হাফেজদের মাধ্যমে মুসলিম বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হচ্ছে: ধর্মমন্ত্রী

জামালপুর প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৪ মার্চ ২০২৪, ২১:০৫ | প্রকাশিত : ২৪ মার্চ ২০২৪, ২০:৪৮

ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান বলেছেন, কুরআনের হাফেজদের মাধ্যমে মুসলিম বিশ্বে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জ্বল হচ্ছে। ১৯৯৪ সাল থেকে ২০২৪ সাল পর্যন্ত এরূপ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ১৯০ জনের অধিক প্রতিযোগী আন্তর্জাতিক পুরস্কার অর্জন করেছে। হাফেজদের এই অর্জন আমাদের দেশের জন্য অত্যন্ত গৌরবের।

রবিবার (২৪মার্চ) দুপুরে জামালপুরের ইসলামপুরে ফরিদুল হক খান দুলাল অডিটোরিয়ামে আরটিভি আলোকিত কুরআন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হাফেজ ইসমাইল হোসেনের সংবর্ধনা ও আলেম-ওলামাদের সঙ্গে মতবিনিময় সভায় মন্ত্রী এসব কথা বলেন।

উপস্থিত আলেম-ওলামা ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে মন্ত্রী বলেন, ইসলামপুর থেকে ইসমাঈলের মতো অনেক ইসমাঈলকে গড়ে তুলতে হবে। যারা ইসলামপুরের তথা বাংলাদেশের মুখ উজ্জ্বল করবে। ইসমাইল যদি পারেন, অন্যরাও পারবে।

ধর্মমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আলেম-ওলামা সমাজকে অত্যন্ত সম্মান ও শ্রদ্ধা করেন। আমরা চাই এমন একটি দেশ যেখানে দুর্নীতি, মজুতদারি, কালোবাজারি ও মুনাফাখোর থাকবে না। মাদক, সন্ত্রাস ও জঙ্গিবাদ থাকবে না। এজন্য আপনাদেরকে এগিয়ে আসতে হবে। মানুষকে বোঝাতে হবে, ধর্মের বিধিবিধান জানাতে হবে। দেশ ভালো থাকলে আমি ভালো থাকবো, আপনিও ভালো থাকবেন।

উপজেলা নির্বাহী অফিসার সিরাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপজেলা পরিষদ চেয়ারম্যান এস এম জামাল আব্দুন নাছের, আইন কলেজের অধ্যক্ষ অ্যাডভোকেট আব্দুস ছালাম, অধ্যক্ষ জামাল আব্দুল নাসের চৌধুরী চার্লেস,ইসলামপুর সার্কেলের এএসপি অভিজিৎ দাস, ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আখন্দ প্রমুখ বক্তব্য রাখেন। এ সময় বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীরাও উপস্থিত ছিলেন।

পরে মন্ত্রী আরটিভি আলোকিত কুরআন প্রতিযোগিতার চ্যাম্পিয়ন হাফেজ ইসমাইল হোসেনের হাতে নগদ অর্থ ও ক্রেস্ট তুলে দেন। একই অনুষ্ঠানে পিপিএম পদকে ভূষিত অফিসার ইনচার্জ সুমন তালুকদারকেও সম্মাননা প্রদান করা হয়।

(ঢাকাটাইমস/২৪মার্চ/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :