যৌন হয়রানির অভিযোগ

ভিকারুননিসার সেই গণিতের শিক্ষক গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৫২
ছবির ইনসেটে অভিযুক্ত শিক্ষক মুরাদ হোসেন সরকার

বরখাস্তের পর এবার গ্রেপ্তার হলেন ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর শাখার গণিত শিক্ষক মুরাদ হোসেন সরকার। ছাত্রীদের যৌন হয়রানির অভিযোগে সোমবার দিবাগত রাত ১২টার দিকে তাকে কলাবাগানের বাসা থেকে গ্রেপ্তার করেছে পুলিশ।

গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোহাম্মদ হেলাল উদ্দিন। তিনি বলেন, ‘সন্ধ্যায় এক তরুণীর করা নারী নির্যাতন মামলায় শিক্ষক মুরাদ হোসেন সরকারকে গ্রেপ্তার করা হয়েছে। আজ (মঙ্গলবার) তাকে আদালতে তোলা হবে।’

এর আগে যৌন হয়রানির অভিযোগে এই শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়। সোমবার রাতে প্রতিষ্ঠানটির গভর্নিং বডি বিষয়টি নিয়ে এক অনলাইন সভা ডাকে। সেখানেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। প্রতিষ্ঠানটির গভর্নিং বডির একজন সদস্য এই তথ্য নিশ্চিত করেন।

সংশ্লিষ্ট সূত্রটি জানায়, কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান সবার সঙ্গে আলোচনা করে এই সিদ্ধান্ত নিয়েছেন। একইসঙ্গে অধিকতর তদন্তের জন্য তিনি কমিটি গঠন করে দেবেন বলে জানিয়েছেন, সেখানে স্কুলের কেউই থাকবে না।

সভায় ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সব সদস্য, ঢাকা বিভাগীয় কমিশনার অফিসের একজন জ্যেষ্ঠ সহকারী কমিশনার, এডিসি (শিক্ষা ও আইসিটি) প্রমুখ উপস্থিত ছিলেন।

কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী বলেন, ‘অভিযুক্ত শিক্ষককে সাময়িক বরখাস্ত করা হয়েছে। পাশাপাশি অধিকতর তদন্তের জন্য ঢাকা বিভাগীয় কমিশনার অফিস থেকে একটি তদন্ত কমিটি গঠনের সিদ্ধান্ত হয়েছে।’

এর আগে গত শনিবার অভিযুক্ত ওই শিক্ষককে শিক্ষাপ্রতিষ্ঠানটির ওই ক্যাম্পাস থেকে প্রত্যাহার করে অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করা হয়। সংযুক্ত করার বিষয়ে অফিস আদেশে বলা হয়েছিল, ওই শিক্ষকের বিরুদ্ধে আনা অভিযোগের প্রাথমিকভাবে সত্যতা পাওয়া গেছে। এ জন্য শিক্ষার পরিবেশ স্বাভাবিক রাখার স্বার্থে এবং এ বিষয়ে আইনানুগ পদক্ষেপ নেওয়ার জন্য ওই শিক্ষককে অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

অভিযুক্ত শিক্ষকের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে আসছেন ছাত্রী ও অভিভাবকেরা। এই দাবিতে ছাত্রীরা রবিবার আজিমপুর ক্যাম্পাসে বিক্ষোভ করে। একই দিনে অভিভাবকেরা সংবাদ সম্মেলন করে ওই শিক্ষকের শাস্তি দাবি করেন।

অভিভাবক ও ছাত্রীদের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে, অভিযুক্ত ওই শিক্ষক কোচিংয়ে পড়ানোর সময় ছাত্রীদের যৌন হয়রানি করতেন।

(ঢাকাটাইমস/২৭ফেব্রুয়ারি/এজে)

সংবাদটি শেয়ার করুন

অপরাধ ও দুর্নীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

অপরাধ ও দুর্নীতি এর সর্বশেষ

প্রবাসীদের ফেসবুক-ইনস্টাগ্রাম হ্যাক করে ব্লাকমেইলিংয়ে অর্ধকোটি টাকা আত্মসাৎ, দুজন গ্রেপ্তার

পল্লবীতে পাভেল হত্যা: নেপথ্যে মাদক ব্যবসা, গ্রেপ্তার ৮

মাদক-ইয়াবা কারবারে বদির দুই ভাইয়ের সংশ্লিষ্টতা পেয়েছে সিআইডি

স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের হটলাইন থেকে গ্রাহককে ফোন, অ্যাকাউন্টের টাকা হাওয়া

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে আটক ৮, মামলা ৬

ট্রেনের টিকিট কালোবাজারি গ্রেপ্তার 

এটিএম বুথের প্রহরী হত্যা: টাকা লুটের উদ্দেশ্যে নাকি ব্যক্তিগত কারণ? কী বলছে পুলিশ?

রাজধানীতে এটিএম বুথের নিরাপত্তাকর্মীকে কুপিয়ে হত্যা

কেএনএফকে সহযোগিতা, বান্দরবান থেকে একজন গ্রেপ্তার

ছেলেকে বাঁচাতে গিয়ে কিশোর গ্যাংয়ের হামলার শিকার সেই চিকিৎসকের মৃত্যু

এই বিভাগের সব খবর

শিরোনাম :