পোস্টার, ব্যানারের দখলে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ‘দুর্জয় ভৈরব’

ভৈরব (কিশোরগঞ্জ) প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১০:৪২ | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৮:৪৮

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে ঘিরে কিশোরগঞ্জের ভৈরব উপজেলা শহরের অলিগলি, হাটবাজার, বিভিন্ন এলাকাসহ বঙ্গবন্ধু সরণি সড়কে ব্যানার, পোস্টারে ছেয়ে গেছে। বাদ পড়েনি মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ‘দুর্জয় ভৈরব।’ এতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নজরদারি না থাকায় সাধারণ মানুষের মাঝে ক্ষোভ দেখা দিয়েছে।

সরকারের ঘোষণা অনুযায়ী চতুর্থ ধাপে সারাদেশে উপজেলা পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই প্রচার-প্রচারণা চলছে ব্যাপকভাবে। সেই নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন প্রার্থীদের প্রচার প্রচারণায় শহর, গ্রামজুড়ে ছেয়ে গেছে নানা রকম পোস্টার ব্যানার।

জেলার অন্যতম গুরুতপূর্ণ বন্দর নগর খ্যাত ভৈরব। ঢাকা-সিলেট মহাসড়কে অবস্থিত মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভ ‘দুর্জয় ভৈরব।’ এই মহাসড়কে প্রতিদিন কয়েক হাজার গাড়ি চলাচল করে। তাছাড়া প্রতিবছর স্বাধীনতা দিবস ও বিজয় দিবস আসলে হাজারো মানুষের ভালোবাসায় সিক্ত হয় এই স্মৃতিস্তম্ভটি। এরপর খবর রাখে না কেউ।

ভৈরব উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডার ফরহাদ আহমেদ বলেন, মুক্তিযুদ্ধ এবং মুক্তিযোদ্ধাদের চেতনাকে অসম্মান করার জন্য এ ধরনের কর্মকাণ্ড মোটেও সুফল বয়ে আনে না। নির্বাচনের নামে স্মৃতিস্তম্ভে এসব পোস্টার ব্যানার লাগানো অবশ্যই দুঃখজনক। এ বিষয়ে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জরুরি পদক্ষেপ নেওয়ার অনুরোধ জানান তিনি।

যেহেতু স্মৃতিস্তম্ভটির রক্ষণাবেক্ষণের দায়িত্ব পৌরসভার তাই মেয়রের সাথে কথা বলে দ্রুত দুর্জয় স্মৃতিস্তম্ভ থেকে পোস্টার, ব্যানার সরানোর ব্যবস্থা নেবেন বলে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা একেএম গোলাম মুর্শেদ।

এ বিষয়ে ভৈরব পৌর মেয়র ইফতেখার হোসেন বেনু বলেন, বিষয়টি অবগত হওয়ার পর পৌরসভার পক্ষ থেকে পোস্টার ও ব্যানারগুলো সরিয়ে ফেলার জন্য নির্দেশ দেয়া হয়েছে।

তিনি বলেন, যারা নির্বাচনে অংশগ্রহণ করবেন তারা সচেতন না হলে নির্বাচিত হয়ে কি করবেন। শহীদের প্রতি সম্মান ও ভৈরবের সৌন্দর্য্য ধরে রাখার জন্য যে কোনো স্থানে ব্যানার ফেস্টুন লাগানো থেকে বিরত থাকার সকলকে আহ্বান জানান তিনি।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/প্রতিনিধি/জেডএম)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :