নিজের থেকে নিন্দুকদের দূরে থাকতে বললেন ‘মোটা’ নেইমার

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ৩১ জানুয়ারি ২০২৪, ১৮:৪১

ইনজুরি আর নেইমার যেনো একে অপরের পরিপূরক। ফুটবল মাঠের চেয়ে হাসপাতালেই এখন বেশি সময় কাটে নেইমারের। মাঠের বাইরের বিষয়েই তাকে নিয়ে যত আলোচনা। সর্বশেষ গত ১৭ অক্টোবর উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাই পর্বের খেলায় চোট পেয়ে ছিটকে গেছেন এ বছরের জুনে শুরু হতে যাওয়া কোপা আমেরিকা থেকে। এই মুহূর্তে পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছেন তিনি।

ফুটবলের বাইরে থাকলেও চোখের আড়ালে নেই নেইমার। সামাজিক যোগাযোগমাধ্যমে সরব তো আছেনই, বিভিন্ন অনুষ্ঠান আর পার্টিতেও হামেশাই দেখা যায় তাকে। অংশ নিয়েছেন নৌবিহারেও।

নেইমারকে সর্বশেষ দেখা গেছে ব্রাজিলিয়ান কিংবদন্তি রোমারিওর ৫৮তম জন্মদিনের অনুষ্ঠানে। সেই অনুষ্ঠানের কিছু ছবি সামনে আসতেই পিলে চমকে উঠেছে সবাই। চারদিকে সমালোচনার রোল পড়ে যায়।

সামাজিক যোগাযোগমাধ্যম ও গণমাধ্যমে আসা সেসব ছবিতে নেইমারকে দেখে আঁতকে ওঠাটা স্বাভাবিক। অনেকটাই মুতিয়ে গেছেন ব্রাজিলের ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা। ফুটবল থেকে দূরে থাকার সময় ওজন নিয়ন্ত্রণে রাখতে ব্যর্থ হয়েছেন তিনি। তার ভরাট মুখমণ্ডল আর নাদুসনুদুস পেট নিয়ে শুরু হয় হাস্যরস।

সামাজিক যোগাযোগমাধ্যমে এসব হাস্যরসের জবাব দিতে অবশ্য দেরি করেননি নেইমার। ইনস্টাগ্রাম স্টোরিতে একাধিক ছবি ও ভিডিও শেয়ার করেছেন ফেব্রুয়ারিতে ৩২ বছর পূর্ণ করতে যাওয়া এই তারকা। শেয়ার করা ছবিগুলোর প্রথমটিতে নেইমারকে দেখা যায় ব্যায়ামগারে। দ্বিতীয় স্টোরিতে একটি ভিডিও। সে ভিডিওতে ব্যায়াম করে ঘাম ঝরাচ্ছেন তিনি। আর তৃতীয় স্টোরিতে ট্রেডমিলে হাঁটতে হাঁটতে কথা বলতে দেখা যায় নেইমারকে। সেই ভিডিওতে কড়া ভাষায় তিরস্কার করেছেন সমালোচকদের।

তার থেকে দূরে থাকার পরামর্শ দিয়ে নেইমার বলেন, 'আজকের মতো অনুশীলন শেষ। অতিরিক্ত ওজন, ঠিক আছে, তাই বলে মোটা? আমার মনে হয় না।' এ সময় টি-শার্ট উঁচিয়ে পেট দেখান নেইমার এবং অশালীন অঙ্গভঙ্গি করে বলেন, 'নিন্দুক, এটা তোমাদের জন্য! এসব বাদ দাও অথবা পালাও।'

নেইমারের ক্যারিয়ারে ইনজুরি নতুন বিষয় নয়। স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার তথ্য মতে, ২০২০ সাল থেকে ইনজুরির কারণে ৪২৪ দিন মাঠের বাইরে কাটিয়েছেন নেইমার। এমনকি খেলা হচ্ছে না জুনে শুরু হতে যাওয়া কোপা আমেরিকাতেও।

আগামী ২০ জুন কোপা আমেরিকা শুরু হয়ে চলবে ১৪ জুলাই পর্যন্ত। কিন্তু ব্রাজিল জাতীয় দলের চিকিৎসকের দেওয়া তথ্য অনুযায়ী আগস্টে মাঠে ফেরার জন্য পুরোপুরি ফিট হবেন নেইমার।

(ঢাকাটাইমস/৩১জানুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :