বিএনপি নেতাকর্মীদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর প্রতিবাদ সালাম-মজনুর

নিজস্ব প্রতিবেদক, ঢাকা টাইমস
 | প্রকাশিত : ২৩ এপ্রিল ২০২৪, ১৯:৩৫

দলের নেতাকর্মীদের জামিন নাকচ করে কারাগারে পাঠানোর ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে বিবৃতি দিয়েছেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আবদুস সালাম এবং সদস্য সচিব রফিকুল আলম মজনু।

এক বিবৃতিতে নেতৃদ্বয় বলেন, জানুয়ারী প্রহসনমূলক একতরফা দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের মাধ্যমে জোর করে ক্ষমতা কুক্ষিগত করে দখলদার আওয়ামী অবৈধ সরকার অশুভ উদ্দেশ্য নিয়ে বিএনপি এবং এর অঙ্গ সহযোগী সংগঠনসহ বিরোধী দলের নেতাকর্মীদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলায় আদালতকে দিয়ে ফরমায়েশী সাজা প্রদান, জামিন নামঞ্জুর কারান্তরীণ করার নির্মম খেলায় মেতে উঠেছে। আর সেটিরই ধারাবাহিকতায় উল্লিখিত নেতৃবৃন্দের জামিন নামঞ্জুর করে তাদেরকে কারাগারে পাঠানো হয়েছে। দখলদার আওয়ামী ফ্যাসিষ্ট সরকারের ধরণের জুলুম প্রতিরোধে দলমত নির্বিশেষে সকলকে আন্দোলনসংগ্রামে ঝাঁপিড়ে পড়তে হবে।

বিএনপি নেতারা বলেন, সারাদেশে প্রতিনিয়ত আদালতকে দিয়ে মিথ্যা মামলাায় বিএনপিসহ বিরোধী নেতাকর্মীদের সাজা প্রদান জামিন নামঞ্জুরের মাধ্যমে কারান্তরীণ করার ঘটনায় আমরা গভীর উদ্বেগ প্রকাশ করছি এবং উল্লিখিত নেতৃবৃন্দের সাজা বাতিল এবং তাদের বিরুদ্ধে দায়েরকৃত মিথ্যা মামলা প্রত্যাহারসহ অবিলম্বে নিঃশর্ত মুক্তির জোর আহবান জানাচ্ছি।

মঙ্গলবার আদালতে আত্মসমর্পণ করে জামিন আবেদন করেন রাজধানীর কামরাঙ্গীরচর থানার নাশকতা মামলায় সাজাপ্রাপ্ত ঢাকা মহানগর দক্ষিণ ৫৬ নম্বর ওয়ার্ড বিএনপির আহ্বায়ক গোলাম রসুল শামীম, লালবাগ থানার মামলায় স্বেচ্ছাসেবক দল ঢাকা মহানগর দক্ষিণের সাবেক সভাপতি শফিউদ্দিন আহমেদ সেন্টু, স্বেচ্ছাসেবক দল নেতা জিয়ার আলী তাইয়াব, স্বেচ্ছাসেবক দল ২৪ নম্বর ওয়ার্ড শাখার সাবেক সভাপতি সোহাগ হোসেন বিপ্লব, ২৩ নম্বর ওয়ার্ড বিএনপির সহসভাপতি আরমান মিয়া, ২৩ নম্বর ওয়ার্ড বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মজিবুর রহমান সাঞ্জু সাবেক কমিশনার আলতাব হোসেন। আদালত তাদের জামিন নাকচ কারাগারে পাঠানোর আদেশ দেন।

(ঢাকাটাইমস/২৩এপ্রিল/জেবি/কেএম)

সংবাদটি শেয়ার করুন

রাজনীতি বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

রাজনীতি এর সর্বশেষ

ফ্যাসিস্ট ও স্বৈরাচারের দোসরদের স্থান এ দেশে হবে না: রিজভী

জার্মানির নাৎসিদের সঙ্গে তুলনা হয় আ.লীগের: দুদু

এই মুহূর্তে প্রয়োজন মহা ঐক্যের: লিংকন

সাবেক ছাত্রদল নেতার বিরুদ্ধে মামলার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল

কোনো দুর্বৃত্ত-চাঁদাবাজকে মিছিলে জায়গা দেওয়া হবে না: নয়ন

আ.লীগের শাসনামলে হিন্দুরা বেশি অত্যাচারিত হয়েছে: অ্যাডভোকেট সালাম

বিএনপি সম্প্রীতি ও অসাম্প্রদায়িক রাজনীতি করে: আমিনুল হক

আপনারা দুর্বল নন, অপরাধীদের শক্তভাবে ধরুন: উপদেষ্টা পরিষদকে চরমোনাই পীর

পিআর পদ্ধতি ও খুনিদের অযোগ্য ঘোষণার দাবিসহ ৭ দফা সংস্কার প্রস্তাব ইসলামী আন্দোলনের

ঠাকুরগাঁও জেলা যুবদলের কমিটি বিলুপ্ত

এই বিভাগের সব খবর

শিরোনাম :