সিলেট টেস্টে ৮ উইকেট নেওয়া বোলারকে চট্টগ্রাম টেস্টে পাচ্ছে না শ্রীলঙ্কা

ক্রীড়া ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২৮ মার্চ ২০২৪, ১২:২৬ | প্রকাশিত : ২৮ মার্চ ২০২৪, ১২:২৪

নতুন বছরের শুরুতেই বাংলাদেশের মাটিতে পূর্ণ তিন ফরম্যাটের সিরিজ খেলছে শ্রীলঙ্কা। টি-টোয়েন্টি ও ওয়ানডে সিরিজের এবার দুই দল মুখোমুখি হয়েছে দুই ম্যাচের টেস্ট সিরিজে। বাংলাদেশের মাটিতে সিরিজ শুরুর পর থেকে একের পর এক তারকা পেসারকে হারিয়ে আসছে শ্রীলঙ্কা। ইনজুরির কারণে টি-টোয়েন্টি সিরিজের মাঝপথে মাথিশা পাথিরানা এবং ওয়ানডে সিরিজে তারা দিলশান মাদুশঙ্কাকে হারিয়েছিল। এবার দ্বিতীয় টেস্টের আগে ছিটকে গেলেন কাসুন রাজিথা। এই তারকাকে হারিয়ে সিরিজ জয়ের পথে কিছুটা চাপেই পড়ে গেল সফরকারীরা।

এক বিবৃতিতে এই তথ্য নিশ্চিত করেছে লঙ্কান ক্রিকেট বোর্ড (এসএলসি)। এর আগে প্রথম টেস্টে লঙ্কানদের বড় জয়ে দারুণ ভূমিকা ছিল রাজিথার। দুই ইনিংসেই টাইগারদের জীবন দুর্বিসহ করে তুলেছিলেন ৩০ বছর বয়সী এই পেসার। সিলেট টেস্টের প্রথম ইনিংসে ৩ উইকেট শিকারের পর পরের ইনিংসে তিনি শিকার করেন ৫ উইকেট। ফলে বাংলাদেশকে ৩২৮ রানের বড় ব্যবধানে হারানোর পথে রাজিথা লঙ্কানদের অন্যতম সেরা বোলার ছিলেন। ইতোমধ্যে তার পরিবর্তে আরেক পেসার আসিথা ফার্নান্দোকে দলে নিয়েছে শ্রীলঙ্কা।

বিবৃতিতে এসএলসি বলছে, পিঠের ইনজুরির কারণে দ্বিতীয় টেস্টে কাসুন রাজিথা খেলতে পারবেন না। তার পরিবর্তে আসিথা ফার্নান্দোকে দলে নেওয়া হয়েছে। দেশে ফিরে যাবেন রাজিথা, সেখানে তার চোটের পুনর্বাসন শুরু হবে।

নতুন করে দলে ডাক পাওয়া আসিথা সর্বশেষ আফগানিস্তানের বিপক্ষে সিরিজে খেলেছিলেন। প্রথম টেস্টে ৬ উইকেট নেওয়ার পর দ্বিতীয় টেস্টেও লঙ্কানদের জয় নিশ্চিত হওয়ার আগে ২ উইকেট শিকার করেন তিনি। বাংলাদেশের বিপক্ষেও সুযোগ পেলে সেই ফর্ম ধরে রাখতে চাইবেন আসিথা। সবমিলিয়ে এখন পর্যন্ত খেলা ১৩ টেস্টে ২৬ বছর বয়সী এই পেসার ৪১ উইকেট পেয়েছেন।

এদিকে, সিলেট টেস্টে বাংলাদেশকে রেকর্ড ব্যবধানে হারিয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে শ্রীলঙ্কা। দ্বিতীয় টেস্ট তাই স্বাগতিকদের জন্য সিরিজ রক্ষার লড়াই। একইসঙ্গে সাদা পোশাকের সিরিজটি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের অংশ হওয়ায় নিজেদের অবস্থানও ঠিক রাখার লক্ষ্য নাজমুল হোসেন শান্তদের সামনে। সে কারণে চট্টগ্রামে শুরু হতে যাওয়া ৩০ মার্চের টেস্টে জয়ের বিকল্প নেই টাইগারদের।

(ঢাকাটাইমস/২৮মার্চ/এনবিডব্লিউ)

সংবাদটি শেয়ার করুন

খেলাধুলা বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

খেলাধুলা এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :