সিরিয়ায় আইএসের পৃথক হামলায় ২৮ সেনা নিহত

আন্তর্জাতিক ডেস্ক, ঢাকা টাইমস
| আপডেট : ২০ এপ্রিল ২০২৪, ১৪:২৭ | প্রকাশিত : ২০ এপ্রিল ২০২৪, ১৪:০১

জঙ্গি গোষ্ঠী ইসলামিক স্টেট- আইএসের পৃথক দুটি হামলায় সিরিয়ার সরকারি বাহিনীর ২৮ জন সেনা নিহত হয়েছেন। যুক্তরাষ্ট্রভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবসারভেটরি ফর হিউম্যান রাইটস শুক্রবার এ তথ্য জানিয়েছে।

সিরিয়ান অবসারভেটরি বলছে, বৃহস্পতিবার সিরিয়ার পূর্বাঞ্চলীয় প্রদেশ হোমসে সেনাসদস্যদের বহনকারী একটি বাসকে লক্ষ্য করে মাঝারি ও ভারী মেশিনগান দিয়ে বন্দুক হামলা চালায় আইএসের জঙ্গিরা। এতে ওই বাসের মোট ২২ জন যাত্রীর সবাই নিহত হন। নিহতরা সবাই সিরীয় সশস্ত্র বাহিনীর কুদস ব্রিগেডের সদস্য।

একই দিন সিরিয়ার পূর্বাঞ্চলীয় শহর আলবু কামালের একটি সামরিক ঘাঁটিতে হামলা চালিয়ে ৬ সিরীয় সেনাকে হত্যা করে আইএস বন্দুকধারীরা।

উল্লেখ্য, ২০১৪ সালে আইএসের উত্থান ঘটে সিরিয়া এবং ইরাকে। দুই দেশের বিশাল ভূখণ্ড দখল করে নিজেদের পৃথক রাষ্ট্র ঘোষণা করেছিল আন্তর্জাতিক এই ইসলামি জঙ্গি গোষ্ঠী। তবে ২০১৫ সালে রুশ বিমানবাহিনী আইএস অধিকৃত অঞ্চলগুলোতে অভিযান শুরুর পর থেকে এই গোষ্ঠীটির দৌরাত্ম্য কমতে থাকে। তবে প্রায়ই দেশ দুটির সরকারি বাহিনীকে লক্ষ্য করে হামলা চালায় গোষ্ঠীটি।

সিরিয়ান অবজারভেটরি আরও জানিয়েছে, এই বছরের শুরু থেকে আইএসের হামলায় এখন পর্যন্ত মোট ৩২৯ জনের মৃত্যুর নথিভুক্ত করেছে তারা।

সূত্র: সিনহুয়া

(ঢাকাটাইমস/২০এপ্রিল/এমআর)

সংবাদটি শেয়ার করুন

আন্তর্জাতিক বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আন্তর্জাতিক এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :