বিএনপি নেতারা কে কোথায় ঈদ করবেন?

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ১০ এপ্রিল ২০২৪, ২৩:২৭

বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া বৃহস্পতিবার পবিত্র ঈদুল ফিতরের দিন তার গুলশানের বাসভবন ফিরোজা থেকে লন্ডনে অবস্থানরত তার বড় ছেলে তারেক রহমান ও তার পরিবার, কনিষ্ঠ পুত্র প্রয়াত আরাফাত রহমান কোকোর পরিবারের সঙ্গে ভার্চুয়ালি ঈদ শুভেচ্ছা বিনিময় করবেন।

ঈদের দিন খালেদা জিয়ার সঙ্গে ফিরোজায় সময় কাটাবেন তার বোন সেলিমা রহমান ও ভাই শামীম এস্কান্দারসহ পরিবারের সদস্যরা। ঈদের দিন রাতে বিএনপির মহাসচিবসহ স্থায়ী কমিটির সদস্যরা খালেদা জিয়ার সঙ্গে তার বাসায় সাক্ষাৎ করার কথা রয়েছে।

২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি মামলায় সাজাপ্রাপ্ত হয়ে কারাগারে চারটি ঈদ পার করেছেন খালেদা জিয়া। এর পর দুটি ঈদ হাসপাতালে এবং ছয়টি ঈদ ‘ফিরোজা’য় কাটান। বিএনপির চেয়ারপারসন দলের নেতাকর্মীদের সঙ্গে সর্বশেষ ঈদের শুভেচ্ছা বিনিময় করেন ২০১৭ সালের ২৬ জুন রাজধানীর চীন মৈত্রী সম্মেলন কেন্দ্রে।

দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান তার পরিবারের সদস্যদের নিয়ে যুক্তরাজ্যে অবস্থান করায় ২০০৮ সাল থেকে সেখানে ঈদ উদযাপন করে আসছেন। ঈদের দিন বিএনপি নেতাকর্মীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করার কথা রয়েছে তার।

বিএনপি সূত্রে জানা গেছে, দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকায় ঈদ করবেন। ঈদের আগে তিনি নিজ এলাকা ঠাকুরগাঁওয়ে ঘুরে এসেছেন। ঈদের পরদিন তার ঠাকুরগাঁও যাওয়ার কথা রয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন অসুস্থ। তাই এবার ঈদে নিজ এলাকায় যেতে পারছেন না।

ব্যারিস্টার জমিরউদ্দির সরকার, মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান ও সেলিমা রহমান ঢাকায় থাকবেন। তবে স্থায়ী কমিটির সদস্য ড. আব্দুল মঈন খান নরসিংদীতে ও আমির খসরু মাহমুদ চৌধুরী চট্টগ্রামে নিজ এলাকায় ঈদ করবেন।

ইকবাল হাসান মাহমুদ টুকু এবং সালাউদ্দিন আহমেদ বিদেশে রয়েছেন। সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ঈদ করবেন ঢাকায়। HHHH

এছাড়া বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু, অধ্যাপক ডা. এজেডএম জাহিদ হোসেনসহ অনেকে ঢাকায় থাকবেন। আর ভাইস চেয়ারম্যান মো. শাহজাহান, বরকত উল্লাহ বুলু নোয়াখালীতে, যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল ঢাকায় এবং সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট রুহুল কুদ্দুস তালুকদার দুলু নাটোরে নিজ এলাকায় ঈদ করবেন। সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ নিজ এলাকা মুন্সীগঞ্জে, প্রচার সম্পাদক শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি নিজ এলাকা লক্ষ্মীপুরে, ছাত্রবিষয়ক সম্পাদক রকিবুল ইসলাম বকুল ঢাকায় ও সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলীম সিরাজগঞ্জে নিজ এলাকায় ঈদ করবেন।

আরেক সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স ময়মনসিংহের নিজ এলাকা থেকে ঘুরে এসেছেন। ঢাকায় ঈদ করে তিনি আবারও এলাকায় যাবেন। কেন্দ্রীয় সহ-দপ্তর সম্পাদক অ্যাডভোকেট তাইফুল ইসলাম টিপু নাটোরে নিজ নির্বাচনি এলাকায় ঈদ করবেন। কেন্দ্রীয় নেতা মাহমুদুর রহমান সুমন ও তাবিথ আউয়াল বিদেশে রয়েছেন। প্রকৌশলী ইশরাক হোসেন ঢাকায় ঈদ করবেন।

ঢাকা মহানগরের ভারপ্রাপ্ত আহ্বায়ক অধ্যাপক ডা. ফরহাদ হালিম ডোনার, মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম ও সদস্য সচিব রফিকুল আলম মজনু ঢাকায় ঈদ করবেন। মহানগর উত্তরের সদস্য সচিব আমিনুল হকও ঢাকায় তার নির্বাচনি এলাকায় ঈদ করবেন।

(ঢাকাটাইমস/১০এপ্রিল/জেবি/এফএ)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

‘ভারতের কবল থেকে প্রকৃত স্বাধীকারের দাবিতে জনগণ নীরবে প্রস্তুত হচ্ছে’

দলীয় শৃঙ্খলা ভঙ্গ: ঢাকা দক্ষিণের আ.লীগ নেতা রিয়াজকে ফের শোকজ

যুবদল সভাপতি টুকুকে কারাগারে প্রেরণের প্রতিবাদে নয়াপল্টনে বিক্ষোভ

সরকার অবৈধ ক্ষমতা টিকিয়ে রাখতে দমনপীড়নের খড়গ নামিয়ে এনেছে: মির্জা ফখরুল

শান্তিপূর্ণ, নিরাপদ ও কল্যাণকর রাষ্ট্র প্রতিষ্ঠায় আ.লীগ অঙ্গীকারবদ্ধ: ওবায়দুল কাদের

পথচারীদের মাঝে তৃতীয় দিনের মতো পানি ও স্যালাইন বিতরণ জাপার

মুক্তি দেওয়া হচ্ছে হেফাজতের মামুনুল হককে, আভাস দিলেন নেতারা

গোটা দেশের মানুষকে মৃত্যুর দিকে ঠেলে দিয়েছেন প্রধানমন্ত্রী: রিজভী 

উপজেলা নির্বাচন এখন উপজ্বালায় পরিণত হয়েছে: সালাম

তীব্র তাপপ্রবাহে জাপার পানি ও স্যালাইন বিতরণ

এই বিভাগের সব খবর

শিরোনাম :