ঝিনাইদহে নৌকার প্রার্থীসহ ৩ জনের বিরুদ্ধে মামলা

ঝিনাইদহ প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৫ ডিসেম্বর ২০২৩, ১৪:৪২ | প্রকাশিত : ২৫ ডিসেম্বর ২০২৩, ১৩:৫৫

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনি আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে ঝিনাইদহ-১ (শৈলকুপা) আসনে আওয়ামী লীগের প্রার্থী আব্দুল হাই এমপি ও তার দুই কর্মীর বিরুদ্ধে আদালতে মামলা করা হয়েছে।

শৈলকুপা উপজেলা নির্বাচন কর্মকর্তা তায়জুল ইসলাম রবিবার শৈলকুপার বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল আমলি আদালতে মামলাটি করেন।

আগামী ২৬ ডিসেম্বর এই মামলার আদেশের দিন ধার্য করা হয়েছে। মামলার অন্য দুই আসামি হলেন- শৈলকুপা উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল হাকিম ও সারুটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল হাসান মামুন।

এর আগে নির্বাচন কমিশনের নির্বাচন পরিচালনা-২ অধিশাখার উপ-সচিব মো. আতিয়ার রহমানের স্বাক্ষরিত এক চিঠিতে শৈলকুপা উপজেলা নির্বাচন অফিসারকে মামলা দায়েরের নির্দেশ দেন। মামলায় সাক্ষী করা হয়েছে শৈলকুপার কীর্তিনগর গ্রামের জাহাঙ্গীর আলম ও পুরাতন বাখরবা গ্রামের বাঁধন শেখকে।

ঝিনাইদহ জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা মো. রোকনুজ্জামান রবিবার রাতে এ তথ্য নিশ্চিত করেন।

নির্বাচন কমিশন সূত্রে জানা গেছে, নির্বাচনি বিধিমালা লঙ্ঘন করে দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে মিছিল করে জনমনে ভীতিকর অবস্থা সৃষ্টি করে তার সমর্থকরা। সেই সঙ্গে স্বতন্ত্র প্রার্থী ও তার এজেন্টদের বিরুদ্ধে হুমকি ও উসকানিমূলক বক্তব্য দিচ্ছেন। এসব কর্মকাণ্ডের কারণে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর বিধি ৮ (ক) ১১ (ক) ও ১২ বিধি লঙ্ঘন করায় তাদের বিরুদ্ধে বিজ্ঞ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলা করার নির্দেশ দেয় নির্বাচন কমিশন।

এ ব্যাপারে শৈলকুপা উপজেলা নির্বাচন কর্মকর্তা তায়জুল ইসলাম জানান, নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী অভিযুক্তদের বিরুদ্ধে সংশ্লিষ্ট ধারায় আদালতে মামলা দায়ের করা হয়েছে। আসামিদের বিরুদ্ধে অভিযোগ আমলে নিয়ে গ্রেপ্তারি পরোয়ানা জারির আবেদন করা হয়েছে।

এ বিষয়ে নৌকার প্রার্থী আব্দুল হাই এমপি জানান, আমার বিরুদ্ধে ষড়যন্ত্র করে মামলা দিয়েছে। ব্যালটের মাধ্যমে শৈলকুপাবাসী এই ষড়যন্ত্রের উপযুক্ত জবাব দেবেন।

(ঢাকাটাইমস/২৫ডিসেম্বর/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :