিল, পিকেটিং ও সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেছে ঢাকা মহানগরী উত্তরের হাতিরঝিল-তেজগাঁ অঞ্চলের কর্মীরা। সংগঠনের ঢাকা মহানগরী উত্তরের প্রচার-মিডিয়া সম্পাদক আতাউর রহমান সরকারের নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন জামায়াত ফরিদ আহমেদ, মিয়া মুহাম্মদ তৌফিক, আ.হক, ছাত্রনেতা সাইফুল ইসলাম প্রমুখ।

মিরপুর পূর্ব থানার উদ্যোগে কাফরুল অঞ্চলে অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য টুটুলের নেতৃত্বে অনুষ্ঠিত মিছিলটি ৬০ফুট রাস্তায় শুরু হয়ে কাশেমের দোকান মোড়ে এসে শেষ হয়। মিছিলে উপস্থিত ছিলেন মহানগরী উত্তরের মজলিসে শূরা আবু শরিফ, শ্রমিক নেতা মিজানুর রহমান, ছাত্র নেতা নাজমুল, জামায়াত নেতা ওয়াহিদুল আলম, আবু জুবায়ের, হানিফ খান প্রমুখ।

অবরোধ সফল করতে রাজধানীর উত্তরা এলাকায় বিক্ষোভ মিছিল করেছে উত্তরা অঞ্চলের নেতাকর্মীরা। ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরার সদস্য এস.কে. রতন ও মো. সলিমের নেতৃত্বে বিক্ষোভ মিছিলটি বিভিন্ন সড়ক প্রদক্ষিণের করে। মিছিলে জামায়াত ও ছাত্রশিবিরের বিভিন্ন থানা এবং ওয়ার্ডের নেতৃবৃন্দের পাশাপাশি বহু কর্মী-সমর্থক উপস্থিত ছিলেন।

অবরোধের সমর্থনে ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য মশিউর রহমান এর নেতৃত্বে মোহাম্মদপুর মিছিল বের করে সিরাজুল ইসলাম, এম এন হক, মোহাম্মদ মাসুম প্রমুখ।

এছাড়া অবরোধের সমর্থনে রাজধানীর মালিবাগে মিছিল, পিকেটিং করেছে জামায়াতে ইসলামী হাতিরঝিল থানার কর্মীরা। ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য এম এইচ রহমানের নেতৃত্বে এতে উপস্থিত ছিলেন জামায়াত নেতা আবু সাদিক, আনোয়ার হোসেন, ছাত্রনেতা এফ রহমান প্রমুখ।

শেরেবাংলা নগর উত্তর থানা সেক্রেটারি অ্যাডভোকেট আবু সালেহীন এর নেতৃত্বে শেরেবাংলানগর এলাকায় বিক্ষোভ ও অবরোধ কর্মসূচি পালন করা হয়। এতে আরো উপস্থিত ছিলেন বিভিন্ন ওয়ার্ডের সভাপতি ও অন্যান্য নেতৃবৃন্দ।

ঢাকা মহানগরী মজলিশে শুরা সদস্য, রামপুরা থানা আমির আবু রাকিবের নেতৃত্বে রামপুরা এলাকায় শান্তিপূর্ণ বিক্ষোভ ও অবরোধ কর্মসূচি পালন করা হয়। উক্ত কর্মসূচিতে উপস্থিত ছিলেন থানা কর্মপরিষদ সদস্য জে. রহমান, ডি. উদ্দিন, থানা শিবির নেতা নাঈম প্রমুখ।

(ঢাকাটাইমস/২৪ডিসেম্বর/জেবি/এসএম)

সংবাদটি শেয়ার করুন

জাতীয় বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

জাতীয় এর সর্বশেষ

নিরবচ্ছিন্ন বিদ্যুৎ নিশ্চিতে জাইকা ও বিদ্যুৎ বিভাগের কর্মশালা

১২০০ কোটি টাকায় ভারত থেকে ২০০ বগি কিনছে রেলওয়ে, চুক্তি স্বাক্ষর

ভোটার উপস্থিতি নিয়ে কমিশন উদ্বিগ্ন নয়: ইসি আলমগীর

প্রধানমন্ত্রীর ঘোষণার পরেও আন্দোলন প্রত্যাহার করছেন না অটোরিকশা চালকরা, রুট পারমিটসহ নানান দাবি

প্রেসিডেন্ট রাইসিসহ ৯ জনের মৃত্যুতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গভীর শোক প্রকাশ

রাজধানীতে ব্যাটারিচালিত রিকশা চলবে: ওবায়দুল কাদের 

রামপুরায় অবরোধ ছেড়ে দিলো রিকশাচালকরা, যানচলাচল স্বাভাবিক

সৌদি আরব গেছেন ৩০ হাজার ৮১০ হজযাত্রী 

রাজধানীতে ৩৮ কোটি টাকার পশুর হাট

পাঁচ অঞ্চলে সর্বোচ্চ ৮০ কিমি বেগে ঝোড়ো হাওয়ার আশঙ্কা, নদীবন্দরে ২ নম্বর হুঁশিয়ারি

এই বিভাগের সব খবর

শিরোনাম :