রাজশাহীতে স্বতন্ত্র প্রার্থীর প্রচারণায় দুর্বৃত্তের হামলা, আহত ৩০ 

রাজশাহী ব্যুরো, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ জানুয়ারি ২০২৪, ১১:৩৬

রাজশাহী-৪ (বাগমারা) আসনের গণীপুর ইউনিয়নের মাদিরাগঞ্জ বাজারে স্বতন্ত্র প্রার্থী ইঞ্জিনিয়ার এনামুল হক এমপির প্রচার মিছিলে হামলা হয়েছে। আওয়ামী লীগের মনোনিত প্রার্থী আবুল কালাম আজাদের সমর্থকরা নৌকা প্রতীকের পক্ষে শ্লোগান দিয়ে মিছিলে হামলা চালালে সংঘর্ষ বেধে যায়। এতে অন্তত ৩০ জন আহত হয়েছেন।

রবিবার বিকেল সাড়ে ৪টার দিকে এ হামলার ঘটনায় আহতদের মধ্যে বেশ কয়েকজনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয়েছে। যাদের বেশীর ভাগ ইটের আঘাতে মাথা ফেটে গেছে। এছাড়াও স্বতন্ত্র প্রার্থী এনামুল হকের শীরেরও ইটের আঘাত লাগে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বেলা সাড়ে ৪টার দিকে মাদারিগঞ্জ বাজারের উত্তর পাশ থেকে গণসংযোগ শুরু করেন স্বতন্ত্র প্রার্থী এনামুল হক। গণসংযোগ শুরু পর সেটি প্রচার মিছিলে রুপ নেয়। কাঁচি প্রতীকের শ্লোগান দিতে দিতে প্রার্থী ও তার সমর্থকরা প্রায় দুইশ গজ যাওয়ার পর নৌকার নির্বাচনি ক্যাম্প থেকে হামলা করা হয়। এ সময় তারা মিছিলে ইটপাটকেল নিক্ষেপ করে। এতে মিছিল ছত্রভঙ্গ হয়ে যায়। এ সময় ইটের আঘাত পেয়ে স্বতন্ত্র প্রার্থী এনামুল হক একটি দোকানে ঢুকে নিজেকে রক্ষা করে।

পরে উভয় পক্ষের মধ্যে ধাওয়া পাল্টা ধাওয়া ও ইটপাটকেল শুরু হয়। প্রায় আধা ঘন্টা ধরে চলে এ সংঘর্ষ। খবর পেয়ে বিজিবি ও পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সংঘর্ষ চলাকালে অন্তত ৩০ জন আহত হয়েছে বলে দাবি করেছে স্বতন্ত্র প্রার্থী এনামুল হক। আহতদের মধ্যে পাঁচজনের অবস্থা গুরুত্বর। তাদের হাসপাতালে পাঠানো হয়েছে। এ ছাড়াও আহত অন্যদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠানো হয় বলে জানান তিনি। বর্তমানে এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে। সার্বিক নিরাপত্তায় এলাকায় অতিরিক্ত পুলিশ বিজেপি মোতায়েন করা হয়েছে।

(ঢাকাটাইমস/১জানুয়ারি/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :