প্লে-অফে ওঠার লড়াইয়ে ফিল্ডিংয়ে তামিমের বরিশাল

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৫২

বাংলাদেশ প্রিমিয়ার লিগ-বিপিএলের দশম আসরের চ্ট্টগ্রাম পর্ব শেষ করে আজ থেকে শুরু হচ্ছে ঢাকা পর্বের খেলা। ঢাকা পর্বে আজ অনুষ্ঠিত হচ্ছে লিগ পর্বের শেষ ম্যাচ।লিগপর্বে নিজেদের শেষ ম্যাচে প্লে-অফে ওঠার লড়াইয়ে টস জিতে কুমিল্লাকে শুরুতে ব্যাটিংয়ে পাঠিয়েছে ফরচুন বরিশাল।

ইতোমধ্যে তিনটি দল বিপিএলের প্লে-অফ নিশ্চিত করেছে। তাদের মধ্যে ১৮ পয়েন্ট নিয়ে সবার শীর্ষে রংপুর রাইডার্স, ইতোমধ্যে তাদের প্রথম রাউন্ডের ম্যাচ শেষ। ১৬ পয়েন্ট নিয়ে দুইয়ে অবস্থান কুমিল্লা ভিক্টোরিয়ান্সের। শীর্ষস্থানে দুই দলের পরিবর্তন আসার সম্ভাবনা নেই বললেই চলে।

কুমিল্লা শেষ ম্যাচ জিতলেও রংপুরের সমান পয়েন্ট হবে তাদের। অন্য দলগুলো তাদের চেয়ে পিছিয়ে আছে বড় ব্যবধানে। তিনে থাকা চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের পয়েন্ট ১৪। তাদেরও প্লে-অফ নিশ্চিত। বাকি থাকা একটি আসনের জন্য লড়ছে ফরচুন বরিশাল ও খুলনা টাইগার্স। এক্ষেত্রে কিছুটা সহজ সমীকরণের সামনে তামিম ইকবালের বরিশাল। অন্যদিকে, টানা চার জয়ে আসর শুরু করা খুলনা কার্যত মূত্যুকূপে। যদিও কাগজ-কলমের হিসেব বলছে, এখনও সম্ভব তাদের পক্ষে।

লিগ পর্বে ১১ ম্যাচ খেলে ছয়টিতে জয় পেয়েছে বরিশাল। এতে মোট ১২ পয়েন্ট নিয়ে টেবিলের চারে রয়েছে তামিম ইকবালের দল। লিগ পর্বের শেষ ম্যাচে শক্তিশালী কুমিল্লার বিপক্ষে মাঠে নামছে বরিশাল। এই ম্যাচে জয় পেলে কোনো সমীকরণই বরিশালকে প্লে-অফ খেলতে আটকাতে পারবে না। কিন্তু হেরে গেলে তাকিয়ে থাকতে হবে খুলনা-সিলেট স্ট্রাইকার্সের ম্যাচের দিকে।

ফরচুন বরিশাল একাদশ

তামিম ইকবাল (অধিনায়ক), আহমেদ শেহজাদ, কাইল মায়ার্স, সৌম্য সরকার, মুশফিকুর রহিম, মাহমুউদউল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, ওবেদ ম্যাককয়, মোহাম্মদ সাইফউদ্দিন, তাইজুল ইসলাম ও আকিফ জাভেদ।

কুমিল্লা ভিক্টোরিয়ান্স একাদশ

সুনিল নারাইন, লিটন দাস (অধিনায়ক), মাহিদুল ইসলাম অঙ্কন, তাওহীদ হৃদয়, আন্দ্রে রাসেল, জাকের আলি, মঈন আলি, ম্যাথিউ ফর্ড, তানভীর ইসলাম, মুশফিক হাসান ও মোহাম্মদ এনামুল।

(ঢাকাটাইমস/২৩ ফেব্রুয়ারি/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :