মালয়েশিয়ায় বিজয় দিবসে বাংলাদেশি শিক্ষার্থীদের শুভেচ্ছা ভিডিও

শামছুজ্জামান নাঈম, মালয়েশিয়া থেকে
 | প্রকাশিত : ১৬ ডিসেম্বর ২০১৬, ১৮:০৫

মহান বিজয় দিবসে মালয়েশিয়ায় অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীরা তৈরি করেছে বেস্ট উইসেস ফর বাংলাদেশ ভিক্টরি ডে- ২০১৬ (Best wishes for Bangladesh victory day 2016) নামে একটি শুভেচ্ছা ভিডিও। এতে কয়েকটি দেশের শিক্ষার্থীরা বাংলাদেশের বিজয় দিবসে বাংলাদেশকে শুভেচ্ছা জানান।

৭১ এর শহীদদের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসা স্বরূপ ইউনিভার্সিটি মালয়েশিয়া সারাওয়াক (ইউনিমাস) এ অধ্যয়নরত বাংলাদেশি শিক্ষার্থীরা তৈরি করে ভিডিওটি।

ভিডিওটিতে বাংলাদেশি শিক্ষার্থীরা ছাড়াও ইন্দোনেশিয়া, সৌদি আরব, মালয়েশিয়া লোকাল, চীন, সারাওয়াকীয়ান শিক্ষার্থীরা বাংলাদেশকে শুভেচ্ছা জানান। সেই সঙ্গে নিজ নিজ ভাষায় বাংলাদেশ, বাংলাদেশের খাবার এবং বাংলাদেশের মানুষ সম্পর্কে কথা বলেন।

ইউনিভার্সিটি মালয়েশিয়া সারাওয়াকের (ইউনিমাস) বিভিন্ন লোকেশনে ধারণ করা ভিডিওটি বাংলাদেশের মুক্তিযুদ্ধ ও বিজয়ের আনন্দ দিয়ে শুরু করে শেষ হয় দেশ গড়তে আগামী প্রজন্মের মতামত দিয়ে।

ভিডিওটি সম্পর্কে ইউনিমাসের শিক্ষক মোহাম্মাদ মাহবুবুর রাহমান বলেন, প্রবাসে থাকলেও আমাদের মনটা পড়ে থাকে স্বদেশেই। প্রবাস থেকে দেশের প্রতি ভালোবাসা জানাতে আমার শিক্ষার্থীরা সুন্দর একটি শুভেচ্ছা ভিডিও তৈরি করায় আমি তাদেরকে আন্তরিক ধন্যবাদ জানাই। তরুণ প্রজন্মের মাধ্যমেই বাংলাদেশ বিশ্ব দরবারে আরও উচ্চ আসনে আসীন হবে।

ইউনিমাসের শিক্ষার্থী সিফাত উল্লাহ বলেন, এই উদ্যোগ প্রমাণ করে আমরা বিদেশে থাকলেও আমরা বাংলাদেশকে ভুলিনি। আশা করি এ ধরনের কাজ অব্যাহত থাকবে।

মালয়েশিয়া প্রবাসী ব্যবসায়ী মো. আতিকুর রহমানের সার্বিক সহযোগিতায় ভিডিও ধারণা ও পরিচালনা করেন ইউনিমাসের শিক্ষার্থী ফেনীর ছেলে সাজ্জাদ হোসেন চৌধুরী। ভিডিওটি দেখতে ক্লিক করুন- https://youtu.be/GtpiRlDLvCs

(ঢাকাটাইমস/১৬ডিসেম্বর/জেবি)

সংবাদটি শেয়ার করুন

প্রবাসের খবর বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন ফিচার বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত