ডিমলায় বিপুল সরকারি ওষুধসহ আটক ১

নীলফামারী প্রতিনিধি, ঢাকাটাইমস
 | প্রকাশিত : ২৮ ফেব্রুয়ারি ২০১৭, ১৯:০০

নীলফামারীর ডিমলায় বিপুল পরিমাণ সরকারি ওষুধসহ মমিনুর রহমান (৩২) নামে এক যুবককে আটক করেছে পুলিশ। আটক মমিনুর ডিমলা হাসপাতালে চুক্তিভিত্তিক কাজ করেন বলে জানা গেছে। সে বালাপাড়া ইউনিয়নের রুপাহারা গ্রামের হযরত আলীর ছেলে।

সোমবার মধ্যরাতে রাত আড়াইটার দিকে গোপন সংবাদের ভিত্তিতে মমিনুর রহমানের বাড়ি থেকে এসব উদ্ধার করে পুলিশ। ঘটনার পর থেকে ডিমলা হাসপাতালের স্টোর কিপার মোবারক আলী গা ঢাকা দিয়েছেন।

জানা যায়, পাঁচ বছর ধরে ডিমলা হাসপাতালের ইপিআই ভ্যাকসিন কেন্দ্রে পৌঁছে দেয়ার জন্য চুক্তি ভিত্তিক (পোর্টার পদে) চাকরি করে আসছেন। অসাধু কর্মকর্তাদের যোগসাজশে অনেকদিন ধরেই ওষুধ পাচার হয়ে আসছে। অথচ, ডিমলা হাসপাতালে সরকারিভাবে ওষুধ সরবরাহ বন্ধ রাখা হয়েছে বলে জানানো হয়েছিল।

মঙ্গলবার দুপুরে সরেজমিনে দেখা যায়, দুইটি বস্তায় উদ্ধারকৃত ১৩ প্রকারের ওষুধ রয়েছে ২০ হাজার ৩৩০পিস।

সরকারি এ ওষুধগুলোর মূল্য আনুমানিক দুই লাখ টাকা বলে পুলিশ জানায়।

সরকারি ওষুধ ক্রয়-বিক্রয় নিষিদ্ধ থাকলেও বিপুল পরিমাণ ঔষধ উদ্ধার হওয়ায় এলাকাজুড়ে তোলপাড় শুরু হয়েছে।

উদ্ধার ওষুধগুলো হলো- ডক্সাসিলিন ১০০এমজি ১হাজার ৬০০পিস, অ্যামক্সিলিন ১০০ এমজি ১ হাজার ২০পিস, অ্যামক্সিলিন ৫০০ এমজি ১হাজার ৮০০ পিস, ক্র ট্্রাইমক্সাজল ১০০০ পিস, সিপ্রোফ্লক্সাসিন ৫০০এমজি ৯০০ পিস, রেনিটিডিন ২ হাজার ৯০০ পিস, মেট্্র নিরাজল ৭৭০০ পিস, পেনিসিলিন ৮০০ পিস, সিফক্সাসিলিন ৫০০এমজি ১হাজার ২০পিস, ফুক্সাসিলিন ৫০০এমজি ৬০০ পিস, এজিথ্রোমাইসিনসিরাপ ৪০পিস, অমিপ্রাজল ২০এমজি ৭০০ পিস, ডনপেরিডন ২৫০পিস।

নীলফামারীর সিভিল সার্জন ডাক্তার আব্দুর রশিদ জানান, সরকারি বিপুল পরিমাণ ওষুধ উদ্ধারের বিষয়টি শুনেছি। এ ব্যাপারে তদন্ত কমিটি গঠন করা হবে। উদ্ধারকৃত ওষুধগুলো ডিমলা হাসপাতালের কি না তদন্ত না করে বলা যাচ্ছে না।

ডিমলা থানার উপ-পরিদর্শক শাহাবুদ্দিন বলেন, ডিমলা হাসপাতালের দুইবস্তা সরকারি ওষুধ মাইক্রোবাসে করে মমিনুরের বাড়ি নিয়ে যাওয়া হচ্ছে- গোপন সংবাদে রাত আড়াইটার দিকে অভিযান চালিয়ে তা আটক করা হয়।

ডিমলা হাসপাতালের দায়িত্বে থাকা অতিরিক্ত উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ রাশেদুজ্জামান বলেন, আমি নীলফামারীতে মিটিং আছি। সরকারি ওষুধ উদ্ধারের বিষয়টি শুনেছি, তবে সেটি ডিমলা হাসপাতালের কিনা তদন্ত না করে বলা যাচ্ছে না।

ডিমলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোয়াজ্জেম হোসন বলেন, উদ্ধারকৃত সরকারি হাসপাতালের ওষুধের মূল্য দুই লাখ টাকা।

আটক মমিনুর রহমানকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

(ঢাকাটাইমস/২৮ফেব্রুয়ারি/প্রতিনিধি/ইএস)

সংবাদটি শেয়ার করুন

বাংলাদেশ বিভাগের সর্বাধিক পঠিত

বিশেষ প্রতিবেদন বিজ্ঞান ও তথ্যপ্রযুক্তি বিনোদন খেলাধুলা
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

শিরোনাম :