চট্টগ্রামের হিমাগারের আগুন, তিন ঘণ্টা পর নিয়ন্ত্রণে

চট্টগ্রাম ব্যুরো, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ০১ মার্চ ২০২৪, ২১:২৭

ফায়ার সার্ভিসের তিনটি স্টেশনের ১০টি ইউনিট তিন ঘণ্টার চেষ্টা চালিয়ে নিয়ন্ত্রণে এনেছে চট্টগ্রামে নির্মাণাধীন ভবনের হিমাগারে লাগা আগুন। এতে কেউ হতাহত না হলেও ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। গতকাল শুক্রবার দুপুর ২টা মিনিটে আগুন সম্পূর্ণ নিয়ন্ত্রণে এসেছে।

এর আগে সকাল ১০টা ৪৫ মিনিটের সময় আগুনের সূত্রপাত হয়।

চট্টগ্রাম বিভাগীয় ফায়ার সার্ভিস স্টেশনের সহকারী পরিচালক এম ডি আব্দুল মালেক বলেন, ‘বেলা ১১টার দিকে এস আলম গ্রুপের নির্মাণাধীন হিমাগারে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে আগুন নিয়ন্ত্রণে তিনটি স্টেশনের দশটি ইউনিট কাজ করে। এর মধ্যে আগ্রাবাদ স্টেশন থেকে ছয়টি, চন্দনপুরা স্টেশন থেকে দুটি এবং লামার বাজার স্টেশন থেকে দুটি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করে। আগুনে কেউ হতাহত হয়নি। প্রায় তিন ঘণ্টা চেষ্টা চালিয়ে দুপুর টা ৫মিনিটে আগুন নিয়ন্ত্রণে আনা হয়। আগুন লাগার কারণ এবং ক্ষয়ক্ষতি তদন্ত সাপেক্ষে জানা যাবে।

নজরুল ইসলাম নামে স্থানীয় এক বাসিন্দা জানান, নির্মাণাধীন ভবনে হিমাগার নির্মাণ করা হচ্ছিল। কাঠ এবং ককশিটের সাহায্যে হিমাগার নির্মাণ করা হচ্ছে। ভয়াবহ আগুনের ধোঁয়ায় পাশের ভবনে থাকা ১০-১২ জন অসুস্থ হয়ে পড়েছেন বলে জানান তিনি।

নগরীর লামারবাজার ফায়ার সার্ভিসের সিনিয়র স্টেশন কর্মকর্তা সাইফুল ইসলাম বলেন, ‘নতুন করে হিমাগারটি নির্মাণ করা হচ্ছিল। হিমাগার নির্মাণে ব্যবহার করা হচ্ছিল কাঠ এবং ককশিট। কারণে আগুনের মাত্রা বেড়ে গেছে। যে কারণে আগুন নিয়ন্ত্রণে সময়ও বেশি লেগেছে।

(ঢাকাটাইমস/০১মার্চ/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :