শ্রীলঙ্কা সিরিজ সাকিবের না খেলা প্রসঙ্গে যা বললেন নির্বাচক

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৫৩

ভারত বিশ্বকাপ থেকেই চোখের সমস্যায় ভুগছেন সাকিব আল হাসান। মাস খানেকেরও বেশি সময় ধরে হয়েছে অবস্থার আরও অবনতি। যে কারণে চলতি বিপিএলের শুরু থেকে বেশ স্ট্রাগলই করেছেন সাকিব, কয়েক ম্যাচে ব্যাটিংয়ে নামেননি। পরে অবশ্য ইংল্যান্ড, সিঙ্গাপুর থেকেও চিকিৎসা সেরেছেন তিনি।

বর্তমানে অবশ্য কিছুটা স্থিতিশীল অবস্থায় সাকিব, ব্যাটেও ফিরেছে রান। চলমান বিপিএলের পরই ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে বাংলাদেশ। যেখানে ওয়ানডে ও টি-টোয়েন্টি দলে নেই টাইগারদের সাবেক এই অধিনায়ক। শ্রীলঙ্কা সিরিজের মধ্য দিয়ে নাজমুল শান্তকে নতুন করে অধিনায়কের দায়িত্ব দিয়েছে বিসিবি।

তবে ঠিক কি কারণে দলে নেই, সেই বিষয় নিয়ে আজ বুধবার গণমাধ্যমে উত্তর দিয়েছেন বিসিবির নির্বাচক আব্দুর রাজ্জাক। তিনি বলছিলেন, ‘সাকিবের ব্যাপারটা হচ্ছে অবশ্যই তার ইনজুরি। ছুটি চাওয়ার ব্যাপারটা হচ্ছে... ইনজুরির কারণে ও সময় নিচ্ছে। ও ভালো ট্রিটমেন্ট করবে সম্ভবত।’

সাকিব কি এই ঘরোয়া ক্রিকেট খেলবেন— জানতে চাইলে রাজ্জাক বলেন, ‘এখনও আমি জানি না। এটা আসলে কী হয়, আলোচনা এমন হয়েছে পরিবেশই এভাবে তৈরি হয়েছে। কারণ ওর এরকম সমস্যা চলছে। মেডিকেল দলের যে কথা, সাকিবের যা চাওয়া আমরা আসলে সেটার সঙ্গে গিয়েছি। এই-ই, আর কিছু না। ’

এবারের বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে দারুণ ছন্দে আছেন সাকিব। ব্যাট হাতে ৮ ম্যাচে করেছেন ১৩৪ রান। বল হাতেও পেয়েছেন ১৩ উইকেট। জাতীয় দলের সাবধানতার খবর কি সাকিবের ফ্র্যাঞ্চাইজিকেও পৌঁছে দেওয়া হয়েছে?

রাজ্জাক এ নিয়ে বলেন, এটা মেডিকেল টিমের ব্যাপার। ওর যে অসুস্থতা, মেডিকেল টিমই ভালো সিদ্ধান্ত নেবে। আমাদের কাছে রিপোর্ট যা আসবে তার ওপর ভিত্তি করে একটা সিদ্ধান্ত নেব। তারপরের স্টেপগুলো আসলে একেকটা সেক্টরে একেক জিনিস। (ঢাকাটাইমস/১৫ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

চ্যাম্পিয়নস লিগ: রিয়ালের কাছে হারে কোনো অনুশোচনা নেই গার্দিওলার

‘সবাই ভেবেছিল আমরা শেষ, কিন্তু রিয়াল মাদ্রিদ কখনো মরে না’

যুক্তরাষ্ট্রের ক্রিকেটের দায়িত্বে বাংলাদেশের সাবেক কোচ স্টুয়ার্ট ল

আইপিএলে মুস্তাফিজের পরবর্তী ম্যাচ কবে, কখন

নিউজিল্যান্ড-পাকিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজ খেলবে বাংলাদেশ

বাংলাদেশের নতুন স্পিন কোচ কিংবদন্তি মুশতাক আহমেদ

পেনাল্টি নিতে খেলোয়াড়দের ধাক্কাধাক্কি, কড়া হুঁশিয়ারি কোচ পচেত্তিনোর

উইজডেনের বর্ষসেরার তালিকায় অস্ট্রেলিয়ার তিন ও ইংল্যান্ডের দুইজন

সার্বিয়ান ওপেনে ইরানি নারী তায়কোয়ান্দোদের ২ পদক

এগিয়ে থাকলেও পিএসজিকে সমীহ করছেন বার্সা কোচ জাভি হার্নান্দেজ

এই বিভাগের সব খবর

শিরোনাম :