সখীপুরে অনাস্থা দেওয়া ৯ মেম্বারের বিরুদ্ধে চেয়ারম্যানের চাঁদাবাজি মামলা

সখীপুর (টাঙ্গাইল), প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২১ মে ২০২৪, ২১:২০ | প্রকাশিত : ২১ মে ২০২৪, ২১:১৩
ইউপি চেয়ারম্যান জামাল হোসেন, ছবি: সংগৃহীত।

টাঙ্গাইলের সখীপুরে কালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা দেওয়া সেই নয় মেম্বারসহ ১৭ জনের বিরুদ্ধে চাঁদাবাজি মামলা করেছেন চেয়ারম্যান জামাল হোসেন।

সোমবার টাঙ্গাইলের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এ মামলা করেন তিনি।

মামলা সূত্রে জানা যায়, অনৈতিকভাবে লাভবান হওয়ার জন্য সরকারি কাজের বরাদ্দকৃত টাকা, গম ও চাউল আত্মসাৎ করার প্রস্তাব করায় চেয়ারম্যান সেই প্রস্তাবে রাজি না হওয়ায় ইউপি সদস্যরা পরস্পরের যোগসাজশে চেয়ারম্যানের ক্ষতি করার চেষ্টা করে। তাদের প্রস্তাবে রাজি না হওয়ায় ইউপি সদস্যরা চেয়ারম্যান জামাল হোসেনের কাছে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দেওয়ায় ক্ষিপ্ত হয়ে পরিষদের জরুরি কাগজপত্র লুটপাট করেন ।

জানা যায়, ওই ইউনিয়নের বিভিন্ন গ্রামের দরিদ্র মানুষকে বিদেশ পাঠানোর নাম করে তাদের কাছ থেকে মোটা অঙ্কের টাকা আত্মসাৎ করেছেন চেয়ারম্যান জামাল হোসেন। কিন্তু তাদেরকে বিদেশ পাঠাতে পারেননি। এমনকি তাদের টাকাও ফেরত দিচ্ছে না। এ ঘটনায় ক্ষিপ্ত হয়ে গত ১৫ মে (বুধবার) চেয়ারম্যানকে দীর্ঘ সময় ধরে তার কক্ষে তালাবদ্ধ করে রাখে ভুক্তভোগীরা।

খবর পেয়ে পুলিশ এসে চেয়ারম্যান জামাল হোসেনকে উদ্ধার করে। পরে চেয়ারম্যান ও তার ছেলে আলমগীর হোসেন চান ২২ মে (বুধবার) ভুক্তভোগীদের টাকা এবং পাসপোর্ট ফেরত দেওয়ার আশ্বাস দিলে পরিস্থিতি শান্ত হয়। কিন্তু পাওনাদারদের টাকা ফেরত দেওয়ার দুদিন আগে আদালতে এ মামলা করেন তিনি।

এ বিষয়ে ইউপি সদস্যদের পক্ষে মামুন শিকদার বলেন, চেয়ারম্যান মহোদয় মিথ্যা ও বানোয়াট মামলা দিয়ে সত্যকে গোপন রাখতে পারবে না। বরং সেই আমাদের নয়জন ইউপি সদস্যসহ এ ইউনিয়নের ৭০ জনের কাছ থেকে বিদেশে পাঠানোর নামে বিভিন্ন পরিমাণে টাকা আত্মসাৎ করেছে। সেজন্য আমরা তার বিরুদ্ধে অনাস্থা দিয়েছি। উল্লেখ, গত (২ মে) বৃহস্পতিবার কালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জামাল হোসেনের বিরুদ্ধে স্থানীয়দের ও সরকারি বিভিন্ন প্রকল্পের টাকা আত্মসাৎ, ইউপি সদস্যদের সঙ্গে দুর্ব্যবহার, পরিষদে চেয়ারম্যানের ছেলে আলমগীর হোসেন চান কর্তৃক প্রভাব বিস্তার ও ইউপি সদস্যদের প্রতি হুমকিসহ মোট ১০টি অভিযোগ উল্লেখ করে ৯ ইউপি সদস্য চেয়ারম্যানের বিরুদ্ধে অনাস্থা দিয়েছেন।

(ঢাকাটাইমস/২১মে/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

নিজ দপ্তরে বসে মাদক সেবন, রেলওয়ে নিরাপত্তা বাহিনীর দুই সদস্য বরখাস্ত

কুলাউড়ায় খালেদা জিয়ার সুস্থতা কামনায় মিলাদ ও দোয়া মাহফিল

লোহাগাড়ায় অস্ত্রের মুখে জিম্মি করে ৩ বসতঘরে ডাকাতি

টাঙ্গাইলে ছিনতাই হওয়া ২০০ বস্তা চাল উদ্ধার, আটক ২

রাজবাড়ির পাংশায় উপনির্বাচনকে কেন্দ্র করে আ.লীগের দুপক্ষের সংঘর্ষ, আহত ৫

গজারিয়ায় দুপক্ষের সংঘর্ষ, গুলিবিদ্ধ ৬ জনসহ আহত ৯

ঝিনাইদহে আর্থিক সহায়তার চেক বিতরণ

নোয়াখালীতে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আন্তঃকলেজ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধন

মন্দিরে খিচুড়ি খেয়ে শিশুর মৃত্যু, বাবুর্চিসহ অসুস্থ আরও ৩৮

মতিউরের প্রথম স্ত্রী লায়লা কানিজেরও খোঁজ নেই, ঈদের পর আসেননি নিজ কার্যালয়ে

এই বিভাগের সব খবর

শিরোনাম :