ওবায়দুল কাদেরের উপজেলায় ভোটে অনিয়ম: দুই নেতার সিলমারা ব্যালট ফেসবুকে ভাইরাল

নোয়াখালী প্রতিনিধি, ঢাকা টাইমস
| আপডেট : ২৯ মে ২০২৪, ১৯:২১ | প্রকাশিত : ২৯ মে ২০২৪, ১৯:১৯

নোয়াখালীর কোম্পানীগঞ্জে ভোট চলাকালীন সময় কয়েকটি কেন্দ্রে সমর্থকদের মধ্যে মারামারি, হাতাহাতির সময় কয়েকজন আহত হওয়ার ঘটনা ঘটেছে। এছাড়া কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি ও স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সিলমারা ব্যালট নিজেদের ফেসবুকে পোস্ট করে ব্যাপক সমালোচনার জন্ম দিয়েছেন। তারা দুজনই বসুরহাট পৌর মেয়র কাদের মির্জার অনুসারী।

খোলা একটি টেবিলে তিনটি ব্যালটে সীল দিচ্ছেন। এ ছবি ফেসবুকে পোস্ট করেছেন কোম্পানীগঞ্জ উপজেলা ছাত্রলীগের সভাপতি আইনুল ইসলাম মারুফ। তার পোস্টটিতে বিকাল পৌনে ৬টা পর্যন্ত ৫টি শেয়ার, ৬৬ কমেন্ট ও ৫৪৯টি লাইক পড়েছে।

অপরদিকে, স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক রাজু খান ভোট কেন্দ্রের ভেতর সিল দেওয়া তিনটি ব্যালট হাতে রেখে ভি-চিহ্নযুক্ত ছবি তার নিজ ফেসবুক পেইজে পোস্ট করেছেন। ওই পোস্টটিতে ২টি শেয়ার, ৩১ কমেন্ট ও ১৭৩টি লাইক পেড়েছে।

এদিকে রাজনৈতিক নেতারা সাংবাদিকের গাড়ির স্টিকার ও পর্যবেক্ষক কার্ড ব্যবহার করেছে বলে অভিযোগ করেছেন ওবায়দুল কাদেরের ছোট ভাই ও নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী শাহাদাত হোসেন।

তিনি বলেন, নির্বাচন চলাকালীন সময়ে একাধিক কেন্দ্রে দেখা যায়, চিহ্নিত একাধিক রাজনৈতিক নেতা ও কর্মী তাদের ব্যবহৃত গাড়িতে সাংবাদিকের স্টিকার ও পর্যবেক্ষক কার্ড গলায় ঝুলিয়ে বিভিন্ন কেন্দ্রে প্রভাব খাটাচ্ছে। এ ধরনের দৃশ্য অনেককে নির্বাচন ব্যবস্থা নিয়ে ভাবিয়ে তুলেছে। যে সব জাতীয় দৈনিকের স্থানীয় প্রতিনিধিরা পর্যবেক্ষক কার্ড এবং গাড়ির স্টিকার পাননি তাদেরকে আফসোস করে বলতে শোনা গেছে, এ বুঝি আমাদের নির্বাচনি ব্যবস্থা।

রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মুহাম্মদ ইসমাঈল জানান, কোম্পানীগঞ্জে নির্বাচন চলাকালীন সময়ে তিনি নোয়াখালী জেলা প্রশাসক ও পুলিশ সুপারসহ সারাদিন বিভিন্ন কেন্দ্র পরিদর্শন করেও কোনো ধরনের অনিয়মের অভিযোগ পাইনি।

(ঢাকাটাইমস/২৯মে/প্রতিনিধি/পিএস)

সংবাদটি শেয়ার করুন

সারাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সারাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :