ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২০ কিলোমিটার যানজট

মির্জাপুর (টাঙ্গাইল) প্রতিনিধি, ঢাকাটাইমস
| আপডেট : ২০ জানুয়ারি ২০১৭, ১৮:২৫ | প্রকাশিত : ২০ জানুয়ারি ২০১৭, ১৫:০২

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে শুক্রবার দুপুর থেকে শুরু হওয়া যানজট সন্ধ্যায় আরও ভয়াবহ আকার ধারণ করেছে। দীর্ঘ এই যানজটে আটকা পড়ে শত শত যানবাহনের হাজারো যাত্রীকে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে।

দুপুর ১২টার দিকে মহাসড়কের মির্জাপুর উপজেলার ধেরুয়া রেলক্রসিং এলাকায় রেললাইনের একটি পাত ভেঙে গেলে মহাসড়কে যানজটের সূত্রপাত হয়। একপর্যায়ে এই যানজট গাজীপুরের চন্দ্রা থেকে মির্জাপুরের কুর্নী পর্যন্ত প্রায় ২০ কিলোমিটার এলাকাজুড়ে পর্যন্ত বিস্তৃতি ঘটে।

পুলিশ জানায়, বিশ্ব ইজতেমা ও ছুটির দিন হওয়ায় মহাসড়কে যানবাহনের চাপ এমনিতেই বেশি। এর মধ্যে দুপুরে ধেরুয়া রেলক্রসিং এলাকায় রেল লাইনের একটি পাত ভেঙে গেলে যান চলাচল বন্ধ হয়ে যায়। খবর পেয়ে মির্জাপুর হাইওয়ে পুলিশ গিয়ে এক পাশ বন্ধ রেখে ওয়ানওয়ে পদ্ধতিতে যান চলাচলের ব্যবস্থা করেন। কিন্ত মহাসড়কে যানবাহনের চাপ বেশি থাকায় যানজট তীব্র আকার ধারণ করে। পরে রেলের লোকজন এসে রেল লাইনের ভাঙা পাত মেরামতের কাজ শুরু করে। কিন্ত সন্ধ্যা ৬টায় এ রিপোর্ট পাঠানো সময় পর্যন্ত মেরামত কাজ চলছে বলে জানা গেছে।

এদিকে হাইওয়ে পুলিশের সহায়তায় মহাসড়কের এক পাশ বন্ধ রেখে ওয়ানওয়ে পদ্ধতিতে যান চলাচলের ব্যবস্থা করলেও যানজট দীর্ঘ থেকে দীর্ঘতর হচ্ছে। সন্ধ্যা ৬টার দিকে ধেরুয়া রেলক্রসিংয়ের উভয় পাশে প্রায় ২০ কিলোমিটার এলাকাজুড়ে তীব্র যানজট অব্যাহত থাকতে দেখা গেছে।

মির্জাপুর হাইওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. খলিলুর রহমান পাটোয়ারীর সঙ্গে কথা হলে মেরামত কাজ চলায় গভীর রাত পর্যন্ত এই যানজট অব্যাহত থাকবে বলে তিনি জানান।

(ঢাকাটাইমস/২০জানুয়ারি/প্রতিনিধি/এলএ)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

বাংলাদেশ এর সর্বশেষ

এই বিভাগের সব খবর

শিরোনাম :