পুলিশের গুলিতে দৃষ্টি হারানো শাহজাহানকে বিএনপির ঈদ উপহার

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
| আপডেট : ০৬ এপ্রিল ২০২৪, ২৩:২৮ | প্রকাশিত : ০৬ এপ্রিল ২০২৪, ২৩:২৬

টাঙ্গাইল জেলার মির্জাপুর উপজেলার বিএনপি নেতা হাজী মো. শাহজাহানকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে ঈদের শুভেচ্ছা ও ঈদ উপহার প্রদান করা হয়েছে।

শনিবার বিকালে শাহজাহানের ছেলে ডি এম আমিরুল ইসলাম অমরের রাজধানীর যাত্রাবাড়ী বাসায় এ ঈদ শুভেচ্ছা ও উপহার পৌঁছে দেন বিএনপির কেন্দ্রীয় কমিটির শিশু বিষয়ক সম্পাদক সাবেক এমপি আবুল কালাম আজাদ সিদ্দিকী এবং মির্জাপুর উপজেলা বিএনপির নেতারা।

মো. শাহজাহান এর বাড়ী মির্জাপুর উপজেলার লতিফপুর ইউনিয়নের যোগীরকোফা গ্রামে। তিনি বর্তমানে চিকিৎসার জন্য ছেলের বাসায় অবস্থান করছেন।

এসময় বিএনপির কেন্দ্রীয় কমিটির শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকী বলেন, ২০১৫ সালে সরকার বিরোধী আন্দোলনের সময় রাবার বুলেট ও পুলিশের লাঠির আঘাতে লতিফপুর ইউনিয়ন বিএনপির তৎকালীন সহসভাপতি আলহাজ মো. শাহজাহানসহ উপজেলার প্রায় ৭০ থেকে ৭৫ জন নেতাকর্মী আহত হয়। এরপর ওই হামলার আঘাতে মো. শাহজাহান ধীরে ধীরে তার দুই চোখের দৃষ্টি শক্তি হারিয়ে ফেলেন। সরকার এভাবেই গায়ের জোরে প্রশাসনকে ব্যবহার করে ক্ষমতা কুক্ষিগত করে রেখেছে। কিন্তু এরপরও সরকারের শেষ রক্ষা হবে না কারণ দেশের অধিকাংশ জনগণ এই অবৈধ সরকারের হাত থেকে মুক্তি চায়।’

সারা দেশে বিভিন্নসময় যারা সরকার বিরোধী আন্দোলন সংগ্রামে আহত হয়েছেন তাদের তালিকা বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কাছে পাঠানো হয়েছে জানিয়ে তিনি বলেন, ‘মির্জাপুর থেকে মো. শাহজাহান এর নাম পাঠানো হয়েছিল। এরপর থেকেই দীর্ঘ ৫ বছর যাবৎ বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান বিভিন্নভাবে মো. শাহজাহানের খোঁজ খবর রাখছেন। এরই ধারাবাহিকতায় তারেক রহমান এবার মো. শাহজাহানকে ঈদ শুভেচ্ছা ও ঈদ উপহার পাঠিয়েছেন।’

আবুল কালাম আজাদ বলেন, ‘জনগণের বিজয় হবেই। এই ফ্যাসিস্ট সরকারের বিদায় হবেই। আওয়ামী বাহিনীর অত্যাচার নির্যাতনে অনেকে খুন হয়েছে, অনেকে গুম হয়েছে, অনেকে পঙ্গুত্ববরণ করেছে। এরই অংশ হিসেবে দুই চোখ হারিয়ে আলহাজ মো. শাহজাহান অন্ধত্ব জীবন অতিবাহিত করছে। বিএনপি দলের জন্য তার এই ত্যাগকে সব সময় স্মরণ রাখবে। হয়তো বিএনপি তার চোখ ফিরিয়ে দিতে পারবে না, তবে এই ফ্যাসিস্ট সরকারকে বিদায় করাই হবে বড় প্রাপ্তি।’

এ সময় আরও উপস্থিত ছিলেন মির্জাপুর উপজেলা বিএনপি’র প্রচার সম্পাদক তাহেরুল হক খোকন, মির্জাপুর উপজেলা বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক ডি এম আমিরুল ইসলাম অমর, বিএনপি নেতা আরিফ প্রমুখ।

উল্লেখ্য, বিএনপি নেতা আলহাজ মো. শাহজাহান এর ছেলে ডি এম আমিরুল ইসলাম অমর ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের সাবেক দফতর সম্পাদক ও মির্জাপুর উপজেলা বিএনপির তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদকের দায়িত্ব পালন করছেন। এছাড়া তিনি জাসাস কেন্দ্রীয় কমিটির সাবেক গণমাধ্যম বিষয়ক সম্পাদক।

(ঢাকাটাইমস/০৬এপ্রিল/জেবি/এসআইএস)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

সন্ধ্যায় আ.লীগের কার্যনির্বাহী বৈঠক, আলোচনা হবে যেসব বিষয়ে

‘ভারতের কবল থেকে প্রকৃত স্বাধীকারের দাবিতে জনগণ নীরবে প্রস্তুত হচ্ছে’

দলীয় শৃঙ্খলা ভঙ্গ: ঢাকা দক্ষিণের আ.লীগ নেতা রিয়াজকে ফের শোকজ

যুবদল সভাপতি টুকুকে কারাগারে প্রেরণের প্রতিবাদে নয়াপল্টনে বিক্ষোভ

সরকার অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে দমনপীড়নের খড়গ নামিয়ে এনেছে: মির্জা ফখরুল

শান্তিপূর্ণ, নিরাপদ ও কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠায় আ.লীগ অঙ্গীকারবদ্ধ: ওবায়দুল কাদের

পথচারীদের মাঝে তৃতীয় দিনের মতো পানি ও স্যালাইন বিতরণ জাপার

মুক্তি দেওয়া হচ্ছে হেফাজতের মামুনুল হককে, আভাস দিলেন নেতারা

গোটা দেশের মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছেন প্রধানমন্ত্রী: রিজভী 

উপজেলা নির্বাচন এখন উপজ্বালায় পরিণত হয়েছে: সালাম

এই বিভাগের সব খবর

শিরোনাম :